হবিগঞ্জের যতো খবর

বাংলারজমিন

| ১৩ সেপ্টেম্বর ২০১৭, বুধবার
খোয়াই থেকে আরো এক শিশুর মরদেহ উদ্ধার
হবিগঞ্জ থেকে সংবাদদাতা: হবিগঞ্জের খোয়াই নদীতে নৌকা ডুবির ঘটনায় রাকিব (৫) নামে আরো এক শিশুর মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। সে হবিগঞ্জ সদর উপজেলার ফান্দ্রাইল গ্রামের জালাল মিয়া চৌধুরীর ছেলে। সোমবার রাত ৯টায় বানিয়াচং থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৯। পুলিশের তালিকায় এখনো নিখোঁজ রয়েছেন ৩ জন। বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক জানান, সদর উপজেলার গজারিয়া কান্দি এলাকায় খোয়াই নদীতে স্থানীয়রা মরদেহটি পানিতে ভেসে থাকতে দেখেন।
পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

হবিগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেপ্তার
হবিগঞ্জ শহরের অনন্তপুর এলাকার জাকির হত্যার ঘটনায় সন্দেহভাজন আসামি বাচ্ছু মিয়া (২৪)কে গ্রেপ্তার করেছে সিআইডি। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে শহরের ইনাতাবাদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে ওই এলাকার হুরাই মিয়ার ছেলে। সিআইডির সহকারী পুলিশ সুপার বসু দত্ত চাকমা জানান, ৭/৮ বছর পূর্বে অনন্তপুর এলাকার জাকির নামে এক ব্যক্তিকে হত্যা করা হয়। এ ব্যাপারে মামলা করা হলে আদালত থেকে তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ প্রদান করা হয়। তদন্তে বাচ্চু মিয়া জড়িত থাকার প্রমাণ পাওয়ায় সিআইডি তাকে গ্রেপ্তার করেছে।

আওয়ামী লীগ নেতা মারুফ চৌধুরী আর নেই
হবিগঞ্জের প্রবীণ আওয়ামী লীগ নেতা ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মারুফ উদ্দিন চৌধুরী আর নেই। গতকাল সকাল সাড়ে ৬টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না...রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর। মরহুম অ্যাডভোকেট মারুফ উদ্দিন চৌধুরীর চাচাত ভাই সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী জানান, তিনি ৩ বছর যাবত চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান। গতকাল বাদ আছর হবিগঞ্জ শহরের শায়েস্তানগর টাউন মসজিদে প্রথম এবং বাদ মাগরিব মাধবপুর উপজেলার পিয়াইম গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মুক্তিযুদ্ধের সময় তিনি ৩নং সেক্টরের গোপন চিঠি আদান প্রদানের দায়িত্ব পালন করলেও মুক্তিযোদ্ধার তালিকায় তার নাম আসেনি। মারুফ উদ্দিন চৌধুরীর মৃত্যুতে হবিগঞ্জ আদালতে ফুল কোর্ট রেফারেন্স এবং আইনজীবী সমিতির উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন
মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতনের প্রতিবাদে হবিগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল সাড়ে ১১টায় হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে যুব ওলামা ঐক্য পরিষদ এই কর্মসূচির আয়োজন করে। যুব ওলামা ঐক্য পরিষদ এর আহ্বায়ক হাফেজ জাবের আল হুদা চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন, মাওলানা আবু সালেহ সাদি, মাওলানা আইয়ূব বিন ছিদ্দিক, আজিজুর রহমান মানিক, মাওলানা জুনায়েদ আহমদ ও মুফতি মহসন আহমদ।

পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৭
হবিগঞ্জে পুলিশের নিয়মিত অভিযানে ২৭ পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে এই অভিযান পরিচালনা করা হয়।  গ্রেপ্তারকৃতদের মাঝে ২১ জন পরোয়ানাভুক্ত এবং ৬ জন নিয়মিত মামলার আসামি। হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) নাজিম উদ্দিন এই তথ্য জানান। তিনি জানান, মাদক নিয়ন্ত্রণ ও জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে নিয়মিত অভিযান চলছে। এ অভিযান অব্যাহত থাকবে।

মাধবপুরে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
হবিগঞ্জের মাধবপুরে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুর আড়াইটায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক ও হবিগঞ্জের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত মো. আল-আমিন এ জরিমানা করেন। অভিযানকালে ভোক্তা অধিকার আইন অমান্য এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে মাধবপুর বাজারের হরিলাল পাল স্টোরকে ৫ হাজার ও একই অভিযোগে বাসস্ট্যান্ড এলাকার ইত্যাদি স্টোরকে ৭ হাজার মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

উত্তর কোরিয়াকে সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক বললেন ট্রাম্প

আ’লীগের দুই গ্রুপের সমাবেশ, ১৪৪ ধারা

যৌন কেলেঙ্কারির অভিযোগে বরখাস্ত মার্কিন এই টিভি উপস্থাপক

নিখোঁজের ৪ দিন পর বৃদ্ধের লাশ উদ্ধার

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে এ সপ্তাহেই চুক্তি হবে- সুচি

গণতন্ত্রের জন্য মধ্যবিত্ত শ্রেণির প্রয়োজনীয়তা

প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতি ঢাবি শিক্ষার্থীসহ আটক ৮

রোহিঙ্গারা জাতিবিদ্বেষী আচরণের শিকার- অ্যামনেস্টি

সাকিবকে গুনতে হচ্ছে জরিমানা

হাতিয়ায় র‌্যাবের সঙ্গে বন্দকযুদ্ধে নিহত দুই

বেক্সিট ইস্যুতে ইইউ’কে ৪০০০ কোটি পাউন্ড প্রস্তাব করবে বৃটেন

ঘুম ভেঙে দেখেন মায়ের বুকে শিশুটি নেই

হতাশাজনক পরিস্থিতিতে বিশ্বের সবচেয়ে শক্তিধর নারী অ্যাঙ্গেলা মারকেল

ঘোড়ামারা আজিজের রায় বুধবার

সশস্ত্র বাহিনী জাতির এক গর্বিত প্রতিষ্ঠান: খালেদা জিয়া

কেরানীগঞ্জে বিএনপি অফিসে পুলিশের তালা