সঙ্কট সমাধানে প্রয়োজন পরিবর্তন: দুদু

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২১ অক্টোবর ২০১৭, শনিবার, ৫:০৫
দেশের সার্বিক সঙ্কট নিরসনে পরিবর্তন প্রয়োজন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেছেন, দেশে এখন নানামুখী সঙ্কট বিরাজমান। গণতন্ত্র হরণ, অর্থনৈতিক লুটপাট, হত্যা, অপহরণের যে সংকট দেশকে রসাতলে নিয়ে যাচ্ছে তা থেকে বেরিয়ে আসতে হলে পরিবর্তন দরকার। দেশের সকল সঙ্কটের মূল জায়গা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি পদত্যাগ করা মাত্রই কাক্সিক্ষত সে পরিবর্তন শুরু হবে। সে পরিবর্তনের নেতৃত্ব দিবে বিএনপি।
আজ শনিবার সেগুনবাগিচার স্বাধীনতা হল মিলনায়তনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আয়োজিত ‘রোহিঙ্গা সংকট: বন্ধু রাষ্ট্রের ভূমিকা ও প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
দুদু বলেন, বিএনপিকে একটি সভা সমাবেশও করতে দেয়া হয় না। যার ফলে ১৮শে অক্টোবর জনগণ খুব সামান্য একটা সুযোগ পেয়ে এয়ারপোর্ট এলাকায় প্রিয় নেত্রীকে দেখতে গিয়েছিল। সেই অসুস্থ নেত্রীকে দুদিন পর পর কোর্টে নিয়ে হয়রানি করেছে সরকার। খালেদা জিয়ার উপর যে অত্যাচার হচ্ছে এটা জাতির উপর অত্যাচার। কারণ তিনি জনগণের ভোটে তিনবার নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন।
তিনি আন্দোলন সংগ্রাম করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। খালেদা জিয়াকে ঠেকানো আর জনস্রোত ও গণজোয়ার ঠেকানো তাই একই কথা। বিএনপি এ ভাইস চেয়ারম্যান বলেন, দেশের চলমান সংকট থেকে বেরিয়ে আসার দুটো পথ আছে। একটি নির্বাচন অন্যটি গণঅভ্যুত্থান। আমরা নির্বাচন করতে চাই। কারণ সামনের নির্বাচন ৫ই জানুয়ারির মত হবে না। এ নির্বাচন হবে গণনির্বাচন। আমরা সে গণনির্বাচনে অংশ নিতে চাই। দেশবাসী সে গণনির্বাচনে অবাধে নিজের রায় দিতে চায়।
আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার ও আয়োজক সংগঠনের সহ-সভাপতি নাজমুল হোসেন রনি বক্তব্য দেন।
[কাফি/এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বলিউড ছবি নিয়ে ভারতে তোলপাড়, নিষেধাজ্ঞা নেই-সুপ্রিম কোর্ট

চকবাজারে ছুরিকাঘাতে যুবক নিহত

ভারতে স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণ

দেশীয় অস্ত্রসহ আটক ৯ ডাকাত

রাজধানীতে মা-মেয়ের ‘আত্মহত্যা’

লন্ডনে ফিন্সবারি পার্ক মসজিদে হামলাকারী: 'যত বেশি সম্ভব মুসলিম মারতে চেয়েছি।'

সিএনজি চালক হত্যার ঘটনায় গ্রেপ্তার ২

যুক্তরাষ্ট্রের সরকারের অচলাবস্থার অবসান

নতুন নতুন পথ খুঁজছেন সুচি

দু’বছরের মধ্যে জেরুজালেমে দূতাবাস খুলবে যুক্তরাষ্ট্র

রোহিঙ্গা প্রত্যাবর্তন বিলম্বিত করার কথা আনুষ্ঠানিকভাবে জানানো হয় নি মিয়ানমারকে

শিক্ষামন্ত্রণালয়ের দুই কর্মচারী ও লেকহেড স্কুলের মালিকের বিরুদ্ধে মামলা

প্রেসিডেন্ট পদে নির্বাচন ১৯শে ফেব্রুয়ারি

ফেরত পাঠালে রোহিঙ্গারা ঝুঁকিতে পড়বে

একই রাতে মা ও ছেলের মৃত্যু

ধনী ১ শতাংশ মানুষের হাতে বিশ্বের ৮২ শতাংশ সম্পদ