ভূমি অফিসে ঘুষের টাকা ভাগাভাগি নিয়ে সংঘর্ষ

বাংলারজমিন

বানারীপাড়া (বরিশাল) থেকে সংবাদদাতা | ১৩ অক্টোবর ২০১৭, শুক্রবার
বানারীপাড়ায় ভূমি অফিসে ঘুষের টাকা ভাগাভাগি নিয়ে কানুনগোর অতিরিক্ত দায়িত্বে থাকা সার্ভেয়ার হাবিবুর রহমানের ঘুষিতে অফিস সহকারী আতাহার আলী আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এর আগে এসিল্যান্ড অজিত দেবের হাতে অফিস সহকারী আতাহার আলী আহত হয়েছিলেন। জানা গেছে বানারীপাড়া পৌর শহরের ৭নং ওয়ার্ডের বাসিন্দা ও পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম রিপন দু’মাস পূর্বে উপজেলা ভূমি অফিসে তার জমির ৫টি পর্চার সই মোহর নকল (সি.পি) উঠাতে দেন। গত সোমবার অফিস সহকারী আতাহার আলী সি.পির স্বাক্ষর নেয়ার জন্য কানুনগোর অতিরিক্ত দায়িত্বে থাকা সার্ভেয়ার হাবিবুর রহমানের কাছে গেলে তার কাছে তিনি এ ব্যাপারে খরচ (ঘুষ) নেয়া হয়েছে কিনা জানতে চান। আতাহার আলী কিছু নিয়েছেন জানালে তাকে কেন দেয়া হয়নি তার কাছে এর কৈফিয়ত চান এবং ক্ষিপ্ত হয়ে স্বাক্ষর দান থেকে বিরত থাকেন। ওইদিনই তিনি জাহিদুল ইসলাম রিপনের কাছে অজুহাত হিসেবে জমির খতিয়ানের হাল নাগাদ দাখিলা চান এবং অসম্পূর্ণ সি.পি ফেরত দেন।
গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জাহিদুল ইসলাম রিপন ওই অসম্পূর্ণ  সি.পি নিয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি’র (এসিল্যান্ড) অতিরিক্ত দায়িত্বে থাকা ইউএনও ইসরাত জাহানের কাছে গেলে অফিসিয়াল কপি দেখে ক্ষিপ্ত হয়ে তিনি তা ভূমি অফিসে নিয়ে যাওয়ার জন্য অফিস সহকারী আতাহার আলীর কাছে দিয়ে দেন। ইউএনও’র কার্যালয় থেকে অসম্পূর্ণ সি.পি নিয়ে আতাহার আলী ভূমি অফিসে ফিরে এলে ঘুষের ভাগ না পাওয়ায় ক্ষিপ্ত কানুনগোর অতিরিক্ত দায়িত্বে থাকা  সার্ভেয়ার হাবিবুর রহমান নিজেকে রক্ষা করতে ওই সি.পি তিনি দেননি বলে দাবি করে আতাহার আলী দিয়েছেন এ অভিযোগ তোলেন। এ নিয়ে দু’জন বাকবিতণ্ডায় লিপ্ত হন এবং এক পর্যায়ে হাবিবুর রহমান বৃদ্ধ আতাহার আলীর মুখে ঘুষি দেন। বিষয়টি জেনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান অভিযুক্ত সার্ভেয়ার হাবিবুর রহমান ও আহত অফিস সহকারী আতাহার আলীকে তার কার্যালয়ে ডেকে নিয়ে দু’জনের বক্তব্য নেন।
এ সময় তিনি ওই ঘটনার প্রত্যক্ষদর্শী মো. সেলিম নামের এক ব্যক্তির লিখিত ও জাহিদুল ইসলাম রিপনের মৌখিক সাক্ষ্যও নেন। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান জানান, তদন্তে অভিযোগ প্রমাণিত হলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি প্রয়োজনে ফৌজদারি মামলা দায়ের করা হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘এখন ভালো কথা ও সুরের চেয়ে মিউজিকটাকেই বেশি গুরুত্ব দেয়া হয়’

ডেমরায় অগ্নিকাণ্ডে দগ্ধ আটজন

‘অংশগ্রহণমূলক নির্বাচন প্রত্যাশা করে ভারত’

আরো একটি লজ্জা

শাসন যেখানে বাছবিচারহীন

উচ্চ ব্যয়ের ঢাকায় নিম্নমানের জীবন

সৌদি আরবে অনাহারে-অর্ধাহারে তাদের দিন

জলাবদ্ধতার কী দেখেছেন কলকাতা-মুম্বই যান

চট্টগ্রামে যুবলীগ নেতার পায়ে আওয়ামী লীগ নেতার গুলি

গ্রাহক টানতে পারছে না ‘দোয়েল’

সিলেটে যে ছবিটি এখন ভাইরাল

পর্যবেক্ষকদের সতর্ক করলেন সিইসি

লড়াই হবে ত্রিমুখী

পাহাড়ে হঠাৎ বেপরোয়া সশস্ত্র সংগঠনগুলো

পাঁচ বিভাগীয় শহরে বিটিভি’র স্টেশন হচ্ছে

প্রধানমন্ত্রীকে লেখা এক প্রধান শিক্ষকের খোলা চিঠি