ডিম নিয়ে কাড়াকাড়ি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৩ অক্টোবর ২০১৭, শুক্রবার, ১২:১৬ | সর্বশেষ আপডেট: ১২:১৮
বাজারে প্রতি পিস ডিম ৮টাকা। মাত্র তিন ঘন্টার জন্য পাওয়া যাবে মাত্র ৩ টাকা করে। আর সে ঘোষণা ছিল আজ বিশ্ব ডিম দিবসের জন্য। রাজধানীর খামারবাড়িতে আয়োজন করা হয় ডিম মেলার। যেখানে হালি প্রতি ডিমের দাম ১২টাকায় বিক্রি হবে। কিন্তু সেটা আর হলো কোথায়! ডিম মেলায় ডিম নিয়ে হলো কাড়াকাড়ি।
কেউ পেলেন আর কেউ না পেয়ে হতাশ। আবার অনেকে হয়েছেন পুলিশের লাঠিচার্জের শিকার।
৩ টাকায় এ ডিম কিনতে আসা মানুষের সংখ্যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে। অনেকে সকাল ৬টায় এসে লাইন দাঁড়ায়। বেলা ১১টায় এটি পরিণত হয় জনস্রোতে। প্রতিজনকে ৩ টাকা করে সর্বোচ্চ ৯০টি করে ডিম দেয়ার কথা থাকলেও তা আর হয়ে উঠেনি। পরে ৩৭টি করে দেয়া শুরু হয়। তাও এক সময় সম্ভব হয়নি। সিদ্ধান্ত হয় ১২টি করে দেয়া হবে ডিম। এক সময় মানুষের সংখ্যা এতো বেড়ে যায়, বলা একটি করে ডিম দিলেও সবাইকে দেয়া যাবে না। কর্তৃপক্ষ মেলায় ২০ হাজার ডিম এনেছিলো কম দামে বিক্রির জন্য। এক সময় বিশাল জনস্রোত সামাল দিতে বেগ পেতে হয় পুলিশকে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হালকা লাঠিচার্জও করতে হয়। মেলায় আগতদের অভিযোগ ঘোষণা দিয়ে ডিম না দিয়ে প্রতারণা করা হচ্ছে তাদের সঙ্গে। আজ শুক্রবার বিশ্ব ডিম দিবস উপলক্ষে রাজধানীর ফার্মগেটে খামারবাড়ীর কৃষিবিদ ইন্সটিটিউটে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এবং সরকারের প্রাণিসম্পদ অধিদপ্তর যৌথভাবে এ মেলার আয়োজন করে।
প্রাণিসম্পদ অধিদপ্তর সূত্রে জানা গেছে, সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত মেলা চলবে। মেলায় একজন ক্রেতা সর্বোচ্চ ৯০টি ডিম কিনতে পারবেন। এদেশের খাবার উপযোগী যেসব ডিম উৎপাদিত হয় তার সবই মেলায় পাওয়া যাবে। মেলায় ডিম দিয়ে নানা স্বাদের খাবার তৈরি করে বিক্রিও করা হবে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ডিম কীভাবে উৎপাদন হয়, সেগুলোও আগত দর্শকদের দেখানো হবে।
[এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘এখন ভালো কথা ও সুরের চেয়ে মিউজিকটাকেই বেশি গুরুত্ব দেয়া হয়’

ডেমরায় অগ্নিকাণ্ডে দগ্ধ আটজন

‘অংশগ্রহণমূলক নির্বাচন প্রত্যাশা করে ভারত’

আরো একটি লজ্জা

শাসন যেখানে বাছবিচারহীন

উচ্চ ব্যয়ের ঢাকায় নিম্নমানের জীবন

সৌদি আরবে অনাহারে-অর্ধাহারে তাদের দিন

জলাবদ্ধতার কী দেখেছেন কলকাতা-মুম্বই যান

চট্টগ্রামে যুবলীগ নেতার পায়ে আওয়ামী লীগ নেতার গুলি

গ্রাহক টানতে পারছে না ‘দোয়েল’

সিলেটে যে ছবিটি এখন ভাইরাল

পর্যবেক্ষকদের সতর্ক করলেন সিইসি

লড়াই হবে ত্রিমুখী

পাহাড়ে হঠাৎ বেপরোয়া সশস্ত্র সংগঠনগুলো

পাঁচ বিভাগীয় শহরে বিটিভি’র স্টেশন হচ্ছে

প্রধানমন্ত্রীকে লেখা এক প্রধান শিক্ষকের খোলা চিঠি