পাকিস্তানি ক্রিকেটারদের দেশে তলব

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ আগস্ট ২০১৭, রবিবার
পাকিস্তান ক্রিকেট বোর্ড দেশের বাইরে খেলতে থাকা ১৩ ক্রিকেটারকে দেশে ডেকে পাঠিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের ক্যারিবিয়ান ক্রিকেট লীগ (সিপিএল) ও ইংলিশ কাউন্টিতে খেলার জন্য অনাপত্তিপত্র দিয়েছিল পিসিবি। জাতীয় দল ও ঘরোয়া ক্রিকেট লীগে খেলার জন্যই তাদের দেশে ফিরতে বলা হয়েছে। পিসিবি আদতে ১০ জনকে অনাপত্তিপত্র দিয়েছিল যাদের মধ্যে সাতজন তাদের কেন্দ্রীয় চুক্তির অন্তর্ভুক্ত। ওই ১০ জনকে ৪ঠা আগস্ট শুরু হওয়া সিপিএলের সব ম্যাচে খেলার অনুমতি দেয়া হয়েছিল। এ আসর শেষ হওয়ার কথা ৯ই সেপ্টেম্বর। চুক্তির বাইরে তিনজন হলেন কামরান আকমল, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ সামি। এরা আসন্ন জাতীয় টি-২০ কাপে রাওয়ালপিন্ডি, ফয়সলাবাদ ও লাহোরের পক্ষে খেলার জন্য মনোনীত হয়েছেন।
একই নোটিশ পাঠানো হয়েছে মোহাম্মদ আমিরের প্রতি যার সেপ্টেম্বর পর্যন্ত এসেক্সের হয়ে খেলার কথা ছিল। সরফরাজের ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টে পাঁচটি ম্যাচ খেলার কথা ছিল। আর ফখর জামানকে অনুমতি দেয়া হয়েছিল মৌসুমের শেষ পর্যন্ত সমারসেটে খেলার জন্য।
গতকাল পিসিবি এক বিজ্ঞপ্তিতে জানায়, কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের অনুমতি দেয়াই হয়েছিল  বিশ্ব একাদশের বিপক্ষে সিরিজ কাপে খেলার জন্য ডাকলে অবশ্যই ফিরে আসতে হবে এমন শর্ততে। আগামী মাসের মাঝামাঝি সময়ে এ আসর শুরু হওয়ার কথা। নিরাপত্তা বিষয়ে সবুজ সংকেত পেলে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বিশ্ব একাদশের পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল। এখন তা এগিয়ে ১০ থেকে ১৬ই সেপ্টেম্বরের মধ্যে করা হয়েছে। শ্রীলঙ্কার  বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য পাকিস্তান দলের সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কথা ২১শে সেপ্টেম্বর। ২৪শে সেপ্টেম্বর প্রথম খেলা হওয়ার কথা। এর আেেগ ১৭ই সেপ্টেম্বর লাহোরে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষিত নওয়াজ শরীফের জায়গায় উত্তেজনাপূর্ণ উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। আর ২৫শে আগস্ট থেকে ১০ই সেপ্টেম্বর পর্যন্ত দেশে জাতীয় টি-২০ চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে যাচ্ছে পিসিবি। ২২শে আগস্ট কোচ মিকি আর্থারের কাছে খেলোয়াড়দের রিপোর্ট করতে বলা হয়েছে।

যাদের ডেকে পাঠানো হয়েছে

সিপিএল থেকে: ইমাদ ওয়াসিম, শোয়েব মালিক, শাদাব খান, হাসান আলী, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, বাবর আজম, মোহাম্মদ সামি, সোহেল তানভীর ও কামরান আকমল।
ইংল্যান্ড থেকে: সরফরাজ আহমদ, ফখর জামান ও মোহাম্মদ আমির।


 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন