উল্লাপাড়ার তামিম হত্যা মামলায় ৫ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র

বাংলারজমিন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি | ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার
প্রায় ৮ মাস পর উল্লাপাড়ার বহুল আলোচিত শিশু তামিম হত্যা মামলার অভিযোগপত্র দিয়েছে থানা পুলিশ। এতে মোট ৫ ব্যক্তির বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে। এরা হলেন- উপজেলার নরসিংহপাড়া গ্রামের শুকুর আলী আকন্দের ছেলে আব্দুল মান্নান, আব্দুল মান্নান আকন্দের ছেলে ফিরোজ হোসেন, ইউসুফ আকন্দের ছেলে হাফিজুল ইসলাম, মৃত ইয়াকুব আলীর ছেলে বাহের আলী এবং উল্লাপাড়ার চকপাঙ্গাসী গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে জহুরুল ইসলাম। চলতি বছরের ১০ই ফেব্রুয়ারি উপজেলার চকপাঙ্গাসী গ্রামের সোলায়মান হোসেনের ৭ বছরের ছেলে তামিম তার নরসিংহপাড়া গ্রামের নানা রফিকুল ইসলামের বাড়িতে বেড়াতে যায়। সেখানে এদিন বিকালে তামিম পাশের দোকানে গেলে ঘাতকদের মধ্যে অভিযোগপত্রভুক্ত হাফিজুল তাকে ডেকে পার্শ্ববর্তী আব্দুল মান্নানের গোয়াল ঘরে নিয়ে যায়। এখানে রাতে মান্নান ও জহুরুল শিশুটির হাত ও পা ধরে রাখে এবং ফিরোজ ও হাফিজুল লাইনলের দড়ি দিয়ে গলায় পেঁচিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে।
পরদিন সকালে গ্রামের পাশের মাঠে সরিষার গাদার ভিতর থেকে পুলিশ তামিমের লাশ উদ্ধার করে। ১১ই ফেব্রুয়ারি তামিমের বাবা সোলায়মান হোসেন বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের নামে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা করেন। পরে গ্রেপ্তার আসামিরা সিরাজগঞ্জ আদালতে ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ২ লাখ টাকার বিনিময়ে এই নির্মম হত্যাকাণ্ড ঘটানোর বিবরণ দেয়। ঘাতকদের এই টাকার যোগান দেন জহুরুল ইসলাম ও হাফিজুল ইসলাম। তামিম হত্যাকাণ্ডের বিষয়টি সে সময় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাদীপক্ষ জাতীয় প্রেস ক্লাবসহ উল্লাপাড়ায় কয়েক দফা মানববন্ধন কর্মসূচি পালন করে। গণমাধ্যমে এই খবরটি ব্যাপকভাবে প্রচারিত হয়।
উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক ও এই মামলার তদন্তকারী কর্মকর্তা সবুজ রানা জানান, উল্লিখিত ৫ ব্যক্তিকে আসামি করে অভিযোগপত্র মঙ্গলবার সিরাজগঞ্জ আমলী আদালতে করা হয়েছে। এদের মধ্যে মান্নান, ফিরোজ ও হাফিজুল জেল হাজতে রয়েছে। জহুরুল ও বাহের আলী পলাতক রয়েছে। পুলিশ তাদের গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত রেখেছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ

‘ঢাকার জলাবদ্ধতা কী দেখেছেন, কলকাতা যান’

ফেনীর একরাম হত্যা মামলা: বিএনপি নেতা মিনারের জামিন

সুচির পদত্যাগ করা উচিত

‘প্রশ্ন ফাঁসের মূল হোতারা সরকারদলীয়’

রামের প্রার্থনা করা নারীরা অমুসলিম হয়ে গেছেন

রাজধানীতে ৫ ছিনতাইকারী আটক

টিপু জয়ন্তী নিয়ে কর্নাটকে কংগ্রেস-বিজেপি মুখোমুখি অবস্থানে

পর্যবেক্ষকদের সতর্ক করলেন সিইসি

যুবলীগ নেতাকে গুলি করায় আ’লীগ নেতা আটক, সড়কে ব্যারিকেড

ব্রায়ান ঝড়ে বৃটেনে জীবনযাত্রা বিঘ্নিত

খালেদা জিয়ার বিরুদ্ধে ১১জনকে জেরার আবেদন নিষ্পত্তি

সন্ত্রাসের সঙ্গে ইসলামপন্থিদের নিয়ে টুইট করে বৃটেনে কড়া সমালোচিত ট্রাম্প

সমকামীদের অধিকার নিশ্চিত করতে চান বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী

সুষমা স্বরাজ ঢাকায়

গ্রেপ্তার হতে পারেন স্বাধীনতা আন্দোলনের আঞ্চলিক প্রেসিডেন্ট