বাবার লাঠির আঘাতে নষ্ট হয়ে গেছে মেয়ের চোখ

অনলাইন

ডোমার (নীলফামারী) প্রতিনিধি | ১৩ অক্টোবর ২০১৭, শুক্রবার, ১:১০
নীলফামারীর ডোমারে শফিকুল ইসলাম নামে এক পাষণ্ড পিতার নির্যাতনের শিকার হয়ে শিশু কন্যা স্বপ্না আক্তারের (৭) একটি চোখ নষ্ট হয়ে গেছে। চিকিৎসা করাতে না পারলে অপর চোখটি নষ্ট হওয়ার পাশাপাশি শরীরে ক্যান্সারের মত রো দানা বাধতে পারে।
ঘটনার বিবরনে জানা যায়, উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের কাজীফার্ম এলাকার মোকছেদ আলীর ছেলে শফিকুল ইসলামের সঙ্গে ৮ বছর আগে বোড়াগাড়ী ইউনিয়নের শিমুলতলী রেলঘুন্টি পাড়ার ভ্যান চালক সহিদুলের কন্যা শরিফা খাতুনের বিয়ে হয়।বিয়ের পরে তাদের সংসারে একটি কন্যা সন্তানের জন্ম হয়। শফিকুল রিক্সা চালোনোর কাজে ঢাকা শহরে গেলে সেখানে আরেকটি নতুন বিয়ে করে। এ নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে প্রায় ঝগড়া বিবাদ হয়। গত এক বছর আগে এই নিয়ে স্বামী-স্ত্রীর ঝগড়ার এক পর্যায়ে সফিকুল তার স্ত্রীকে বেদম মারপিট করতে থাকে।
মা কে মারতে দেখে স্বপ্না সহ্য না হওয়ায় সে তার মাকে মারতে বারন করায় পাষণ্ড শফিকুল লাঠি দিয়ে তার মেয়ের চোখে আঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা এ সময় স্বপ্না ও তার মাকে উদ্ধার করে ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। সেখানে স্বপ্নার চোখের অবনতি হতে থাকলে তাকে রংপুর আই কেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে ঢাকা ইসলামিয়া চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসার ব্যায়ভার বহন করা সম্ভব না হওয়ায় তারা আবার রংপুর আই কেয়ার হাসপাতালে এসে চিকিৎসা নেন। চোখের ক্ষতস্থানটি বড় আকার ধারণ করে এরই মধ্যে চোখটি নষ্ট হয়ে যায়।
রংপুর আই কেয়ার হসপিটালের ডাক্তার সার্জন আতাউর রহমান জানান, নষ্ট চোখটি তুলে ফেলতে হবে নইলে অপর চোখটিও নষ্টের পাশাপাশি শরীরে ক্যান্সার দেখা দিতে পারে। বর্তমানে অর্থাভাবে শরিফা বেগম তার শিশু সন্তান স্বপ্নার চিকিৎসা করাতে পারছে না। এদিকে চিকিৎসা না করালে অপর চোখ এবং শরীরে ক্যান্সার দেখা দিতে পারে এই আতঙ্কে দিন কাটছে তার। তাই তিনি সমাজের বিত্তবানদের কাছে তার মেয়ের চিকিৎসার জন্য সহায়তার আহবান জানিয়েছেন। তাকে সাহায্য করার জন্য তার ব্যাক্তিগত বিকাশ-০১৭৮৮-১৭১৪৩৬ নম্বরে সহায়তা দানে অনুরোধ করেছেন তিনি।
[এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বৃটিশ নারী এমপিদের যৌন নির্যাতনের কাহিনী

প্রাণ-আরএফএল’র মহিলা শ্রমিককে গণধর্ষণ

মাও সেতুংয়ের পর সবচেয়ে শক্তিশালী প্রেসিডেন্ট সি জিনপিং

সাবেকদের সঙ্গে ইসির সংলাপ শুরু

মিয়ানমারের বিরুদ্ধে নতুন অবরোধ আরোপের কথা ভাবছে যুক্তরাষ্ট্র

শীর্ষ সন্ত্রাসী সাদ্দাম হোসেন গ্রেপ্তার

আশ্রয়শিবিরে রোহিঙ্গা নারীদের যৌন ব্যবসা, খদ্দের বিশ্ববিদ্যালয় পড়ুয়া থেকে স্থানীয় রাজনীতিক

এম কে আনোয়ারের দাফন আগামীকাল

‘আন্দোলনের দাবিগুলো নিয়ে ক্যাবিনেটে সুপারিশ করা হয়েছে’

জঙ্গি অভিযান শেষ, আটক হয়নি কেউই

খালেদা জিয়া কক্সবাজার যাচ্ছেন রোববার

রোনালদোই সেরাা

সেরা একাদশে যারা

রোহিঙ্গা ইস্যু- ফের  আসছেন চীনের বিশেষ দূত

রোহিঙ্গাদের জন্য ৩০০০ কোটি টাকার প্রতিশ্রুতি

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার ও বাংলাদেশকে একই সাথে খুশি করা ভারতের জন্য কি কূটনীতির পরীক্ষা?