হোটেলে জার্সি ফেলে এসেছিলেন তিনি

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার
হারটা প্রত্যাশিতই ছিলো। তবে এতো বড় ব্যবধানে হার মানতে পারছেন না বাংলাদেশ দলের ম্যানেজার রফিকুল ইসলাম কামাল। খেলোয়াড়দের দায়িত্ব জ্ঞানহীন কর্মকান্ডে অবাক হয়েছেন তিনি। রোমান সরকারকে নিয়ে ম্যাচের প্লান সাজিয়ে ছিলেন দলের কোচ মাহবুব হারুন। কিন্তু জার্সি হোটেলে ফেলে আসায় রোমানকে একাদশে রাখতে পারেননি কোচ। এতে দল সমস্যা পরেছে বলে মনে করেন তিনি।
ম্যাচ শেষে কামাল বলেন, প্রথম কোয়ার্টারটা ভালই খেলেছিলাম।
দ্বিতীয় কোয়ার্টারটাও খারাপ ছিল না। কিন্তু তৃতীয় কোয়ার্টার থেকে আমরা ভুল করি, ৭ গোলের মধ্যে ৫টাই আমাদের গিফটেড।  নিজেদের ভুলের কথা স্বীকার করেছেন অধিনায়ক রাসেল মাহমুদ জিমিও। ‘আমাদের শুরুটা ভাল ছিল। সেকেন্ড কোয়ার্টার। থার্ড কোয়ার্টারেও খেলা আমাদের কন্ট্রোলের বাইরে চলে যায়, তারা গোল করতে শুরু করে। তারা এমন কোন গোল করেনি যেটা খুব পরিকল্পিত ছিল। আমরা মিসটেক করার কারনেই তারা গোল করার সুযোগ পেয়েছে’- বলেন তিনি।  প্রতিপক্ষ পাকিস্তান ছিলো বলে কোনো ভয় কাজ করছিলো কিনা জানতে চাইলে জিমি বলেন, ভয় বলতে কিছু ছিল না। দেখেন ভয় পেলে কিন্তু প্রথম দু’টি কোয়ার্টারে আমরা ভাল খেলতে পারতাম না। আমাদের ডিফেন্স ভাল ছিল, ফরোয়ার্ড লাইনও ভাল ছিল। থার্ড কোয়ার্টার থেকে আমাদের মিসটেকের কারনে ওরা গোল পেয়েছে। হয়তো বেশি গোল হওয়ায় আমাদের কেউ কেউ আর কামব্যাক করতে পারেনি। এসব ভুল শুধরে আমাদেও খেলতে হবে।
নইলে ভাল ফলাফল আশা করা যাবে না। রোমান সরকারের জার্সি ফেলা আসা নিয়ে কামাল বলেন, সত্যি দুঃখজনক যে, একজন প্লেয়ার (রোমান সরকার) জার্সি নিয়ে আসেনি। পরবর্তীতে জার্সি এনে তাকে মাঠে নামিয়েছি শেষ দিকে। ম্যানেজার হিসেবে আমার পক্ষে সম্ভব নয় প্রত্যেকের ব্যাগ চেক করে জার্সি এনেছে কিনা দেখা। ভুলবশত সে এটা নিয়ে আসেনি। এটা হয়তো তার জন্যও একটা শিক্ষা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সুচির পদত্যাগ করা উচিত

‘প্রশ্ন ফাঁসের মূল হোতারা সরকারদলীয়’

রামের প্রার্থনা করা নারীরা অমুসলিম হয়ে গেছেন

রাজধানীতে ৫ ছিনতাইকারী আটক

টিপু জয়ন্তী নিয়ে কর্নাটকে কংগ্রেস-বিজেপি মুখোমুখি অবস্থানে

পর্যবেক্ষকদের সতর্ক করলেন সিইসি

যুবলীগ নেতাকে গুলি করায় আ’লীগ নেতা আটক, সড়কে ব্যারিকেড

ব্রায়ান ঝড়ে বৃটেনে জীবনযাত্রা বিঘ্নিত

খালেদা জিয়ার বিরুদ্ধে ১১জনকে জেরার আবেদন নিষ্পত্তি

সন্ত্রাসের সঙ্গে ইসলামপন্থিদের নিয়ে টুইট করে বৃটেনে কড়া সমালোচিত ট্রাম্প

সমকামীদের অধিকার নিশ্চিত করতে চান বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী

বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করছে অস্ট্রেলিয়া

‘৩০ বছরের মধ্যে বিশ্বের সুপারপাওয়ার হবে চীন’

দীঘিনালায় অস্ত্রসহ ইউপিডিএফ’র দুই কর্মী আটক

জাতিসংঘের ফ্যাক্টফাইন্ডিংয়ের কাজ শুরু হচ্ছে কাল থেকে

গ্রেপ্তার হতে পারেন স্বাধীনতা আন্দোলনের আঞ্চলিক প্রেসিডেন্ট