বেরোবি’র সাবেক উপাচার্যসহ পাঁচ ব্যক্তির জামিন

শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি | ২১ আগস্ট ২০১৭, সোমবার
দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জেলে যাওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলসহ পাঁচজন জামিন পেয়েছেন। রোববার (২০শে আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রংপুর কারাগারে আটক সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলের জামিন মঞ্জুরের এ আদেশ দেন।
এদিন রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) শাহ খন্দকার আশরাফুল ইসলাম, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এটিজিএম গোলাম ফিরোজ এবং উপ-রেজিস্ট্রার মোরশেদ উল আলম রনির জামিন মঞ্জুর করা হয়।
দুদকের রংপুর কার্যালয় সূত্রে জানা যায়, গত ১৯শে মার্চ মুখ্য বিচারিক হাকিমের আদালতে দুদকের সমন্বিত রংপুর জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আকবর আলী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং ওই চার কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।
গত ২০শে জুলাই মামলার চার্জশিট আমলে নিয়ে মামলাটি বিচারের জন্য বিশেষ জজ আদালতে পাঠানোসহ আসামিদের জামিন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই মামলার বাকি তিন কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারি করা হয়।

 ।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘সম্মতি ছাড়া নারীকে স্পর্শ নয়’

‘বোতলবন্দি ভূত’ বিক্রি করতে গিয়ে আটক ৪

লালবাগে হেলে পড়েছে পাঁচতলা ভবন

‘আমাকে অবরুদ্ধ রাখা হয়নি’

‘ভূমির মালিকানা পার্বত্য চট্টগ্রামবাসীরই থাকবে’

জনগণ সতর্ক নজর রাখছে

ময়নাতদন্তে আত্মহত্যার লক্ষণ

কেরানীগঞ্জে প্রকৌশলী হত্যার ঘটনায় গ্রেপ্তার ৩

যে ছবি নিয়ে বাংলাদেশ-ভারত সম্পর্কে বিতর্কের ঝড়

১৩ ঘণ্টা বন্দুকযুদ্ধ, অবরুদ্ধ অবস্থার সমাপ্তি

সৌদির সঙ্গে হজ চুক্তি স্বাক্ষর সম্পন্ন

সঙ্ঘকে ধরে দিল্লির কাছে পৌঁছতে চাইছেন খালেদা

যুক্তরাষ্ট্রে সরকারি সেবা বন্ধ হওয়ায় দুর্ভোগে পর্যটকরা

‘এটি অন্যরকম অনুভূতি’

অচলাবস্থা নিয়ে দ্বিতীয় বর্ষে পা রাখলেন ট্রাম্প

ন্যাম ভবন থেকে এমপি পুত্রের লাশ উদ্ধার