এসপি নারায়ণগঞ্জ

সব পুলিশ ফেরেস্তা নয়

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | ২২ অক্টোবর ২০১৭, রবিবার
নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক বলেছেন, মাদক বর্তমানে দেশের সবচেয়ে বড় সমস্যা। মাদক দেশের সীমান্ত দিয়ে প্রবেশ করছে। সীমান্তে অন্য একটা বাহিনী রয়েছে। কিন্তু কোনো একটা ঘাটতির কারণেই দেশে মাদক প্রবেশ করছে।
অথচ সব দায় পড়ছে পুলিশের উপর। আমি এর দায় স্বীকার করে নিয়েই বলছি, সব পুলিশ সদস্য ফেরেস্তা নয়।
দু’একজন পুলিশ সদস্যের কারণেই পুলিশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। নারায়ণগঞ্জে ২ হাজার ২০০ পুলিশ সদস্য রয়েছে, সবাইতো ফেরেস্তা নন। তবে যে সব পুলিশ সদস্য মাদক ব্যবসায়ীদের কাছ থেকে সুবিধা নেন, তারা পুলিশ নামের কলঙ্ক। যে পুলিশ সদস্য মাদক থেকে সুবিধা নেয় তার পরিবারের সদস্যও মাদকের থাবার শিকার হতে পারে। শনিবার সকালে জেলার ট্রাফিক বিভাগের আয়োজনে নারায়ণগঞ্জ পুলিশ লাইনসের মালটিপারপাস হলে পরিবহন সেক্টরে শৃঙ্খলা রক্ষা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ও যাত্রীসেবার মান উন্নয়নের লক্ষ্যে চালক এবং হেলপারদের প্রশিক্ষণ কর্মশালায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন পুলিশ সুপার। সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) আব্দুর রশিদ পিপিএম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) সুভাষ চন্দ্র সাহা, টিআই গোলাম মোস্তফা, টিআই একেএম শরফুদ্দিন, টিআই মো. তাসলিম প্রমুখ।
প্রবল বৃষ্টি উপেক্ষা করে কর্মশালায় শতাধিক চালক ও হেলপার অংশ নেন। চালকদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, অসংখ্য মানুষের প্রাণ আপনাদের হাতে থাকে।
আপনাদের গাফিলতি কিংবা অবহেলার কারণে নিজেরা যেমন দুর্ঘটনার শিকার হতে পারেন, তেমনি আপনার পরিবারও দুর্ঘটনার শিকার হতে পারে। এজন্য আপনাদের সচেতন হতে হবে। অনেক চালক ও হেলপার মাদক সেবন করেন, যেটা দুর্ঘটনার অন্যতম কারণ। অনেকে রাতের বেলা না ঘুমিয়ে গাড়ি চালান এর জন্যও দুর্ঘটনা ঘটে। আপনারা অনেকেই আইন জানেন, অথচ মানেন না।
এই বোধটা আপনাদের ভেতর থেকে জাগ্রত হতে হবে। অনেক পরিবহনে মাদক বহন করা হয়ে থাকে, এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে। কোথাও জঙ্গি কার্যক্রমের সন্দেহজনক কিছু দেখলে আমাদের জানাবেন। আপনাদের কারণে যাতে সড়কে যানজট না হয় সেদিকে লক্ষ্য রাখবেন। মনে রাখতে হবে আপনারা অন্য কিছু পারেন বা না পারেন কারো ক্ষতি করবেন না।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

টসে জিতে ফিল্ডিংয়ে রংপুর

বাড়ি ফিরেছেন নিখোঁজ ব্যবসায়ী অনিরুদ্ধ রায়

শিক্ষার্থীদের মাথা ন্যাড়ার শর্তে এসএসসি’র ফরম পূরণ!

রোহিঙ্গাদের ফিরিয়ে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হবে

একটি অংশগ্রহণমূলক নির্বাচন গুরুত্বপূর্ণ

শিক্ষিকা-ছাত্রের যৌন সম্পর্ক, অতঃপর...

রাবি অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার

‘সমাবেশে জোর করে লোক আনা হয়েছে’

সমাবেশ মঞ্চে শেখ হাসিনা

যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা

ঈদে মিলাদুন্নবী নিয়ে চাঁদ দেখা কমিটির সভা কাল

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

হারিরির সৌদি আরব ত্যাগ

ঢাকায় চীন-বাংলাদেশ বৈঠক শুরু

প্যারাডাইস পেপারসে শিল্পপতি মিন্টু ও তার পরিবারের নাম

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে