রাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ১

শিক্ষাঙ্গন

রাবি প্রতিনিধি | ২২ অক্টোবর ২০১৭, রবিবার | সর্বশেষ আপডেট: ৩:৫৭
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে একজনকে আটক করা হয়েছে। রোববার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত ‘ই-১’ শিফটের পরীক্ষা চলাকালীন তাকে আটক করে হলের দায়িত্বরত শিক্ষক। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। ‘ই’ ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদ) পরীক্ষার মাধ্যমে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী এ ভর্তি পরীক্ষা।
আটককৃত রবিউল ইসলামে বাড়ি জামালপুর সদর উপজেলার চন্দ্রা এলাকায়। তিনি আব্দুল মতিন নামের এক ভর্তিচ্ছুর বদলে পরীক্ষা দিচ্ছিলেন। বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বিজ্ঞান ভবনের রসায়ন বিভাগের একটি কক্ষ থেকে তাকে আটক করে কর্তব্যরত শিক্ষকরা।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান জানান, ‘ই’ ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদ) প্রথম শিফটের পরীক্ষা চলার সময় রবিউল ইসলাম নামের একজন আব্দুল মতিনের পরিবর্তে পরীক্ষা দিচ্ছিলেন।
কর্তব্যরত শিক্ষকরা বিষয়টি বুঝতে পেরে তাকে আটক করেন। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রথম দিনে সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯ পর্যন্ত ই ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদ) ‘ই-১’, সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ‘ই-২’ এবং সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘ই-৩’ শিফটে শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর আড়ইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ‘এ’ ইউনিটের (কলা অনুষদ) ‘এ-১’ ইউনিট ও বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘এ-২’ শিফটে শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয়ের নয়টি অনুষদে ৫৯টি বিভাগে কোটাছাড়া মোট ৪ হাজার ১১৯টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ৩ লক্ষ ১৬ হাজার ১২০জন। ‘ই’ ইউনিটে ৭৪৮টি আসনের বিপরীতে ৪১ হাজার ২৩২ জন ও ‘এ’ ইউনিটের (কলা অনুষদ) ৯৪১টি আসনের বিপরীতে ৩৩ হাজার ৬৮০ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।
[এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঢাকা ওয়াসাকে ১৩টি খাল উদ্ধারের নির্দেশ

এসডিজি অর্জন করতে হলে প্রতিবছর ৩০ শতাংশ নতুন বিদ্যুৎ সংযোগ বাড়াতে হবে

‘অনুপ্রবেশকারীদের ৫০০০ পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না’

‘ক্ষমতা থাকলে সরকারকে টেনে-হিচড়ে নামান’

আগামীকাল আদালতে যাবেন খালেদা জিয়া

‘সেনা মোতায়েনের প্রয়োজন নেই’

‘তদন্তের স্বার্থেই তনুর পরিবারকে ডাকা হয়েছে’

জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট হচ্ছেন ‘কুমির মানুষ’

আশ্রয়শিবিরে সংক্রমণযুক্ত পানির বিষয়ে ইউনিসেফের সতর্কতা

চীন, উত্তর কোরিয়ার ১৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবরোধ

রোহিঙ্গা সঙ্কট: উচ্চ আশা নিয়ে বাংলাদেশ-মিয়ানমার বৈঠক শুরু

ঘোড়ামারা আজিজসহ ছয় জনের মৃত্যুদণ্ড

নিবিড় পর্যবেক্ষণে মহিউদ্দিন চৌধুরী

আফ্রিকার স্বৈরাচারদের মেরুদণ্ডে শিহরণ

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু