পাকিস্তানের ষড়যন্ত্রে রোহিঙ্গাদের উপর আক্রমণ: মতিয়া চৌধুরী

অনলাইন

শেরপুর প্রতিনিধি | ২০ অক্টোবর ২০১৭, শুক্রবার, ৬:৫৫ | সর্বশেষ আপডেট: ৮:১৬
বাংলাদেশের অর্থনীতি ভেঙ্গে ফেলতে পাকিস্তানের ষড়যন্ত্রে মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের উপর আক্রমণ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। তিনি শুক্রবার সকালে তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সন্ন্যাসীভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের মধ্যে সোলার ল্যাম্প বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন। ওইসময় তিনি বলেন, যখন পদ্মা সেতু নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি, তখন পাকিস্তান দেখলো যে বাংলাদেশকে আর ঠেকানো গেল না। মিয়ানমারের নানান মহলের সঙ্গে তাদের সম্পর্ক আছে। হঠাৎ এক রাতে সেনারা রোহিঙ্গাদের উপর আক্রমণ করল। রোহিঙ্গারা দলে দলে বাংলাদেশে আসল।
মোট প্রায় ১০ লাখ লোক। তারা ভাবল যে, বাংলাদেশের অর্থনীতি ভেঙ্গে পড়বে। কিন্তু ভেঙ্গে পড়েনি। আমাদের অর্থনীতিকে তারা মোটেও নষ্ট করতে পারবে না। আমাদের সাময়িক কিছু অসুবিধা হতে পারে, সে অসুবিধাগুলো আমরা কাটিয়ে উঠছি।
এদিন মন্ত্রী উপজেলার ৯টি ইউনিয়নের ২৫২টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২ হাজার ৫৬০ শিক্ষার্থী, ১৮০ জন পিয়ন ও আয়া, ৩৭৭ জন ইমাম, ৩৫১ জন মুয়াজ্জিন, ৮ জন ধাত্রী, ৪৪ জন সেবায়েত ও পুরোহিতের মধ্যে ৩ হাজার ৪৪৮টি সোলার ল্যাম্প বিতরণ করেন।
ওই সময় তার সাথে জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, সেনাবাহিনীর ডিজেল প্ল্যান প্রকল্পের কর্মকর্তা মোঃ শামীম, নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান রিপন, উপজেলা নিবার্হী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, জেলা খামারবাড়ির উপ-পরিচালক আশরাফ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন, সাধারণ সম্পাদক ফজলুল হক, পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিকসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Ashraf

২০১৭-১০-২০ ১০:১৮:৪৯

প্রমান করুন; তা নইলে এইসব ফালতু রাজনৈতিক কথা বলা বাদ দিন। মুসলিম বিশ্বে -পাকিস্তানের অনেক প্রভাব আছে। একদিকে তাদের সমর্থন চাইবেন আবার অন্যদিকে তাদের দোষারোপ করবেনা - এসব দুমুখো আচরন কোন কাজে আসবেনা যদি সমস্যা সমাধানে আন্তরিক হয়ে থাকেন এবং আন্তর্জাতিক সাহায্য চেয়ে থাকেন।

Raju Ahmed

২০১৭-১০-২০ ০৮:০৬:০৯

ভারত যে এক কোটি বাঙালি খেদাও এর প্রস্তুতি নিচ্ছে সেটা কিভাবে সামাল দেবেন সেই চিন্তা করেন l

আপনার মতামত দিন

বাড়ি ফিরেছেন নিখোঁজ ব্যবসায়ী অনিরুদ্ধ রায়

শিক্ষার্থীদের মাথা ন্যাড়ার শর্তে এসএসসি’র ফরম পূরণ!

রোহিঙ্গাদের ফিরিয়ে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হবে

একটি অংশগ্রহণমূলক নির্বাচন গুরুত্বপূর্ণ

শিক্ষিকা-ছাত্রের যৌন সম্পর্ক, অতঃপর...

রাবি অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার

‘সমাবেশে জোর করে লোক আনা হয়েছে’

সমাবেশ মঞ্চে শেখ হাসিনা

যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা

ঈদে মিলাদুন্নবী নিয়ে চাঁদ দেখা কমিটির সভা কাল

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

হারিরির সৌদি আরব ত্যাগ

ঢাকায় চীন-বাংলাদেশ বৈঠক শুরু

প্যারাডাইস পেপারসে শিল্পপতি মিন্টু ও তার পরিবারের নাম

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে

‘বিএনপিকে দূরে রেখে নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে’