বাবার লাঠির আঘাতে নষ্ট হয়ে গেছে মেয়ের চোখ

অনলাইন

ডোমার (নীলফামারী) প্রতিনিধি | ১৩ অক্টোবর ২০১৭, শুক্রবার, ১:১০
নীলফামারীর ডোমারে শফিকুল ইসলাম নামে এক পাষণ্ড পিতার নির্যাতনের শিকার হয়ে শিশু কন্যা স্বপ্না আক্তারের (৭) একটি চোখ নষ্ট হয়ে গেছে। চিকিৎসা করাতে না পারলে অপর চোখটি নষ্ট হওয়ার পাশাপাশি শরীরে ক্যান্সারের মত রো দানা বাধতে পারে।
ঘটনার বিবরনে জানা যায়, উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের কাজীফার্ম এলাকার মোকছেদ আলীর ছেলে শফিকুল ইসলামের সঙ্গে ৮ বছর আগে বোড়াগাড়ী ইউনিয়নের শিমুলতলী রেলঘুন্টি পাড়ার ভ্যান চালক সহিদুলের কন্যা শরিফা খাতুনের বিয়ে হয়।বিয়ের পরে তাদের সংসারে একটি কন্যা সন্তানের জন্ম হয়। শফিকুল রিক্সা চালোনোর কাজে ঢাকা শহরে গেলে সেখানে আরেকটি নতুন বিয়ে করে। এ নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে প্রায় ঝগড়া বিবাদ হয়। গত এক বছর আগে এই নিয়ে স্বামী-স্ত্রীর ঝগড়ার এক পর্যায়ে সফিকুল তার স্ত্রীকে বেদম মারপিট করতে থাকে।
মা কে মারতে দেখে স্বপ্না সহ্য না হওয়ায় সে তার মাকে মারতে বারন করায় পাষণ্ড শফিকুল লাঠি দিয়ে তার মেয়ের চোখে আঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা এ সময় স্বপ্না ও তার মাকে উদ্ধার করে ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। সেখানে স্বপ্নার চোখের অবনতি হতে থাকলে তাকে রংপুর আই কেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে ঢাকা ইসলামিয়া চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসার ব্যায়ভার বহন করা সম্ভব না হওয়ায় তারা আবার রংপুর আই কেয়ার হাসপাতালে এসে চিকিৎসা নেন। চোখের ক্ষতস্থানটি বড় আকার ধারণ করে এরই মধ্যে চোখটি নষ্ট হয়ে যায়।
রংপুর আই কেয়ার হসপিটালের ডাক্তার সার্জন আতাউর রহমান জানান, নষ্ট চোখটি তুলে ফেলতে হবে নইলে অপর চোখটিও নষ্টের পাশাপাশি শরীরে ক্যান্সার দেখা দিতে পারে। বর্তমানে অর্থাভাবে শরিফা বেগম তার শিশু সন্তান স্বপ্নার চিকিৎসা করাতে পারছে না। এদিকে চিকিৎসা না করালে অপর চোখ এবং শরীরে ক্যান্সার দেখা দিতে পারে এই আতঙ্কে দিন কাটছে তার। তাই তিনি সমাজের বিত্তবানদের কাছে তার মেয়ের চিকিৎসার জন্য সহায়তার আহবান জানিয়েছেন। তাকে সাহায্য করার জন্য তার ব্যাক্তিগত বিকাশ-০১৭৮৮-১৭১৪৩৬ নম্বরে সহায়তা দানে অনুরোধ করেছেন তিনি।
[এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জুড়িতে দুই পক্ষের সংঘর্ষে মুক্তিযোদ্ধা নিহত

গৌরনদীতে ছাত্রলীগ ও যুবলীগের সংঘর্ষ, আহত ৬

ভূমি অধিগ্রহণ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক

ফেরার পথে প্রীতিলতার স্মৃতিতে প্রণবের শ্রদ্ধা

‘নির্বাচন এলেই দেশের একটি শ্রেণী মাথা চাড়া দিয়ে উঠে’

‘জাতিসংঘকে নয়, রেডক্রসকে চায় মিয়ানমার’

বাংলাদেশকে ১৩০০ আরসা সদস্যের নাম দিয়েছে মিয়ানমার

চট্টগ্রামে স্কুল ছাত্রলীগের প্রথম বলি আদনান!

ভোট স্থগিত হওয়ায় পেছাচ্ছে না এসএসসি পরীক্ষা

৪০ আদিবাসী পরিবারকে উচ্ছেদের হুমকি

মেয়র আইভীর ওপর হামলার ঘটনায় সুজন-এর উদ্বেগ

পরবর্তী শুনানি কাল

ঢাকা উত্তরের নির্বাচনী কার্যক্রম স্থগিতের ঘোষণা ইসির

‘ডিএনসিসি নির্বাচন স্থগিত সরকারেরই নীল নকশার অংশ’

২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার না করলে আন্দোলন

ব্যাংক কোম্পানি আইন পাস, জাপার ওয়াকআউট