সখীপুরে সেই কলেজছাত্রীকে সহায়তা দিলো ব্র্যাক

বাংলারজমিন

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার
সখীপুরে খাবারের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে সাত মাস আটকে রেখে কলেজছাত্রীকে ধর্ষণের ঘটনায় অসুস্থ সেই কলেজছাত্রীকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দিয়েছে এনজিও সংস্থা ব্র্যাক। গতকাল দুপুরে ব্র্যাকের ‘সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি’ নিজ কার্যালয়ে মেয়েটিকে চিকিৎসার জন্য পাঁচ হাজার টাকা দেন। সখীপুরের ইউএনও মৌসুমী সরকার রাখী ওই কলেজছাত্রীর হাতে এ টাকা তুলে দেন। সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির ব্যবস্থাপক শামীমা আক্তারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ছবুর রেজা, সখীপুর প্রেস ক্লাবের সভাপতি শাকিল আনোয়ার, সম্পাদক এনামুল হক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরোজা আক্তার, জেলা সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির ব্যবস্থাপক লুইস গমেজ প্রমুখ। এ ছাড়াও ওই সংস্থাটি মেয়েটির পুনর্বাসনের জন্য কম্পিউটার প্রশিক্ষণ ও লেখাপড়ার জন্য আর্থিক সহায়তার আশ্বাস দেন। এ সময় ওই মেয়েটির দরিদ্র বাবা ও মা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, চলতি বছরের ১১ই জানুয়ারি ওই কলেজছাত্রীকে প্রেমিকার কাছে পৌঁছে দেয়ার কথা বলে একই গ্রামের মৃত দরবেশ আলীর ছেলে প্রতিবেশী বাদল মিয়া বনের পাশে পরিত্যক্ত ঘরে আটকে রাখে।
পরে প্রতারণার আশ্রয় নিয়ে সে নিয়মিত মেয়েটিকে ধর্ষণ করে। পরে গত ২৯শে  জুলাই প্রতিবেশী শিশুরা বনের পাশে পরিত্যক্ত ঘরের আঙিনায় খেলতে গিয়ে মেয়েটি দেখে বাড়িতে খবর দেয়। সন্ধ্যায় পরিবার ও প্রতিবেশী লোকজন মেয়েটিকে উদ্ধার করে প্রথমে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। পরের দিন মেয়েটির ভাই বাদী হয়ে সখীপুর থানায় মামলা করেন। এ নিয়ে মানবজমিনে  সংবাদ প্রকাশিত হলে দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। টনক নড়ে প্রশাসনের। বাদল মিয়া বর্তমানে টাঙ্গাইল জেলহাজতে কারাভোগ করছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বৃটিশ নারী এমপিদের যৌন নির্যাতনের কাহিনী

প্রাণ-আরএফএল’র মহিলা শ্রমিককে গণধর্ষণ

মাও সেতুংয়ের পর সবচেয়ে শক্তিশালী প্রেসিডেন্ট সি জিনপিং

সাবেকদের সঙ্গে ইসির সংলাপ শুরু

মিয়ানমারের বিরুদ্ধে নতুন অবরোধ আরোপের কথা ভাবছে যুক্তরাষ্ট্র

শীর্ষ সন্ত্রাসী সাদ্দাম হোসেন গ্রেপ্তার

আশ্রয়শিবিরে রোহিঙ্গা নারীদের যৌন ব্যবসা, খদ্দের বিশ্ববিদ্যালয় পড়ুয়া থেকে স্থানীয় রাজনীতিক

এম কে আনোয়ারের দাফন আগামীকাল

‘আন্দোলনের দাবিগুলো নিয়ে ক্যাবিনেটে সুপারিশ করা হয়েছে’

জঙ্গি অভিযান শেষ, আটক হয়নি কেউই

খালেদা জিয়া কক্সবাজার যাচ্ছেন রোববার

রোনালদোই সেরাা

সেরা একাদশে যারা

রোহিঙ্গা ইস্যু- ফের  আসছেন চীনের বিশেষ দূত

রোহিঙ্গাদের জন্য ৩০০০ কোটি টাকার প্রতিশ্রুতি

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার ও বাংলাদেশকে একই সাথে খুশি করা ভারতের জন্য কি কূটনীতির পরীক্ষা?