খুলনাকে ঝুলিয়ে দিলো বরিশাল

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ অক্টোবর ২০১৭, মঙ্গলবার
খুলনাকে ঝুলিয়ে দিলো বরিশাল বিভাগ। জিতলেই জাতীয় ক্রিকেট লীগে প্রথম স্তরের শিরোপাটা নিশ্চিত করে ফেলতে পারতো খুলনা বিভাগ। বরিশালকে হারাতে পারলেই তাদের শিরোপা নিশ্চিত হয়ে যেত। কিন্তু ৫১১ রানে ইনিংস ঘোষণা করা খুলনার বিপক্ষে বরিশাল ফলোঅন করেও ড্র করেছে। ফলে ৫ খেলা শেষে খুলনার পয়েন্ট দাঁড়ালো ১৬। দ্বিতীয়স্থানে থাকা ঢাকার পয়েন্ট ১০।
গতকাল ঢাকা ড্র করে রংপুর বিভাগের সঙ্গে। এখন ষষ্ঠ রাউন্ডে খুলনাকে জয়ী হতে হবে- না হয় ঢাকা জিতলে ছুঁয়ে ফেলবে তাদের। আর শেষ খেলায় দুই দলই যদি ড্র করে তবে চ্যাম্পিয়ন হবে খুলনা। আর তাই ৬ পয়েন্ট বেশি নিয়েও নিশ্চিত হতে পারেনি খুলনা। উইকেট রক্ষক ছাড়া ১০ জনকে দিয়েই বল করান খুলনার অধিনায়ক আবদুর রাজ্জাক। কিন্তু তাতেও কাঙ্ক্ষিত সফলতা মেলেনি।
প্রথম ইনিংসে ২৯৬ রানে অলআউট হওয়া বরিশাল দ্বিতীয় ইনিংসে প্রতিরোধ গড়ে তুললে সময়ের অভাবে ম্যাচ অমীমাংসিতভাবেই শেষ হয়। এবার তাদের সংগ্রহ ৫ উইকেটে ২৯৬ রান। গতকাল শেষদিনে ১ উইকেটে ৮০ রান নিয়ে খেলতে নামে বরিশাল। দুই অপরাজিত ব্যাটসম্যান রাফসান মাহমুদ ও ফজলে মাহমুদ রাব্বি শুরু করেন যথাক্রমে ৪৭ ও ২৯ রান নিয়ে।  এ দু’জন গতকাল একেবারে টেস্ট মেজাজে খেলে সময় ক্ষেপণ করতে থাকে। দ্বিতীয় উইকেটে ১৭৫ রান তোলার পর এ জুটি ভাঙে রান আউটের কারণে। রাফসান ২১২ বল খেলে ৮৫ রান করে রান আউট হন। তার ইনিংসে ১২টি চার ও একটি ছক্কা ছিল। রাফসানের প্রথম শ্রেণির ক্রিকেট অভিষেক হয় এবারই। আর এই ৮৫ রানই তার সর্বোচ্চ। এরপর দলের সংগ্রহ দুশ পার হওয়ার পর সেঞ্চুরি করা ফজলে মাহমুদ আউট হন। তিনি ২৩৭ বল খেলে ১২ চারের মারে এ রান করেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি ২৯ বছর বয়সী এ বাঁ হাতি ব্যাটসম্যানের ষষ্ঠ শতক। চার নম্বরে নামা সালমান মাত্র ৯ রান করলেও খেলেন ৪৫ বল। এরপর নিহাদুজ্জামান ও সোহাগ গাজী জুটি খুলনাকে মোকাবিলা করতে থাকে। নিহাদ খেলেন মাটি কামড়ে আর সোহাগ ঝড় তুলে। নিহাদ ১৯ রান করে আউট হওয়ার আগে খেলেন ৭৯ বল। সোহাগ ৬৩ বলে ৬৮ রান করে অপরাজিত ছিলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৬ বছর বয়সী সোহাগের এটি ১৪তম অর্ধশতক। এতে আটটি চারের পাশে তিনটি ছক্কা হাঁকান তিনি।
রাজশাহীর কামরুজ্জামান স্টেডিয়ামের এ খেলায় ১৫২ রান করার সুবাদে ম্যাচ সেরা হন খুলনার জিয়াউর রহমান।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘আপাতত ভাত-রুটি থেকে দূরে আছি’

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

দেখা হলো কথা হলো

দল থেকে বহিষ্কার মুগাবে

‘রোহিঙ্গাদের নির্যাতন যুদ্ধাপরাধের শামিল’

আন্ডা-বাচ্চা সব দেশে, বিদেশে কেন টাকা পাচার করবো

জেনেভায় বাংলাদেশের পক্ষে থাকবে জাপান

প্রেমিকের সঙ্গে পালাতে গিয়ে কিশোরী ধর্ষিত

আসামি ‘আতঙ্কে’ সিলেটে আওয়ামী লীগ নেতারা

ত্রাণসামগ্রী বিক্রি করছে রোহিঙ্গারা

ভারতের সঙ্গে সম্প্রীতি নষ্ট করতেই রংপুরে সংখ্যালঘুদের ওপর হামলা

সময় হলে বাধ্য হবে সরকার

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার

ব্যক্তির নামে সেনানিবাসের নামকরণ মঙ্গলজনক হবে না: মওদুদ

কায়রোয় আরব নেতাদের জরুরি বৈঠক

পুলিশি জেরার মুখে নেতানিয়াহু