হোটেলে জার্সি ফেলে এসেছিলেন তিনি

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার
হারটা প্রত্যাশিতই ছিলো। তবে এতো বড় ব্যবধানে হার মানতে পারছেন না বাংলাদেশ দলের ম্যানেজার রফিকুল ইসলাম কামাল। খেলোয়াড়দের দায়িত্ব জ্ঞানহীন কর্মকান্ডে অবাক হয়েছেন তিনি। রোমান সরকারকে নিয়ে ম্যাচের প্লান সাজিয়ে ছিলেন দলের কোচ মাহবুব হারুন। কিন্তু জার্সি হোটেলে ফেলে আসায় রোমানকে একাদশে রাখতে পারেননি কোচ। এতে দল সমস্যা পরেছে বলে মনে করেন তিনি।
ম্যাচ শেষে কামাল বলেন, প্রথম কোয়ার্টারটা ভালই খেলেছিলাম।
দ্বিতীয় কোয়ার্টারটাও খারাপ ছিল না। কিন্তু তৃতীয় কোয়ার্টার থেকে আমরা ভুল করি, ৭ গোলের মধ্যে ৫টাই আমাদের গিফটেড।  নিজেদের ভুলের কথা স্বীকার করেছেন অধিনায়ক রাসেল মাহমুদ জিমিও। ‘আমাদের শুরুটা ভাল ছিল। সেকেন্ড কোয়ার্টার। থার্ড কোয়ার্টারেও খেলা আমাদের কন্ট্রোলের বাইরে চলে যায়, তারা গোল করতে শুরু করে। তারা এমন কোন গোল করেনি যেটা খুব পরিকল্পিত ছিল। আমরা মিসটেক করার কারনেই তারা গোল করার সুযোগ পেয়েছে’- বলেন তিনি।  প্রতিপক্ষ পাকিস্তান ছিলো বলে কোনো ভয় কাজ করছিলো কিনা জানতে চাইলে জিমি বলেন, ভয় বলতে কিছু ছিল না। দেখেন ভয় পেলে কিন্তু প্রথম দু’টি কোয়ার্টারে আমরা ভাল খেলতে পারতাম না। আমাদের ডিফেন্স ভাল ছিল, ফরোয়ার্ড লাইনও ভাল ছিল। থার্ড কোয়ার্টার থেকে আমাদের মিসটেকের কারনে ওরা গোল পেয়েছে। হয়তো বেশি গোল হওয়ায় আমাদের কেউ কেউ আর কামব্যাক করতে পারেনি। এসব ভুল শুধরে আমাদেও খেলতে হবে।
নইলে ভাল ফলাফল আশা করা যাবে না। রোমান সরকারের জার্সি ফেলা আসা নিয়ে কামাল বলেন, সত্যি দুঃখজনক যে, একজন প্লেয়ার (রোমান সরকার) জার্সি নিয়ে আসেনি। পরবর্তীতে জার্সি এনে তাকে মাঠে নামিয়েছি শেষ দিকে। ম্যানেজার হিসেবে আমার পক্ষে সম্ভব নয় প্রত্যেকের ব্যাগ চেক করে জার্সি এনেছে কিনা দেখা। ভুলবশত সে এটা নিয়ে আসেনি। এটা হয়তো তার জন্যও একটা শিক্ষা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতে তিন তালাক বিরোধী খসড়া আইনে সরকারের অনুমোদন

বিরোধীরা আসলেই কাগুজে বাঘ: মোজাম্মেল হক

গাংনী বিএনপি কার্যালয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ

মহান বিজয় দিবস আজ

চট্টলার সিংহপুরুষের বিদায়

রাজধানীতে বৃদ্ধা ও শিশু খুন

বাংলাদেশ জন্ম নিয়েছিল একটা আদর্শ নিয়ে

সবক্ষেত্রে চাই গুণগত সেবা

বিশ্বকাপে নিষিদ্ধ হতে পারে স্পেন!

কাদের-মওদুদকে ঘিরেই স্বপ্ন দু’দলের

শেষমুহূর্তে তৎপর বিএনপি

ট্রাম্প প্রশাসনের ধর্মীয় পক্ষপাতিত্ব

ইউপিডিএফ ভাঙার নেপথ্যে

মুক্তিযোদ্ধাকে হারিয়ে দুইয়ে শেখ জামাল

সারা দেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি ১৮ ডিসেম্বর

যেভাবে অপহরণকারীদের হাত থেকে মুক্ত হলেন সিলেটের ব্যবসায়ী মুন্না