সখীপুরে সেই কলেজছাত্রীকে সহায়তা দিলো ব্র্যাক

বাংলারজমিন

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার
সখীপুরে খাবারের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে সাত মাস আটকে রেখে কলেজছাত্রীকে ধর্ষণের ঘটনায় অসুস্থ সেই কলেজছাত্রীকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দিয়েছে এনজিও সংস্থা ব্র্যাক। গতকাল দুপুরে ব্র্যাকের ‘সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি’ নিজ কার্যালয়ে মেয়েটিকে চিকিৎসার জন্য পাঁচ হাজার টাকা দেন। সখীপুরের ইউএনও মৌসুমী সরকার রাখী ওই কলেজছাত্রীর হাতে এ টাকা তুলে দেন। সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির ব্যবস্থাপক শামীমা আক্তারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ছবুর রেজা, সখীপুর প্রেস ক্লাবের সভাপতি শাকিল আনোয়ার, সম্পাদক এনামুল হক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরোজা আক্তার, জেলা সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির ব্যবস্থাপক লুইস গমেজ প্রমুখ। এ ছাড়াও ওই সংস্থাটি মেয়েটির পুনর্বাসনের জন্য কম্পিউটার প্রশিক্ষণ ও লেখাপড়ার জন্য আর্থিক সহায়তার আশ্বাস দেন। এ সময় ওই মেয়েটির দরিদ্র বাবা ও মা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, চলতি বছরের ১১ই জানুয়ারি ওই কলেজছাত্রীকে প্রেমিকার কাছে পৌঁছে দেয়ার কথা বলে একই গ্রামের মৃত দরবেশ আলীর ছেলে প্রতিবেশী বাদল মিয়া বনের পাশে পরিত্যক্ত ঘরে আটকে রাখে।
পরে প্রতারণার আশ্রয় নিয়ে সে নিয়মিত মেয়েটিকে ধর্ষণ করে। পরে গত ২৯শে  জুলাই প্রতিবেশী শিশুরা বনের পাশে পরিত্যক্ত ঘরের আঙিনায় খেলতে গিয়ে মেয়েটি দেখে বাড়িতে খবর দেয়। সন্ধ্যায় পরিবার ও প্রতিবেশী লোকজন মেয়েটিকে উদ্ধার করে প্রথমে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। পরের দিন মেয়েটির ভাই বাদী হয়ে সখীপুর থানায় মামলা করেন। এ নিয়ে মানবজমিনে  সংবাদ প্রকাশিত হলে দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। টনক নড়ে প্রশাসনের। বাদল মিয়া বর্তমানে টাঙ্গাইল জেলহাজতে কারাভোগ করছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জুড়িতে দুই পক্ষের সংঘর্ষে মুক্তিযোদ্ধা নিহত

গৌরনদীতে ছাত্রলীগ ও যুবলীগের সংঘর্ষ, আহত ৬

ভূমি অধিগ্রহণ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক

ফেরার পথে প্রীতিলতার স্মৃতিতে প্রণবের শ্রদ্ধা

‘নির্বাচন এলেই দেশের একটি শ্রেণী মাথা চাড়া দিয়ে উঠে’

‘জাতিসংঘকে নয়, রেডক্রসকে চায় মিয়ানমার’

বাংলাদেশকে ১৩০০ আরসা সদস্যের নাম দিয়েছে মিয়ানমার

চট্টগ্রামে স্কুল ছাত্রলীগের প্রথম বলি আদনান!

ভোট স্থগিত হওয়ায় পেছাচ্ছে না এসএসসি পরীক্ষা

৪০ আদিবাসী পরিবারকে উচ্ছেদের হুমকি

মেয়র আইভীর ওপর হামলার ঘটনায় সুজন-এর উদ্বেগ

পরবর্তী শুনানি কাল

ঢাকা উত্তরের নির্বাচনী কার্যক্রম স্থগিতের ঘোষণা ইসির

‘ডিএনসিসি নির্বাচন স্থগিত সরকারেরই নীল নকশার অংশ’

২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার না করলে আন্দোলন

ব্যাংক কোম্পানি আইন পাস, জাপার ওয়াকআউট