সাভারে নৌকাবাইচ

বাংলারজমিন

স্টাফ রির্পোটার সাভার থেকে | ২৪ সেপ্টেম্বর ২০১৭, রবিবার
গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাকে মনে রাখতে ও সবাইকে বিনোদন দেয়ার জন্য সাভারে আয়োজন করা হয় নৌকাবাইচ প্রতিযোগিতা। গ্রাম বাংলার এ ঐহিত্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতায় নারী-পুরুষসহ সব বয়সের হাজার হাজার মানুষ নদী তীরে অবস্থান নিয়ে প্রতিযোগিতা উপভোগ করেন। শুক্রবার সাভারের  তেঁতুলঝোড়া এলাকার ধলেশ্বরী নদীতে এ নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ সময় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম এমপি। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রায় ২৪টি নৌকা অংশগ্রহণ করেন। এসময় নৌকাগুলোকে তিনটি ভাগে বিভক্ত করে প্রতিযোগিতার আয়োজন করা হয়।
প্রতিযোগিতায় ঘাসী নৌকার (বড় নৌকা) মধ্যে নবাবগঞ্জ দেওতলা থেকে আগত মাসুদ রানা চ্যাম্পিয়ন এবং বাংলার ঐতিহ্য রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে।
এসময় চ্যাম্পিয়ন দলকে ১৫০ সিসি একটি মোটরসাইকেল এবং রানার্সআপ দলকে একটি ফ্রিজ উপহার দেয়া হয়। এছাড়া কোষা নৌকাবাইচ প্রতিযোগিতায় মায়ের দোয়া প্রথম স্থান ও বুলেট ২য় স্থান অধিকার করেন। অন্যদিকে খেলনা নৌকার মধ্যে দাদা নাতি প্রথম স্থান ও আল্লার দান ২য় স্থান অধিকার করে। আয়োজিত এ নৌকাবাইচ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সব নৌকাকে একটি করে সৌজন্য পুরস্কার দেয়া হয়। তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ধলেশ্বরী নদীর শহীদ রফিক সেতুর কাছে আয়োজিত নৌকাবাইচ প্রতিযোগিতায় কেরানীগঞ্জ লংকার চর এলাকা থেকে নৌকাবাইচ শুরু হয়ে প্রায় দুই কিলোমিটার এলাকা অতিক্রম করে শহীদ রফিক সেতুতে এসে নৌকাবাইচ শেষ হয়।  আয়োজিত নৌকাবাইচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকরুল আলম সমরের সভাপতিত্বে নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করেন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও কণ্ঠ শিল্পী মমতাজ বেগম, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা ও সাভার উপজেলা আওয়ামী লীগের সহ- সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা হিমঘরে পাঠালেন আরো এক বিচারক

পেপ্যালের জুম সেবার উদ্বোধন

মিয়ানমারের সেনাবাহিনীকে দায়ী করলো যুক্তরাষ্ট্র

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি মজনু গ্রেপ্তার

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল

কুয়েতে এসি বিস্ফোরণে নিহত পাঁচজনের মরদেহ দেশে,বিকালে দাফন

আমাদের অনেক এমপি অত্যাচারী, অসৎ : অর্থমন্ত্রী

মিয়ানমার থেকে শূন্য হাতে ফিরলেন জাতিসংঘ কর্মকর্তা

‘এ নিয়ে আমার কোনো আফসোস নেই’

সোমালিয়ায় হামলায় নিহত ৩ শতাধিক, বৈশ্বিক সংহতি কোথায়?

মেসির সেঞ্চুরি, বার্সেলোনার জয়

ম্যানইউ’র জয়ের ধারা অব্যাহত

ইভিএম চায় আওয়ামী লীগ সীমানায় অনীহা

আরো একটি পরাজয়

আরো অর্থায়ন না হলে রোহিঙ্গা শিশুদের সহায়তায় বিপর্যয়

চীন-রাশিয়া পাশে আছে