আলাপন

‘ব্যাক্তিগত জীবন নিয়ে সিদ্ধান্তের অধিকার সবারই আছে’

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ১৭ অক্টোবর ২০১৭, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৬:০৮
বর্তমান সময়ের জনপ্রিয় সংগীত পরিচালক-শিল্পী হাবিব ওয়াহিদ। এরই মধ্যে ধারাবাহিকভাবে অনেক জনপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। হাবিব গেয়ে যেমন সফল তেমনি গাইয়েও। তার হাত ধরে সংগীতে আবির্ভাব ঘটেছে ন্যান্সির মতো শিল্পীর। অ্যালবাম দিয়ে শুরু করলেও পরবর্তীতে প্লেব্যাকে দারুনভাবে ব্যস্ত হন হাবিব। ধারাবাহিকভাবে সিনেমায় করা তার গানগুলো শ্রোতাপ্রিয়তা পেয়েছে।
মধ্যে নিজ উদ্যেগে গান বন্ধ রেখেছিলেন হাবিব। গত দুই বছর ধরে নিয়মিতভাবে মিউজিক ভিডিওসহ গান প্রকাশ করে আসছেন তিনি। তবে চলতি বছর হাবিব গানের চাইতে নিজের ব্যাক্তিগত বিষয় নিয়েই ছিলেন বেশি আলোচনায়। এ বছরের জানুয়ারিতেই বিবাহ বিচ্ছেদ হয় তার। স্ত্রী রিহান চৌধুরীর সঙ্গে পাঁচ বছর সংসার করার পর ডিভোর্সের সিদ্ধান্ত নেন হাবিব। যদিও রিহান এ ডিভোর্সের জন্য মডেল-অভিনেত্রী তানজীন তিশার সঙ্গে হাবিবের সম্পর্কতে দ্বায়ি করেছেন। তবে হাবিব এখন এসব কিছু ভুলে কাজে মনযোগী হয়েছেন। সব মিলিয়ে কেমন কাটছে দিনকাল? হাবিব উত্তরে বলেন, বেশ ভালো চলছে। আমি গত বেশ কিছুদিন বিশ্রামে ছিলাম। মানে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছি। রিল্যাক্স হবার জন্যই ছিলো এই বিরতি। এখন আমি বিনদাস আছি। ব্যাক্তিগত বিতর্ক নিয়ে কিছু বলবেন? হাবিব বলেন, দেখুন প্রত্যেকটা মানুষের ব্যাক্তিগত জীবন থাকে। সাধারণ মানুষের যেমন থাকে তারকাদেরও থাকে। কিন্তু আমরা যখন কিছু করি সেটা ফলাও করে প্রচার করা হয়। এর ফলে সাধারণ মানুষের কাছে মনে হয় কেবল তারকাদের জীবনেই এরকম বিচ্ছেদের ঘটনা ঘটে। বিষয়টি সেরকম নয়। সাধারণ হোক আর তারকা, ব্যাক্তিগত জীবন নিয়ে সিদ্ধান্তের অধিকার সবারই আছে। আমিও তার বাইরে নই। আমি নিজে থেকেই কিন্তু আমার ডিভোর্সের বিষয়টি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে পরিস্কার ক্েরছিলাম। কোন কিছু লুকাইনি। আমি এসব নিয়ে আর বিতর্ক চাই না। নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকতে চাই। তাহলে ভিন্ন প্রসঙ্গে আসি। বর্তমান ব্যস্ততা কি নিয়ে? হাবিব বলেন, বর্তমান ব্যস্ততা অবশ্যই গান নিয়ে। আমিতো বেশ কিছু গান প্রকাশ করেছি এ বছর। গানগুলোর সাড়া অনেক ভালো। তাই এবার নতুন ট্র্যাক করা শুরু করেছি। খুব শিগগিরই হয়তো নতুন গান শ্রোতাদের হাতে তুলে দিতে পারবো। তবে এ বিষয়ে এখনই কিছু বলতে চাইছি না। কিছু একটা চমকতো রয়েছেই। তার জন্য অপেক্ষা করতে হবে। সিনেমার গান কি করছেন? হাবিব বলেন, আসলে সিনেমার গান করতে ইচ্ছে হয় কিন্তু সব কিছু ব্যাটে বলে মিলে না। কারণ যে যতœ নিয়ে গান করি, সেই যতœ নিয়ে দেখা গেলো গানটির দৃশ্যায়ন হলো না। তখন খারাপ লাগে। তাই চিন্তা করেছি ভিডিওসহ নিজেই গান প্রকাশ করবো। এ কারণে সিনেমায় গান কম করছি। তাহলে কি সিনেমার গানে হাবিব কে আর পাওয়া যাবে না? হাবিব বলেন, না, তা কেন হবে। সেটা নয়। আসলে ভালো প্রস্তাব পেলেই সিনেমায় কাজ করবো। কারণ আমার করার সিনেমার গানগুলো শ্রোতারা প্রাণভরে উপভোগ করেছেন। আমিও চাই সিনেমার কাজ করতে। তবে সেটা মন পছন্দ হলেই করবো। এই সময়ে গান কেমন হচ্ছে বলে মনে হয় আপনার? তরুণ প্রজন্ম কেমন করছে? হাবিব ওয়াহিদ বলেন, আমি তরুণ প্রজন্মকে নিয়ে অনেক আশাবাদী। আমাদের মিউজিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। এখন যারা কাজ করছে ভালো করছে। তবে একটা বিষয় জানতে হবে। সংগীতে জানার কোন শেষ নেই। তাই সারা জীবন শিখতে হবে। শেখার কোন বিকল্প নেই। আমি নিজে এখনও শিখছি। এখন ভালো ও খারাপ দু ধরনের গানই হচ্ছে। তবে ভালো গানগুলোই টিকে থাকবে শেষ পর্যন্ত।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

SAIF

২০১৭-১০-১৬ ২২:৫৮:৫০

HABIB WAHID IS GIVE HIS WIFE DIVORCE.THIS IS NOTHING THIS IS COMMON FOR BANGLADESH MEDIA.THAT,S GREAT WE ARE LEARN FROM MEDIA .......BREAK RELATIONSHIP WITH ANYBODY.

আপনার মতামত দিন

বাড়ি ফিরেছেন নিখোঁজ ব্যবসায়ী অনিরুদ্ধ রায়

শিক্ষার্থীদের মাথা ন্যাড়ার শর্তে এসএসসি’র ফরম পূরণ!

রোহিঙ্গাদের ফিরিয়ে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হবে

একটি অংশগ্রহণমূলক নির্বাচন গুরুত্বপূর্ণ

শিক্ষিকা-ছাত্রের যৌন সম্পর্ক, অতঃপর...

রাবি অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার

‘সমাবেশে জোর করে লোক আনা হয়েছে’

সমাবেশ মঞ্চে শেখ হাসিনা

যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা

ঈদে মিলাদুন্নবী নিয়ে চাঁদ দেখা কমিটির সভা কাল

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

হারিরির সৌদি আরব ত্যাগ

ঢাকায় চীন-বাংলাদেশ বৈঠক শুরু

প্যারাডাইস পেপারসে শিল্পপতি মিন্টু ও তার পরিবারের নাম

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে

‘বিএনপিকে দূরে রেখে নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে’