‘স্বজন হারানোর বেদনা আমরা জানি’ : প্রধানমন্ত্রী

অনলাইন

সরওয়ার আলম শাহীন, উখিয়া | ১২ সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার, ৫:৪৩ | সর্বশেষ আপডেট: ৫:৪৩
মিয়ানমার সেনাবাহিনী ,আইনশৃংখলা বাহিনী ও রাখাইন সম্প্রদায়ের নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের মানবিক দিক বিবেচনা করে বাংলাদেশে আশ্রয় দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, স্বজন হারানোর বেদনা আমারা জানি। মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালংয়ে নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে জনসভায় তিনি এ কথা বলেন।
এ সময় শেখ হাসিনা বলেন, মানবিক দিক বিবেচনা করে আমরা তাদের আশ্রয় দিয়েছি। কারন স্বজন হারানোর বেদনা আমরা জানি। আমরাও একসময় হারিয়ে পাশ^বর্তী দেশে আশ্রয় নিয়েছিলাম। এখন যারা স্বজন হারিয়েছে তাদের ব্যাপারে যতটুকু করা দরকার আমরা করছি।
স্থানীয় জনপ্রতিনিধি সহ সবাই চেষ্টা করছে তাদের সহাযোগিতা করছে। যতদিন তাদের ফেরৎ নেয়া না হয় আমরা সহযোগিতা করেই যাব। আমাদের যা করার আমরা করছি, সঙ্গে সঙ্গে আন্তজার্তিক সম্প্রদায়কে বলবো তারা যেন মিয়ানমারের উপর চাপ সৃষ্টি করে তারা যেন  তাদের নাগরিকদের মিয়ানমারে ফেরত নিয়ে যায়।  
প্রধানমন্ত্রী বলেন, মিয়ানমারে যেভাবে মানুষ হত্যা করা হচ্ছে তাতে কি তাদের বিবেককে নাড়া দেয় না? একজনের ভুলে এভাবে লাখ লাখ মানুষ ঘরহারা হচ্ছে। তােেদর মা বোনেরা যেভাবে নির্যাযিত হচ্ছে, লক্ষ লক্ষ মানুষ  আজকে কষ্ট পাচ্ছে, লক্ষ লক্ষ মানুষ আজকে ঘরবাড়ি হারা, আমরা শান্তি চাই। আমাদের প্রতিবাদ অব্যাহত থাকবে। আমরা ১৬ কোটি মানুষের দেশ। সবার খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে পারছি। সেখানে আরো ২/৫/৭ লাখ মানুষকেও খেতে দিতে পারবো। তাদের আশ্রয়ের জন্য এখানে এসেছে তাদের যেন কষ্ট না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

দেখা হলো কথা হলো

দল থেকে বহিষ্কার মুগাবে

‘রোহিঙ্গাদের নির্যাতন যুদ্ধাপরাধের শামিল’

আন্ডা-বাচ্চা সব দেশে, বিদেশে কেন টাকা পাচার করবো

জেনেভায় বাংলাদেশের পক্ষে থাকবে জাপান

প্রেমিকের সঙ্গে পালাতে গিয়ে কিশোরী ধর্ষিত

আসামি ‘আতঙ্কে’ সিলেটে আওয়ামী লীগ নেতারা

ত্রাণসামগ্রী বিক্রি করছে রোহিঙ্গারা

ভারতের সঙ্গে সম্প্রীতি নষ্ট করতেই রংপুরে সংখ্যালঘুদের ওপর হামলা

সময় হলে বাধ্য হবে সরকার

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার

ব্যক্তির নামে সেনানিবাসের নামকরণ মঙ্গলজনক হবে না: মওদুদ

কায়রোয় আরব নেতাদের জরুরি বৈঠক

পুলিশি জেরার মুখে নেতানিয়াহু

রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তার প্রস্তাব জাপানের