নেত্রকোনায় কৃষক হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

বাংলারজমিন

নেত্রকোনা প্রতিনিধি | ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার
নেত্রকোনা সদর উপজেলার দক্ষিণ বিশিউড়া ইউনিয়নের দাপুনিয়া দক্ষিণপাড়া গ্রামের কৃষক আরশাদ আলী (৫২) হত্যাকারীদের বিচারের দাবিতে এলাকাবাসী গতকাল বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। হত্যার ১০ দিনেও  বুধবার পর্যন্ত ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। শিশু সন্তানদের লেখাপড়া বন্ধ রয়েছে।
দাপুনিয়া দক্ষিণপাড়া থেকে কৃষক আরশাদ আলী হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবিতে গ্রামবাসী বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি গ্রামের সড়ক প্রদক্ষিণ শেষে প্রায় দুই কিলোমিটার পথ অতিক্রম করে দক্ষিণ বিশিউড়া বাজারে যায় এবং বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বেলা ১২টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে।
এ সময় হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ নেতা মো. আক্কাছ মিয়া, এলাকাবাসী মো. আল আমীন, মো. হান্‌নান খান, মোখলেছুর রহমান দৌলত, মো. আলী আক্কাস, মো. আজিজুল হাকিম কামাল, গাজী দেলোয়ার হোসেন প্রমুখ। এদিকে ঘটনার পর থেকে আরশাদ আলীর তিন মেয়ে সুরাইয়া খাতুন, হাফিজা আতুন, চাঁদনী আক্তারের বিদ্যালয়ে যাওয়া বন্ধ হয়ে যায়। বড় মেয়ে সুরাইয়া দক্ষিণ বিশিউড়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ট শ্রেণিতে পড়ে। অন্য দুই মেয়ে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় ও দ্বিতীয় শ্রেণিতে পড়ে। ১০ দিন পেরিয়ে গেলেও গতকাল বুধবার পর্যন্ত এ ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।  দাপুনিয়া গ্রামে গত ৩১শে সেপ্টেম্বর রাতে আবদুল আজিজের গোয়াল ঘর থেকে গরু চুরি হয়। রাতেই আজিজের ভাই আরশাদ আলী গরুসহ একই গ্রামের ইউসুফ আলীকে ধরে ফেলেন। পরদিন বিচারের কথা বলে ইউসুফের লোকজন আরশাদ আলীকে ডেকে নিয়ে যায়। ওইদিন সন্ধ্যায় বিশিউড়া বাজারে গিয়ে নিখোঁজ হন তিনি। অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে ভাতিজা রমজান আলী ২রা অক্টোবর নেত্রকোনা মডেল থানায় জিডি করেন। পরদিন মগড়া নদীর পাড় থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের স্ত্রী হাজেরা খাতুন অজ্ঞাত আসামি করে নেত্রকোনা মডেল থানায় মামলা করেন।
নেত্রকোনা মডেল থানার এসআই মামলার তদন্তকারী কর্মকর্তা তাপস বণিক বলেন, মামলার বিষয়টি তদন্ত করে হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশি অভিযান অব্যাহত আছে।   

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ

‘ঢাকার জলাবদ্ধতা কী দেখেছেন, কলকাতা যান’

ফেনীর একরাম হত্যা মামলা: বিএনপি নেতা মিনারের জামিন

সুচির পদত্যাগ করা উচিত

‘প্রশ্ন ফাঁসের মূল হোতারা সরকারদলীয়’

রামের প্রার্থনা করা নারীরা অমুসলিম হয়ে গেছেন

রাজধানীতে ৫ ছিনতাইকারী আটক

টিপু জয়ন্তী নিয়ে কর্নাটকে কংগ্রেস-বিজেপি মুখোমুখি অবস্থানে

পর্যবেক্ষকদের সতর্ক করলেন সিইসি

যুবলীগ নেতাকে গুলি করায় আ’লীগ নেতা আটক, সড়কে ব্যারিকেড

ব্রায়ান ঝড়ে বৃটেনে জীবনযাত্রা বিঘ্নিত

খালেদা জিয়ার বিরুদ্ধে ১১জনকে জেরার আবেদন নিষ্পত্তি

সন্ত্রাসের সঙ্গে ইসলামপন্থিদের নিয়ে টুইট করে বৃটেনে কড়া সমালোচিত ট্রাম্প

সমকামীদের অধিকার নিশ্চিত করতে চান বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী

বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করছে অস্ট্রেলিয়া

গ্রেপ্তার হতে পারেন স্বাধীনতা আন্দোলনের আঞ্চলিক প্রেসিডেন্ট