কুসুমের ‘নেশা’ গানটি ইউটিউব থেকে সরানোর আইনি নোটিশ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৩ আগস্ট ২০১৭, রবিবার
ইউটিউবে গত ৩রা আগস্ট প্রকাশ হয়েছে ‘নেশা’ শিরোনামের একটি গানের  মিউজিক ভিডিও। এটি প্রকাশের দু’দিনের মধ্যে প্রায় চার লাখ দর্শক দেখেছেন। এতে গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি মডেলও হয়েছেন জনপ্রিয় অভিনেত্রী-মডেল কুসুম শিকদার। তার সঙ্গে রয়েছেন র‌্যাম্প মডেল খালেদ হোসাইন সুজন। মিউজিক ভিডিওটিতে কুসুমকে বেশ আবেদনময়ী রূপে উপস্থাপন করা হয়েছে। এবার সেই ভিডিওটি ইউটিউব থেকে ৭২ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলার আইনি নোটিশ দেয়া হয়েছে গানের মডেল ও কণ্ঠশিল্পী কুসুম শিকদার, ইউটিউব চ্যানেল ‘বঙ্গবিডি’-এর ম্যানেজিং ডিরেক্টর, মডেল খালেদ হোসাইন সুজনকে।
একইসঙ্গে বিটিআরসি চেয়ারম্যান, তথ্য ও যোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, সাংস্কৃতিক মন্ত্রণালয় সচিব, তথ্য সচিবকেও নোটিশ পাঠানো হয়। রোববার ই-মেইল, ডাক ও কুরিয়ারযোগে আইনি নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব। নোটিশে বলা হয়, ‘নেশা’ ভিডিওটি শুরুই হয় ‘চোখে আমার তোমার নেশা, শ্বাসে আমার তোমার নেশা, সারা দেহে তোমার নেশা, রগে রগে তোমার নেশা, তোমায় পান করে....জ্ঞান হারাই, হই মাতাল’-এমন উত্তেজক কথার আবৃত্তি দিয়ে। তারপর একের পর এক আপত্তিকর, যৌন উত্তেজক ও অশ্লীল দৃশ্য। নোটিশে আরো বলা হয়, ভিডিওটিতে ৫টি শাওয়ারের দৃশ্য, ৭টি সুইমিং পুলের দৃশ্য, ১টি শয্যা দৃশ্য ও ৩টি চুম্বন দৃশ্য রয়েছে। গানের কথার সঙ্গে এসব দৃশ্যের কোনো মিল বা সংযোগ নেই। নিতান্তই গানকে দ্রুত জনপ্রিয় করার সস্তা রাস্তা হিসেবে ওইসব দৃশ্য সংযোজন করা হয়েছে। এমনকি ভিডিওটির কভার ছবিও অত্যন্ত অশ্লীল এবং আপত্তিকর। এ ধরনের অশ্লীল ভিডিও তৈরি প্রকাশনা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারা এবং পর্নোগ্রাফি আইন, ২০১২ এর ৮ ধারামতে দ-নীয় অপরাধ। এ প্রসঙ্গে কুসুম শিকদার মানবজমিনকে বলেন, আমি বঙ্গবিডির মাধ্যমে নোটিশটি পেয়েছি। তবে আমি স্পষ্ট করে বলতে চাই যারা এ ভিডিওটি দেখেছেন তারা ভালোভাবে লক্ষ্য করলে দেখা যাবে ‘চুম্বন দৃশ্য’, ‘শয্যাদৃশ্য’ ও ‘শাওয়ারের দৃশ্য’ নেই। আমি আইনি বিষয়টি নিয়ে ভাবছি। ভেবেচিন্তে এর সিদ্ধান্ত নেব। প্রসঙ্গত, নোটিশে বিটিআরসি  চেয়ারম্যান, তথ্য ও যোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, সংস্কৃত মন্ত্রণালয় সচিব, তথ্যসচিবকে ৭২ ঘণ্টার মধ্যে ‘নেশা’ ভিডিওটি সরানোর বিষয়টি নিশ্চিত করতে বলা হয়। একই সঙ্গে  ইউটিউব ও অনলাইনে মিউজিক ভিডিওর নামে শরীরসর্বস্ব ও অ্যশ্লীল ভিডিও তৈরি ও প্রকাশনা মনিটরিং, রোধ ও বন্ধে ব্যবস্থা গ্রহণ এবং আগামী ১ মাসের মধ্যে বর্তমানে অনলাইনে বিদ্যমান অশ্লীল ভিডিওগুলো সরানোর অনুরোধ করা হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Shawon

২০১৭-০৮-১৩ ০৬:৩৩:০৭

হায়রে আজব দেশ!! অহরহ খুন-ধর্ষনের বিচার হয় না, মিউজিক বিডিওর উপর কত দ্রুত আইনের প্রয়োগ!!! আমাদের অনেক নেতা-নেত্রীর মুখের ভাষা এরচেয়ে বেশী অশ্লীল নয় কি??

আপনার মতামত দিন

গাজীপুরে প্রাক্তন তিন সেনা সদস্যসহ ৪জন গ্রেপ্তার

খান আতা ইস্যুতে এফডিসিতে চলচ্চিত্র পরিবারের সংবাদ সম্মেলন

আদালত অঙ্গনে খালেদার আইনজীবীদের হাতাহাতি

বন্যায় ৩০ শতাংশ ধান উৎপাদন কম হতে পারে

রাজধানীতে নিরাপত্তাকর্মীকে কুপিয়ে যখম

জেনারেল মইনকে আশ্বস্ত করেছিলেন প্রণব

সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

গভীর রাজনৈতিক সঙ্কটের আশঙ্কা কাতালোনিয়ায়

নাইকোর আবেদন তিন সপ্তাহ মুলতবি

চল্লিশ বছর পর আবার...

ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা হিমঘরে পাঠালেন আরো এক বিচারক

মিয়ানমারের সেনাবাহিনীকে দায়ী করলো যুক্তরাষ্ট্র

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি মজনু গ্রেপ্তার

কুয়েতে এসি বিস্ফোরণে নিহত পাঁচজনের মরদেহ দেশে,বিকালে দাফন

আমাদের অনেক এমপি অত্যাচারী, অসৎ : অর্থমন্ত্রী

মিয়ানমার থেকে শূন্য হাতে ফিরলেন জাতিসংঘ কর্মকর্তা