ফেনীতে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

বাংলারজমিন

ফেনী প্রতিনিধি | ২৩ সেপ্টেম্বর ২০১৭, শনিবার
ফেনীতে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। চিকিৎসক না হয়ে ডায়গনস্টিক সেন্টারে রোগী দেখার অভিযোগে এমদাদুল হক রাজীব নামে এক ভুয়া চিকিৎসককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এ সময় বিভিন্ন অভিযোগে ৭টি প্রতিষ্ঠানে দুইলাখ ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছে আদালত। দিনব্যাপী শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার সোহেল রানা। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, দীর্ঘদিন ধরে জেলার বেসরকারি ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারে এক শ্রেণির অসাধু চক্র সেবার নামে প্রতারণা করে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসনে সহকারী কমিশনার সোহেল রানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।
অভিযানে শহরের লাইফ ডেন্টাল কেয়ারের পরিচালক এমদাদুল হক রাজীব নিজেই ডাক্তার সেজে রোগী দেখছিলেন। রোগী দেখা শেষে তিনি ৩০০ টাকা ভিজিট আদায় করেন। পরে এমদাদুল হক রাজীব ভ্রাম্যমাণ আদালতের কাছে নিজের অপরাধ স্বীকার করায় আদালতের বিচারক তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
এছাড়া শহরের ট্রাংক রোডের নিরাময় মেডিকেল সেন্টারের চিকিৎসক মো. মিজানুর রহমান এফসিপিএস পাস না করা সত্ত্বেও এফসিপিএস পদবি ব্যবহার করছেন। লাইসেন্স ছাড়া এক্স-রে পরিচালনা ও এক্স-রে কক্ষে সিলিং না থাকাসহ একাধিক অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক সাহাব উদ্দিনকে একলাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করে।
অপরদিকে হায়দার ক্লিনিক ও প্রাইভেট হাসপাতালের ৩০ শয্যার জায়গায় ৩১ শয্যা বাড়ানো ও ক্লিনিক্যাল বর্জ্য ব্যবস্থাপনায় অবহেলার অভিযোগে প্রতিষ্ঠানের মালিক সালেহ উদ্দিন হায়দারকে ৫০ হাজার টাকা, এক্স-রে যন্ত্রের লাইসেন্স না থাকায় ই-স্কয়ার ল্যাবকে ৪০ হাজার টাকা, আল-কেমী হাসপাতাল ও আল বারাকা হাসপাতালের লাইসেন্স না থাকার অপরাধে উভয় প্রতিষ্ঠানকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা, ডায়গনস্টিক সেন্টারের লাইসেন্স ও মূল্যতালিকা না টানানোর অপরাধে নিউ পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার সোহেল রানা জানান, জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে তাদের এ অভিযান অব্যাহত থাকবে।


 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দুর্ঘটনার কবল থেকে ট্রেনটি রক্ষা করলো দুই শিশু

ঢাকায় তুরস্কের প্রধানমন্ত্রী

বৃদ্ধা মিলু গোমেজ হত্যায় কেয়ারটেকার গ্রেপ্তার

ষোড়শ সংশোধনীর রিভিউ শুনানিতে আন্তর্জাতিক আইনজীবী নিয়োগের আবেদন

শোকের উপর শোক, অসুস্থ হয়ে পড়লেন নওফেল

বিএনপি প্রার্থীকে প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ

‘নির্বাচনে না আসলে বিএনপির অস্তিত্ব বিপন্ন হবে’

নিখোঁজ প্রকৌশলীর মরদেহ উদ্ধার

ওয়ালটনে প্রতিষ্ঠাতা নজরুল ইসলাম মারা গেছেন

মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১১ জনের মৃত্যু

‘বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করেনা’

লেবাননে বৃটিশ কূটনীতিককে শ্বাসরোধ করে হত্যা

বিমানে দেখা এরশাদ-ফখরুলের

ছিনতাইকারীর টানাটানিতে মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু

‘উন্নয়ন কথামালায়, মানুষ কষ্টে আছে’

সারা দেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি আগামীকাল