মাধবপুর হাসপাতালে অবহেলায় অন্তঃসত্ত্বার মৃত্যুর অভিযোগ

বাংলারজমিন

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি | ২৩ অক্টোবর ২০১৭, সোমবার
হবিগঞ্জের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় মর্জিনা আক্তার (২০) নামে এক গর্ভবতী মহিলার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে স্বজনরা। এতে একই সঙ্গে ঝরে গেল দুটি প্রাণ। গতকাল সকালে উপজেলা সদর হাসপাতালে এ ঘটনা ঘটে।
এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজিত জনতা হাসপাতাল ঘেরাও করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। নিহত মর্জিনা উপজেলার আন্দিউড়া ইউনিয়নের বার চান্দুরা গ্রামের আল আমিনের স্ত্রী।
হাসপাতালে নিহতের পরিবার পরিজনের আহাজারিতে বাতাস ভারি হয়ে উঠছিল। নিহতের স্বামী আল আমিন জানান, গতকাল সকালে মর্জিনার মাথা ব্যথা ও বমি শুরু হয়। সকাল ৮টার দিকে তাকে উপজেলা সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। সেখানে ডাক্তার কিছু ওষুধ লিখে দিয়ে ভর্তি হতে বলেন। তাদের কথামত দ্বিতীয় তলায় এসে ভর্তি করা হয়। কিছুক্ষণ পর একজন ব্রাদার এসে ইনজেকশন করে। এর পরেই সে মারা যায়। যে কাগজে ওষুধ লিখেছিল সেটি পরে অন্য ডাক্তার এসে নিয়ে গেছে। প্রতিবেশি হুমায়ুন মিয়া জানান, যে লোকটি ইনজেকশন করে তার পরনে হাসপাতালের পোশাক ছিল না। সে ইনজেকশন করার সময় মোবাইলে কার সঙ্গে যেন কথা বলছিল। হাসপাতালের একজন নার্স নাম প্রকাশ না করার শর্তে জানান, নাদিম নামে একজন ব্রাদার ইনজেকশন করে। কি কারণে এমন হয়েছে তা তারা বলতে পারে না। হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা যায়, যখন রোগী ভর্তি হয় তখন হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বে ছিলেন ডা. ফয়সল আহাম্মেদ। কিন্তু তিনি না থাকায় মেডিকেল এসিসট্যান্ট ( উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার) সঞ্জয় পাল রোগীকে ভর্তি করে প্রেসক্রিপশন করেন। এ ব্যাপারে ডা. ফয়সল আহাম্মেদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে জানান, তিনি অন কলে ডিউটি ছিলেন। ওই সময় জরুরি বিভাগে ছিলেন না। সঞ্জয় পাল রোগীকে প্রেসক্রিপশন করেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন জানান, বিষয়টি তদন্ত করে দেখা হবে। দুপুর ১২টা পর্যন্ত বিষয়টি আপসে নিষ্পত্তি করে ধামাচাপা দেয়ার চেষ্টা চলছিল। কিন্তু রোগীর পরিবার আপসে রাজি হয়নি। পরে উত্তেজনা বাড়তে থাকলে থানার পরিদর্শক (তদন্ত) কাওছার আলম একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে লাশ উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করে। এ ব্যাপারে থানার পরিদর্শক (তদন্ত) কাওছার আলম জানান, এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাড়ি ফিরেছেন নিখোঁজ ব্যবসায়ী অনিরুদ্ধ রায়

শিক্ষার্থীদের মাথা ন্যাড়ার শর্তে এসএসসি’র ফরম পূরণ!

রোহিঙ্গাদের ফিরিয়ে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হবে

একটি অংশগ্রহণমূলক নির্বাচন গুরুত্বপূর্ণ

শিক্ষিকা-ছাত্রের যৌন সম্পর্ক, অতঃপর...

রাবি অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার

‘সমাবেশে জোর করে লোক আনা হয়েছে’

সমাবেশ মঞ্চে শেখ হাসিনা

যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা

ঈদে মিলাদুন্নবী নিয়ে চাঁদ দেখা কমিটির সভা কাল

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

হারিরির সৌদি আরব ত্যাগ

ঢাকায় চীন-বাংলাদেশ বৈঠক শুরু

প্যারাডাইস পেপারসে শিল্পপতি মিন্টু ও তার পরিবারের নাম

ঝুঁকিপূর্ণ উপায়ে আসছে রোহিঙ্গারা, ইউএনএইচসিআরের উদ্বেগ

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে