শুভেচ্ছা জানানোর অনুষ্ঠানে ‘ছাত্রদলের’ তিন নেতা আটক

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার
ঢাকা বিশ^বিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথমবর্ষ ভর্তি পরীক্ষায় অংশ নেয়া ভর্তিচ্ছুদের ফুলেল শুভেচ্ছা জানাতে এসে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রদলের তিন নেতাকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। আজ সকাল ১০টার দিকে শহীদ মিনার এলাকা থেকে বিশ^বিদ্যালয়ের সিনিয়র সহ সভাপতি রুবেল, একুশে হলের ছাত্রদলের সদস্য আখতারুজ্জামান বাপ্পী এবং বিপু পাটোয়ারী নামের তিন ছাত্রদল নেতাকে আটক করা হয়।
এ বিষয়ে শাহবাগ থানার ডিউটি অফিসার আকরাম মানবজমিনকে জানান, সকালে ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে এসেছিল কয়েকজন। সেখান থেকে তিনজনকে আটক করা হয়। তবে তারা ছাত্রদলের কেউ কিনা তা যাচাই করা হচ্ছে। বিস্তারিত জানাতে সময় লাগবে বলেও জানান তিনি।  
 
এদিকে ছাত্রদল সূত্রের বরাত দিয়ে ঢাবি প্রতিনিধি জানায়, ভর্তি পরীক্ষা শুরুর আগমুহুর্তে ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ^বিদ্যালয়ের নেতারা ক্যাম্পাসের বেশ কয়েকটি পয়েন্টে অবস্থান নিয়ে ভর্তিচ্ছুদের ফুলেল শুভেচ্ছা জানায়।
এসময় সংগঠনের পক্ষ থেকে ভর্তিচ্ছুদের ফুল, ছাত্রদলের লোগো সম্বলিত একটি ফাইল ও কলম প্রদান করা হয়। বিশ^বিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর নেতৃত্বে শহীদ মিনার এলাকায় একটি গ্রুপ; শাখা ছাত্রদলের সহ সভাপতি আলমগীর কবির ও ফরিদ উদ্দিন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াদ মো. ইকবাল, সাংগঠনিক সম্পাদক আবু তাহেরের নেতৃত্বে চারুকলার সামনে একটি গ্রুপ, কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মিনহাজুল আবেদীনের নেতৃত্বে শাহবাগ কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে একটি গ্রুপ শিক্ষার্থীদের শুভেচ্ছা জানায়।
 
এ ব্যাপারে ছাত্রদল ঢাকা বিশ^বিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, কোন অভিযোগ ছাড়াই আমাদের তিন নেতাকে আটক করা হয়েছে। আমরা এর নিন্দা জানাই। আর সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী বলেন, ছাত্রলীগ বিভিন্ন পয়েন্টে পয়েন্টে চেয়ার টেবিল নিয়ে বসলেও তাদের কিছু বলছে না পুলিশ। অথচ আমরা শুধু পরীক্ষার দিন পরীক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছি তাতেও আমাদের নেতাদের আটক করা হয়েছে।
[এমকে]

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রামের প্রার্থনা করা নারীরা অমুসলিম হয়ে গেছেন

রাজধানীতে ৫ ছিনতাইকারী আটক

টিপু জয়ন্তী নিয়ে কর্নাটকে কংগ্রেস-বিজেপি মুখোমুখি অবস্থানে

পর্যবেক্ষকদের সতর্ক করলেন সিইসি

যুবলীগ নেতাকে গুলি করায় আ’লীগ নেতা আটক, সড়কে ব্যারিকেড

ব্রায়ান ঝড়ে বৃটেনে জীবনযাত্রা বিঘ্নিত

খালেদা জিয়ার বিরুদ্ধে ১১জনকে জেরার আবেদন নিষ্পত্তি

সন্ত্রাসের সঙ্গে ইসলামপন্থিদের নিয়ে টুইট করে বৃটেনে কড়া সমালোচিত ট্রাম্প

সমকামীদের অধিকার নিশ্চিত করতে চান বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী

বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করছে অস্ট্রেলিয়া

রাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ১

‘৩০ বছরের মধ্যে বিশ্বের সুপারপাওয়ার হবে চীন’

দীঘিনালায় অস্ত্রসহ ইউপিডিএফ’র দুই কর্মী আটক

জাতিসংঘের ফ্যাক্টফাইন্ডিংয়ের কাজ শুরু হচ্ছে কাল থেকে

গ্রেপ্তার হতে পারেন স্বাধীনতা আন্দোলনের আঞ্চলিক প্রেসিডেন্ট

খালেদা-সুষমা বৈঠক আজ রাতে