শাহজালালে বিদেশি সিগারেট জব্দ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া ফেরত এক যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে। গতকাল শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা এগুলো জব্দ করে। যাত্রীর নাম আলমগীর। তিনি চট্টগ্রামের বাসিন্দা। মালয়েশিয়া থেকে মালিন্ডা এয়ারলাইন্সের এমএক্সডি১৬৪ ফ্লাইটে করে গতকাল দুপুর ১২টা ৫ মিনিটে তিনি শাহজালালে পৌঁছান। তার কাছ থেকে জব্দ সিগারেটের পরিমাণ ১৭ হাজার শলাকা।
এসব সিগারেট ৮৫ কার্টনে পাওয়া যায়। শুল্ক গোয়েন্দারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। যাত্রী আলমগীর ৬নং ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেলের স্ক্যানিং ফাঁকি দিয়ে অতিক্রম করে দ্রুত চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয়।
পরে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের আটটি লাগেজ খুলে ১৭ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট উদ্ধার করে তাকে আটক করা হয়। আটককৃত সিগারেট ইন্দোনেশিয়ার ব্লাকব্র্যান্ডের। আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত  বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পণ্যের শুল্ক করসহ আটক সিগারেটের মূল্য প্রায় ৫ লাখ ১০ হাজার টাকা। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে। এদিকে শুল্ক গোয়েন্দারা গতকাল সকালে শাহজালালের জিপিও শর্টিং অফিসে পৃথক আরেকটি অভিযান চালিয়ে ১৬ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট আটক করে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চট্টগ্রাম ও সিলেটে বাম ছাত্রজোটের কর্মসূচিতে ছাত্রলীগের হামলা

‘ছাত্রলীগের কেউ জড়িত থাকলে ব্যবস্থা’

সেনাপ্রধানের বাবার মৃত্যু

‘সমস্যার সমাধান করার দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের’

ঢাবি’র ভিসি কার্যালয় ছাত্রলীগের ঘেরাও, ধর্মঘট ডেকেছে শিক্ষার্থীরা

লিবিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ৩৩

ট্রাম্পকে জিজ্ঞাসাবাদ করবেন মুয়েলার

আদালতে খালেদা জিয়া

পাথরঘাটায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

‘বাধ্য হয়ে অনেকে একই ধরনের চরিত্রে বারবার কাজ করছেন’

ছাত্রলীগে উদ্ধার ভিসি, শিক্ষার্থীদের ফের পিটুনি

ঘুষ নেয়ার সময় ধরা পড়ে নাসির বেরিয়ে আসছে আরো নাম

আদালতে খালেদার আড়াই ঘণ্টা অপেক্ষা

বিএসএফ জওয়ান গ্রেপ্তার

শিক্ষামন্ত্রীর কর্মকাণ্ডে মন্ত্রিসভার সদস্যরাও নাখোশ

পরবর্তী প্রেসিডেন্ট হামিদ না অন্য কেউ