বড়লেখায় ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৫

বাংলারজমিন

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার
বড়লেখায় সিনিয়রিটি-জুনিয়রিটি বিরোধে ছাত্রলীগ কর্মীদের দু’পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ৫ যুবক আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার পৌরশহরের উপজেলা পরিষদ মিলনায়তন এলাকায়। বিষয়টি ধামাচাপা দেয়ার জোর চেষ্টার পর অবশেষে একটি পক্ষ থানায় মামলা করেছে। প্রত্যক্ষদর্শী, থানায় দেয়া লিখিত এজাহার ও থানা পুলিশসহ একাধিক সূত্র জানায়, বড়লেখায় অবস্থানরত ও সিলেটে অবস্থানরত বড়লেখার কিছু যুবকের আরআরজেড নামের মোটরসাইকেল রাইডার গ্রুপ আছে। রাইডার গ্রুপের সদস্যদের সিংহভাগই ছাত্রলীগের কর্মী। গত সোমবার রাতে ওই গ্রুপের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভা শেষে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে পাখিয়ালা গ্রামের বাসিন্দা অ্যাডভোকেট আশফাক আহমদের ছোটো ভাই ডিগ্রি কলেজের ২য় বর্ষের ছাত্র মাশফিক আহমদের ওপর পূর্ববিরোধের জের ধরে হামলা চালায় রেদওয়ান নাজ নিলয়, রাবিন, তুহিন, জুনেদ আহমদ, জিল্লুর রহমান, রেদওয়ান, তারিকুল ইসলাম, সালমান আহমদ, ইমরান আহমদ ও উত্তমসহ অজ্ঞাত নামধারী কয়েক যুবক। প্রাণে হত্যার উদ্দেশ্যে মাশফিককে দা ও দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালালে তার পালসার মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়। এ সময় তার সাথে থাকা বন্ধু ইমরান হোসেনের ওপরও হামলা চালানো হয়। হামলা থেকে বাঁচতে দৌড় দিয়ে পালিয়ে রক্ষা পায় তারা। এরপর সন্ত্রাসীরা মাশফিকের মোটরসাইকেল ভেঙে চুরমার করে ১ লাখ ৭৫ হাজার টাকার ক্ষতি সাধন করে। এ ঘটনায় স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি আপস-মীমাংসা ও ধামাচাপা দেয়ার চেষ্টা চালায়। এদিকে, এ ঘটনার পরদিন কলেজ থেকে প্রি-টেস্ট পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে বিবাদীরা আবারো মাশফিকের ওপর হামলা চালায়। রেদওয়ান নাজ নিলয় চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মাশফিককে মারাত্মক জখম করে। মাটিতে ফেলে দেশীয় অস্ত্র দিয়েও তাকে পেটানো হয়। 
এ সময় মাশফিকের সহপাঠী ইমরান হোসেন, আলী হোসেন ও আরফাত আহমদ এগিয়ে গেলে তাদেরকেও পিটিয়ে আহত করা হয়। এমনকি তাদের সাথে থাকা মোবাইল ফোনসেট, নগদ টাকা ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। আহত ৪ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর মধ্যে গুরুতর আহত মাশফিককে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ঘটনায় থানায় ১০ জনের নামে ও অজ্ঞাত আরো ৫/৬ জনের নামে থানায় মামলা করেছে। বড়লেখা থানা অফিসার ইনচার্জ জানান, এ ঘটনায় মামলা হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মুগাবের পদত্যাগ, জিম্বাবুয়েজুড়ে উল্লাস

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

তিন বাহিনীকে আধুনিক করতে সবই করবে সরকার

নিজেদের কার্যালয়ে এজাহার দায়েরের ক্ষমতা চায় দুদক

জাতিসংঘের সম্পৃক্ততায় আপত্তি মিয়ানমারের

চলতি সপ্তাহেই সমঝোতার আশা সুচির

বিচারক রেফারি মাত্র

বাংলাদেশে বসবাসকারী রোহিঙ্গা নেতা নিখোঁজ

অভিশংসনের মুখে মুগাবে

মাঠ গোছাতে ব্যস্ত প্রার্থীরা

নিজাম হাজারীর লোকজন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে

মোবাইল ব্যাংকিংয়ের নামে লুটপাট চলছে

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন টিটু রায়

আনসারুল্লাহ’র দুই জঙ্গি কলকাতায় গ্রেপ্তার

‘আওয়ামী লীগ ৪০টির বেশি আসন পাবে না’