শোক দিবসে উত্তপ্ত কুবি; শিক্ষকের বহিষ্কার দাবিতে প্রশাসনিক ভবনে তালা

শিক্ষাঙ্গন

কুবি প্রতিনিধি | ১৫ আগস্ট ২০১৭, মঙ্গলবার
জাতীয় শোক দিবসে আজ উত্তপ্ত হয়ে ওঠে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। এক শিক্ষকের নিজ বিভাগে ক্লাস নেওয়া কেন্দ্র করে শোক দিবসের আলোচনা সভায় অংশগ্রহণ না নিয়ে বিক্ষোভ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এক পর্যায়ে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে সেখানে অবস্থান নেয়। একই দাবিতে আগামী ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে উপাচার্যকে স্মারকলিপি দেয়। পরে উপাচার্য অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ^াস দিলে তালা খুলে দেয় বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতা-কর্মীরা।
জানা যায়, কুবি’র গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক এবং বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) মাহবুবুল হক ভূঁইয়া (তারেক) শোক দিবসে বিশ^বিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় অংশগ্রহণ না করে একই সময়ে নিজ বিভাগের ১০৬ নং রুমে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস নেন। এতে ক্ষিপ্ত হয়ে ক্যাম্পাসে বিক্ষোভ করে শাখা ছাত্রলীগ নেতা-কর্মীরা।
এসময় তারা প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে অবস্থান নেয় এবং অভিযুক্ত শিক্ষকের বহিষ্কার দাবি করে বিভিন্ন স্লোগান দেয়। পরে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা উপাচার্যকে স্মারকলিপি দেয়। এ সময় তারা উপাচার্যের নিকট অভিযুক্ত শিক্ষককে আগামীকাল ১২টার মধ্যে সাময়িক বহিস্কার এবং পরবর্তীতে চূড়ান্ত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।
শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘দেশবাসী যখন শোক দিবসে শোকাহত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সারাদেশের প্রগতিশীল চিন্তা চেতনার মানুষেরা বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা করছেন এ সময়ে নব্য রাজাকার মাহবুবুল হক ভূঁইয়া (তারেক) বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা না দেখিয়ে ক্লাস নেন। বিশ^বিদ্যালয় প্রশাসনের নিকট আগামিকাল বেলা ১২ টার মধ্যে অভিযুক্ত তারেকের বহিষ্কার দাবি করছি এবং রাষ্ট্রীয় প্রশাসনের নিকট তারেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করছি।’
এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়া বলেন, ‘এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমার বিভাগের শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলছে। শিক্ষার্থীরা কিছু বিষয় আমার কাছে বুঝতে এসেছিল। তাই তাদের অনুরোধে স্বল্প সময়ের জন্য ক্লাস নিয়েছি।’
ঘটনার বিষয়ে জানতে চাইলে বিশ^বিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফ বলেন, ঘটনাটি আমি জেনেছি। তদন্ত সাপেক্ষে বিশ^বিদ্যালয়ের আইন অনুযায়ী এ ব্যাপারে আমরা ব্যবস্থা নেবো।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘সম্মতি ছাড়া নারীকে স্পর্শ নয়’

‘বোতলবন্দি ভূত’ বিক্রি করতে গিয়ে আটক ৪

লালবাগে হেলে পড়েছে পাঁচতলা ভবন

‘আমাকে অবরুদ্ধ রাখা হয়নি’

‘ভূমির মালিকানা পার্বত্য চট্টগ্রামবাসীরই থাকবে’

জনগণ সতর্ক নজর রাখছে

ময়নাতদন্তে আত্মহত্যার লক্ষণ

কেরানীগঞ্জে প্রকৌশলী হত্যার ঘটনায় গ্রেপ্তার ৩

যে ছবি নিয়ে বাংলাদেশ-ভারত সম্পর্কে বিতর্কের ঝড়

১৩ ঘণ্টা বন্দুকযুদ্ধ, অবরুদ্ধ অবস্থার সমাপ্তি

সৌদির সঙ্গে হজ চুক্তি স্বাক্ষর সম্পন্ন

সঙ্ঘকে ধরে দিল্লির কাছে পৌঁছতে চাইছেন খালেদা

যুক্তরাষ্ট্রে সরকারি সেবা বন্ধ হওয়ায় দুর্ভোগে পর্যটকরা

‘এটি অন্যরকম অনুভূতি’

অচলাবস্থা নিয়ে দ্বিতীয় বর্ষে পা রাখলেন ট্রাম্প

ন্যাম ভবন থেকে এমপি পুত্রের লাশ উদ্ধার