‘প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্তের খবর সম্পূর্ণ ভূয়া’

অনলাইন

অনলাইন ডেস্ক | ২৪ সেপ্টেম্বর ২০১৭, রবিবার, ৩:৪১
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্তের খবরটি সম্পূর্ণ ভুয়া। এ ধরনের কোনো তথ্য সরকারের কাছে নেই। আজ রোববার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা রক্ষা সংক্রান্ত মন্ত্রিসভার কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। গতকাল ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮ এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ২৪শে আগস্ট শেখ হাসিনার নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল সিকিউরিটি ফোর্সের কয়েকজন সদস্যের মাধ্যমে তাকে হত্যার পরিকল্পনা হয়েছিল। এর সঙ্গে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশও জড়িত। কিন্তু শেখ হাসিনার কাছের কয়েকজন এবং কাউন্টার টেররিজম ইউনিটের কয়েকজন কর্মকর্তার প্রচেষ্টায় সে পরিকল্পনা ব্যর্থ হয়।
মন্ত্রী আরও বলেন, রোহিঙ্গারা যেন আশ্রয়কেন্দ্রেই থাকে, এ জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনে ক্যাম্পের সংখ্যা আরও বাড়ানো হবে। জাতিসংঘ ও আন্তর্জাতিক সংস্থার সঙ্গে আলোচনা করে তাদের দেশে পুনর্বাসনের জন্য চেষ্টা চালানো হচ্ছে। মন্ত্রী বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি মোটামুটি ভালো। জঙ্গি তৎপরতা কমে এসেছে।

[এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Shajid

২০১৭-০৯-২৫ ০৬:১১:৫৮

আগষ্ট মাসকে একটি ভয়ানক মাস হিসাবে চিহিৃত করে রেখেছে জাতী, গনমাধ্যমে খবরটি এসেছে তাহাও আবার ভারতীয় গনমাধ্যমে তাই বিশ্বাস না করার জায়গাটি একেবারে ক্ষীণ। প্রকাশ্যে অপ্রকাশ্যে সবাই বলেন (চায়ের দোকান থেকে শুরু করে সচিবালয় পর্যন্ত) নিরাপত্তা বিষয়ে বাংলাদেশের গোয়েন্দা বাহিনীর সাথে ভারতীয় চৌকশ একটি বাহিনী প্রধান দায়ীত্ব পালন করেন। তাহাছাড়া সরকারী কোনো প্রতিষ্টানে কোনো রকম প্রতিবাদী কণ্ঠ যাতে না থাকে পদায়ন, নিয়োগ, বদলি ওএসডি করার মাধ্যমে বহুদিন আগেই ব্যবস্থা নেয়া আছে। প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী এবং মশি্উর রহমান সাহেব নিরাপত্তার এই বিশেষ দায়ীত্বটি পালন করেন বলে বিভিন্ন মহলে আলোচিত। জনগন চায় অনির্বাচিত হলেও তিনি বর্তমানে প্রধানমন্ত্রীর দায়ীত্বে আছে আর বাংলাদেশের প্রধানমন্ত্রীকে কেন্দ্র করে কোনো প্রকার অঘটন ঘটুক এটি কখনও জাতীর প্রত্যাশিত হতে পারেনা সূতরাং অস্বীকার নয় বরং সংবাদটি যদি সত্য হয় তহালে স্বীকার করে সুষ্ট তদন্তের মাধ্যমে অপরাধীর দৃষ্টান্ত মুলক শাস্তি হউক এটিই গোটা জাতীর একমাত্র প্রত্যাশা।

আপনার মতামত দিন

ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা হিমঘরে পাঠালেন আরো এক বিচারক

পেপ্যালের জুম সেবার উদ্বোধন

মিয়ানমারের সেনাবাহিনীকে দায়ী করলো যুক্তরাষ্ট্র

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি মজনু গ্রেপ্তার

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল

কুয়েতে এসি বিস্ফোরণে নিহত পাঁচজনের মরদেহ দেশে,বিকালে দাফন

আমাদের অনেক এমপি অত্যাচারী, অসৎ : অর্থমন্ত্রী

মিয়ানমার থেকে শূন্য হাতে ফিরলেন জাতিসংঘ কর্মকর্তা

‘এ নিয়ে আমার কোনো আফসোস নেই’

সোমালিয়ায় হামলায় নিহত ৩ শতাধিক, বৈশ্বিক সংহতি কোথায়?

মেসির সেঞ্চুরি, বার্সেলোনার জয়

ম্যানইউ’র জয়ের ধারা অব্যাহত

ইভিএম চায় আওয়ামী লীগ সীমানায় অনীহা

আরো একটি পরাজয়

আরো অর্থায়ন না হলে রোহিঙ্গা শিশুদের সহায়তায় বিপর্যয়

চীন-রাশিয়া পাশে আছে