লুকাকুর জোড়া গোলে ম্যানইউ’র উড়ন্ত সূচনা

খেলা

অনলাইন ডেস্ক | ১৪ আগস্ট ২০১৭, সোমবার | সর্বশেষ আপডেট: ১:০১
প্রিমিয়ার লিগে দারুণ সূচণা করলো ম্যানচেস্টার ইউনাইটেড। ৪-০ গোলে উড়িয়ে দিলো ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে। বেলজিয়ান স্ট্রাইকার রমেলু লুকাকুর জোড়া গোলে হেসে খেলেই নিজেদের মাঠে জয় তুলে নিলো হোসে মরিনহোর দল। লিগ মৌসুমে ম্যানইউর প্রথম খেলায় লুকাকুর সঙ্গে গোলের খাতা খুলেছেন দুই ফরাসী অ্যান্থনি মার্শিয়াল ও পল পগবা। গোল না পেলেও গোল করিয়েছেন দূর্দান্ত ফর্মে থাকা ইংলিশ স্ট্রাইকার মার্কাস রাশফোর্ড। আর চেলসি থেকে রেড ডেভিল শিবিরে যোগ দেয়া সার্বিয়ান মিডফিল্ডার নেমানিয়া মাতিচ জানান দিয়েছেন মরিনহোর সঙ্গে যুগলবন্দিটা আছে আগের মতোই।  
 
খেলার পুরো ৯০ মিনিটই আধিপত্য ছিল ইউনাইটেডের।
প্রথম গোলটা আসে ৩৩ মিনিটে। ডিবক্সের ভেতর রাশফোর্ডের এগিয়ে দেয়া বলে লুকাকুর বাঁ পায়ের জোরালো শট ক্রসবার ঘেষে ওয়েস্টহ্যামের জালে জড়ায়। বিরতির পর খেলার ৫৫ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন এভারটন থেকে ৭৫ মিলিয়ন পাউন্ডে ম্যানইউতে যোগ দেয়া লুকাকু। হেনরিক মখিতারিয়ানের ফ্রিকিক থেকে নিখুঁত হেডে পরাস্ত করেন ওয়েস্টহ্যাম গোলকিপার জো হার্টকে।
খেলার শেষ দিকে তিন মিনিটের ব্যবধানে আসে আরও দুই গোল। ৮৭ মিনিটে তৃতীয় গোলটি করেন বদলি খেলোয়াড় অ্যান্থনি মার্শিয়াল। মখিতারিয়ানের বানিয়ে দেয়া বল জালে জড়াতে ভুল করেন নি ফরাসী এই স্ট্রাইকার। ৯০ মিনিটে ডিবক্সের বাইরে থেকে ডান পায়ের বাকানো শটে ব্যবধান ৪-০ তে নিয়ে যান পগবা।
 
ম্যানইউর বড়ে এই জয়ে সবথেকে বেশি আলোচনায় লুকাকুর স্বপ্নের অভিষেক। বেলজিয়ান এই স্ট্রাইকার এখন ম্যানইউ’র হয়ে প্রিমিয়ার লিগ অভিষেকে জোড়া গোল করা চতুর্থ খেলোয়াড়। ২০০১ সালে সর্বপ্রথম লিগ অভিষেকে ম্যানইউ জার্সিতে জোড়া গোল করেছিলেন রুদ ফন নিস্টলরয়। এরপর ২০১৪ তে অ্যাকাডেমির খেলোয়াড় জেমস উইলসন এবং গত বছর মার্কাস রাশফোর্ড জোড়া গোল করেছিলেন অভিষেকে।   

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার ও বাংলাদেশকে একই সাথে খুশি করা ভারতের জন্য কি কূটনীতির পরীক্ষা?

বিএনপি স্থায়ী কমিটির বৈঠক শুরু

রাজধানীতে ছাত্রদলের মিছিলে হামলা, আহত ৩

যশোরে জঙ্গি সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

সুষমা কেন সহায়ক সরকারের কথা বলতে যাবেন: কাদের

আপস না করায় খালেদার বিরুদ্ধে ৩৯ মামলা: ফখরুল

আত্মবিশ্বাস থাকলে যে কোন কঠিন কাজ করা যায়: জয়

আপন জুয়েলার্সের মালিক দিলদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

৪ ঘণ্টায় হাজার মণ ইলিশ বিক্রি

সংবিধান বিরোধীদের নিবন্ধন বাতিলের দাবি

প্রতিবন্ধী স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা

‘রোহিঙ্গা নিধনে পরিকল্পিত নির্যাতন চালিয়েছে মিয়ানমার’

রোহিঙ্গা প্রশ্নে ভারতীয় নীতি

অবস্থান পাল্টালো টিএসসি কর্তৃপক্ষ

রাখাইনে ১৭৭০ কোটি কিয়াতের বিশাল কর্মপরিকল্পনা

কেন উত্তরাধিকার বেছে নেবেন না শি জিনপিং?