বিয়ের পর উদ্যম বেড়েছে

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ আগস্ট ২০১৭, রবিবার | সর্বশেষ আপডেট: ৩:০৫
ফাইলফটো- স্ত্রীর সঙ্গে সাকিব আল হাসান
অবসরে যাওয়ার আগে বাংলাদেশের জার্সি গায়ে বিশ্বকাপ শিরোপার স্বাদ নিতে চান সাকিব আল হাসান। শুক্রবার নিউইয়র্কে এক অনুষ্ঠানে তার এমন স্বপ্নের কথা জানান বাংলাদেশের বিশ্বসেরা এ অলরাউন্ডার। এখানে সাকিবের কণ্ঠে শোনা যায়, অজানা অনেক কথা। ৩০ বছর বয়সী সাকিব আল হাসান কথা বলেন নিজের বিবাহিত জীবন নিয়েও। এতে উঠে আসে বলিউড সুপার স্টার শাহরুখ খানের সঙ্গে তার সখ্যতার বিষয়টিও।
নিউইয়র্কের কুইন্স পার্ক ভেন্যুতে স্থানীয় সংগঠন বাংলাদেশ এক্সপ্যাট্রিয়েটস আয়োজিত অনুষ্ঠানে সাকিব আল হাসান বলেন, আমার শরীর-স্বাস্থ্য যদি ঠিক থাকে তাহলে আমি আরো ১০ বছর খেলে যেতে চাই। আমার একটা স্বপ্ন আছে।
অবসরে যাওয়ার আগে বাংলাদেশকে আমি বিশ্বকাপ শিরোপা এনে দিতে চাই। বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের ওপরও সাকিবের অগাধ বিশ্বাস। সাকিবের আশা তরুণরা বাংলাদেশের ক্রিকেটকে আরো অনেক উঁচুতে নিয়ে যাবে।
আগামী ২৭শে আগস্ট ঢাকায় শুরু হচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। তার আগে ঘরোয়া টি-টোয়েন্টি আসর ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ (সিপিএল) খেলতে বর্তমানে আমেরিকায় রয়েছেন সাকিব আল হাসান। এবারের সিপিএল আসরের ম্যাচ আয়োজিত হচ্ছে যুক্তরাষ্ট্রেও। সাকিবের দল জ্যামাইকা তালাওয়াহ’স দলের পরবর্তী ম্যাচের ভেন্যু ফ্লোরিডা। দলের সঙ্গে তিনিও রয়েছেন যুক্তরাষ্ট্রে। বিয়ের আগে সাকিবের স্ত্রীর নিবাস ছিল যুক্তরাষ্ট্রেই। নিজের বিবাহিত জীবন নিয়ে তৃপ্ত সাকিব বলেন, বিয়ের পর ক্রিকেট নিয়ে আমার উদ্যম বেড়েছে।
ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি আসর আইপিএলে বলিউড সুপার স্টার শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সে খেলেন সাকিব। সাকিবের কণ্ঠে উঠে আসে শাহরুখ খানের প্রসঙ্গও। সাকিব বলেন, তিনি (শাহরুখ) খুবই অমায়িক ও বন্ধুসুলভ একজন মানুষ এবং বাংলাদেশের ক্রিকেটের দিকে মনোযোগ রয়েছে তার। তার সঙ্গে যখনই কথা হয়, বাংলাদেশের ক্রিকেট নিয়ে আলোচনা করেন তিনি। বাংলাদেশের ক্রিকেট সামর্থ্য নিয়েও তার উচ্চ ধারণা। সাকিব বলেন, শাহরুখ খানের কাছে শিখেছি কিভাবে একজন ভালো স্বামী ও ভালো পিতা হওয়া যায়। ২০০৬-এর আাগস্টে বাংলাদেশের ক্যাপ মাথায় ওয়ানডে অভিষেক সাকিব আল হাসানের। পরের বছর সাকিব পান বাংলাদেশ দলের টেস্ট ক্যাপ। ৪৯ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ব্যাট হাতে সাকিবের সংগ্রহ দ্বিতীয় সর্বাধিক ৩৪৭৯ রান। ওপেনার তামিম ইকবালের সংগ্রহ ৩৬৭৭।  টেস্টে বাংলাদেশের বল হাতে সর্বাধিক উইকেটের মালিক সাকিবই। এতে বাঁ-হাতি স্পিনার সাকিবের শিকার ১৭৬ উইকেট। সাবেক বাঁ-হাতি স্পিনার মোহাম্মদ রফিকের শিকার দ্বিতীয় সর্বাধিক ১০০ উইকেট। ১৭৭ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে সাকিবের সংগ্রহ দ্বিতীয় সর্বাধিক ৪৯৮৩ রান। এতে তামিমের সংগ্রহ ৫৭৪৩। আর বল হাতে মাশরাফির ২৩১ উইকেটের পেছনে সাকিবের শিকার ২২৪ উইকেট।
 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাজধানীতে ছাত্রদলের মিছিলে হামলা, আহত ৩

যশোরে জঙ্গি সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

সুষমা কেন সহায়ক সরকারের কথা বলতে যাবেন: কাদের

আপস না করায় খালেদার বিরুদ্ধে ৩৯ মামলা: ফখরুল

আত্মবিশ্বাস থাকলে যে কোন কঠিন কাজ করা যায়: জয়

আপন জুয়েলার্সের মালিক দিলদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

৪ ঘণ্টায় হাজার মণ ইলিশ বিক্রি

সংবিধান বিরোধীদের নিবন্ধন বাতিলের দাবি

প্রতিবন্ধী স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা

‘রোহিঙ্গা নিধনে পরিকল্পিত নির্যাতন চালিয়েছে মিয়ানমার’

রোহিঙ্গা প্রশ্নে ভারতীয় নীতি

অবস্থান পাল্টালো টিএসসি কর্তৃপক্ষ

রাখাইনে ১৭৭০ কোটি কিয়াতের বিশাল কর্মপরিকল্পনা

কেন উত্তরাধিকার বেছে নেবেন না শি জিনপিং?

বিমানবন্দরে সোহেল তাজের স্যুটকেসের তালা ভেঙে তল্লাশি

নিজেকে পতিতার মতো মনে হচ্ছিল- আদ্রিয়েনে লাভ্যালি