মহানুভব নেইমার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ অক্টোবর ২০১৭, শুক্রবার
দিন শেষে বিশ্বকাপ বাছাইয়ের খেলা। প্রতিপক্ষ চিলি। কিন্তু তারপরেও অসুস্থ এক শিশু ফুটবলভক্তকে সময় দিলেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার। সদ্য ২০০ মিলিয়ন ইউরোতে বিক্রি হওয়া প্যারিস সেইন্ট জার্মেই-এর এ তারকা আনা ক্লারা নামের অসুস্থ ওই শিশুর এক স্বপ্ন পূরণে দ্বিধা বোধ করেননি। বিশ্বের সবচেয়ে দামি এ তারকার মনটা যে মহৎ তার প্রমাণ দিলেন তিনি। আট বছর বয়সী আনা ক্লারা বিরল এক বংশগত রোগে আক্রান্ত।
রোগটির নাম হাচিনসন-গিলফোর্ড প্রোগেরিয়া সিনড্রোম। এ রোগে শিশুটি ক্রমেই নিস্তেজ হয়ে যাচ্ছে। এই শিশুটি ফুটবলের ভক্ত। আর তার স্বপ্নের পুরুষ হলেন নেইমার। তার একটি শখ ছিল সে নেইমারের সঙ্গে সাক্ষাৎ করবে। তার এই আকাঙ্ক্ষার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে ব্যাপকভাবে। আর এটা দেখে রাজি হয়ে যান নেইমার।
মঙ্গলবার এই শিশুর সঙ্গে দেখা করেন তিনি। এ সময় নেইমার আনা ক্লারাকে জড়িয়ে ধরেন। পাশে বসে ছবি তোলেন। এরপর দুজনে একটি ব্যানরা হাতেও ছবি তোলেন যাতে লেখা ছিল-‘স্বপ্ন দেখো যত বড় সম্ভব পারো, সবসময় চেষ্টা করে যাও, কখনো আশা ছেড়ো না।’ নেইমার নিজের ইন্স্‌টাগ্রাম অ্যাকাউন্টে ছবিগুলো তুলেও দেন।
প্রোগেরিয়া একদম বিরল এক রোগ। পৃথিবীতে প্রায় দুই কোটি লোকের মধ্যে মাত্র একজন পাওয়া যাবে যে এ রোগে আক্রান্ত। এ রোগের লক্ষণ হচ্ছে, শৈশবেই বুড়িয়ে যাওয়া, চুল পড়া, চামড়া কুচকে যাওয়া ইত্যাদি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতে তিন তালাক বিরোধী খসড়া আইনে সরকারের অনুমোদন

বিরোধীরা আসলেই কাগুজে বাঘ: মোজাম্মেল হক

গাংনী বিএনপি কার্যালয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ

মহান বিজয় দিবস আজ

চট্টলার সিংহপুরুষের বিদায়

রাজধানীতে বৃদ্ধা ও শিশু খুন

বাংলাদেশ জন্ম নিয়েছিল একটা আদর্শ নিয়ে

সবক্ষেত্রে চাই গুণগত সেবা

বিশ্বকাপে নিষিদ্ধ হতে পারে স্পেন!

কাদের-মওদুদকে ঘিরেই স্বপ্ন দু’দলের

শেষমুহূর্তে তৎপর বিএনপি

ট্রাম্প প্রশাসনের ধর্মীয় পক্ষপাতিত্ব

ইউপিডিএফ ভাঙার নেপথ্যে

মুক্তিযোদ্ধাকে হারিয়ে দুইয়ে শেখ জামাল

সারা দেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি ১৮ ডিসেম্বর

যেভাবে অপহরণকারীদের হাত থেকে মুক্ত হলেন সিলেটের ব্যবসায়ী মুন্না