নারায়ণগঞ্জে আইনজীবীদের দুপক্ষ মুখোমুখি, উত্তেজনা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | ১৪ আগস্ট ২০১৭, সোমবার
 সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পক্ষে-বিপক্ষে নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ওই কর্মসূচিকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা একে অপরের মুখোমুখি হয়ে পড়েছিলেন।
পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে তা নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়।
তবে শেষ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই উভয়পক্ষের সমাবেশ ও মিছিল সম্পন্ন হয়। কর্মসূচি পালনকে কেন্দ্র করে উভয়পক্ষ একে অপরের মুখোমুখি হয়ে পড়লে আদালতের সাধারণ আইনজীবীদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে। গতকাল দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নিচ তলায় সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের প্রতিবাদ জানিয়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখা।
তাদের কর্মসূচি চলাকালীন পাশেই জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাকর্মীরা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের বিপক্ষে কথা বলায় সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান এবিএম খায়রুল হকের অপসারণ ও গ্রেপ্তার দাবি করে সমাবেশ শুরু করে।
এদিকে আইনজীবী সমিতি ভবনের নিচে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতাকর্মীরা তাদের সমাবেশ শেষ করে বিক্ষোভ মিছিল নিয়ে আদালত প্রাঙ্গণ প্রদক্ষিণ শেষে পুনরায় আইনজীবী সমিতি ভবনের নিচে এসে দেখে ওই স্থান দখল করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাকর্মীরা তাদের সমাবেশ শুরু করেছে। এনিয়ে উভয়পক্ষের আইনজীবীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।
তখন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতাকর্মীরা আদালত প্রাঙ্গণে তাদের বিক্ষোভ মিছিল অব্যাহত রাখেন। অবস্থা বেগতিক দেখে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ তড়িঘড়ি তাদের সমাবেশ সংক্ষিপ্ত করে বিক্ষোভ মিছিল শুরু করে।

 ।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিএনপির সঙ্গে আলোচনার সম্ভাবনা রয়েছে, তবে...

বিমানে এরশাদ ফখরুল কুশল বিনিময়

ছিনতাইকারীর থাবায় প্রাণ গেল ৬ মাসের শিশুর

চলে গেলেন ওয়ালটনের প্রতিষ্ঠাতা

নিখোঁজ মেরিন প্রকৌশলীর লাশ উদ্ধার

ভোট উৎসবের অপেক্ষায় রংপুর

মানবপাচার রোধে তিন মন্ত্রণালয় একযোগে কাজ করছে

তুর্কি প্রধানমন্ত্রী ঢাকায়

২ শিশুর বুদ্ধিমত্তায় রক্ষা পেলো ট্রেন

প্রার্থীর ছড়াছড়ি

দুর্ঘটনার কবল থেকে ট্রেনটি রক্ষা করলো দুই শিশু

ঢাকায় তুরস্কের প্রধানমন্ত্রী

বৃদ্ধা মিলু গোমেজ হত্যায় কেয়ারটেকার গ্রেপ্তার

ষোড়শ সংশোধনীর রিভিউ শুনানিতে আন্তর্জাতিক আইনজীবী নিয়োগের আবেদন

শোকের উপর শোক, অসুস্থ হয়ে পড়লেন নওফেল

বিএনপি প্রার্থীকে প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ