ইসকোর ‘মাথা মোটা’ তাই!

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ আগস্ট ২০১৭, রবিবার
ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও গ্যারেথ বেলের সঙ্গে রিয়াল মাদ্রিদের আক্রমণভাবে অন্যতম সারথি ইসকো। স্পেনের ২১ বছর বয়সী এ ফরোয়ার্ড ২০১৩ সালে মালাগা থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন। তখন নাকি তাকে দলে ভেড়ানোর জন্য কিছুটা চেষ্টা করেছিল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। তবে শেষ পর্যন্ত কর্তৃপক্ষ তাকে দলে ভেড়াতে রাজি হয়নি। তখন ম্যানইউ কেন তাকে দলে ভেড়ায়নি তা নিয়ে অদ্ভুত এক খবর দিলো ‘ইএসপিএন’। মালাগায় তখন দারুণ খেলছিলেন ইসকো।
বেশ কয়েকটি ক্লাব তাকে দলে ভেড়াতে চাইছিল। ম্যানইউতেও তাকে নিয়ে আলোচনা হচ্ছিল। কিন্তু সবদিক বিবেচনা করে তারা খেলোয়াড়টির মধ্যে একটি ‘ত্রুটি’ পান। তা হলো, ইসকোর শরীরের তুলনায় মাথা অনেক বড়। কর্তৃপক্ষের আলোচনায় এ বিষয়টি উঠে আসে। আর এই ‘ত্রুটি’র কারণেই তারা ইসকোকে শেষ পর্যন্ত দলে ভেড়ানো থেকে বিরত থাকে। পরে আর চেষ্টাও করেনি। ম্যানচেস্টার ইউনাইটেডের তখনকার এক কর্মকর্তার উদ্ধৃতি তুলে ধরেছে ‘ইএসপিএন’, ‘সে (ইসকো) ভালো। কিন্তু খুব বেশি ভালো নয়। এছাড়া শরীরের তুলনায় তার মাথা অনেক বড়।’
৪ বছর আগে ‘মাথা মোটা’ বলে যে ইসকোকে দলে ভেড়ায়নি তার জন্য এখন ম্যানইউ আফসোস করতে পারে। রিয়াল মাদ্রিদের অন্যতম ভরসা এখন ২১ বছর বয়সী ইসকো। সর্বশেষ দু’দিন আগে ইউয়েফা সুপার কাপে ম্যানইউর বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। রিয়ালের ২-১ গোলে জেতা ম্যাচে ম্যানইউর বিপক্ষে দ্বিতীয় গোলটি করেন সেই ইসকো। ম্যানইউর বিপক্ষে তার এই গোলের পর ২০১৩ সালের ওই ঘটনা প্রকাশ হয়েছে। পুরো আসরে যেমন-ই খেলুন- ফাইনালে যেন গোলের রাজা ইসকো। রিয়ালের হয়ে এই নিয়ে ৯টি ফাইনাল ম্যাচে গোল করেছেন ইসকো। এই নিয়ে ৩ চ্যাম্পিয়ন্স লীগ, ১ কোপা দেল রে’, ২ ফিফা ক্লাব বিশ্বকাপ, ২ ইউরোপিয়ান সুপার কাপ ও ১ স্প্যানিশ সুপার কাপের ফাইনালে গোল করলেন স্পেনের এ তরুণ ফরোয়ার্ড। তার গোল করা ৯ ফাইনালের আটটিতেই শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ।


 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গাজীপুরে প্রাক্তন তিন সেনা সদস্যসহ ৪জন গ্রেপ্তার

খান আতা ইস্যুতে এফডিসিতে চলচ্চিত্র পরিবারের সংবাদ সম্মেলন

আদালত অঙ্গনে খালেদার আইনজীবীদের হাতাহাতি

বন্যায় ৩০ শতাংশ ধান উৎপাদন কম হতে পারে

রাজধানীতে নিরাপত্তাকর্মীকে কুপিয়ে যখম

জেনারেল মইনকে আশ্বস্ত করেছিলেন প্রণব

সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

গভীর রাজনৈতিক সঙ্কটের আশঙ্কা কাতালোনিয়ায়

নাইকোর আবেদন তিন সপ্তাহ মুলতবি

চল্লিশ বছর পর আবার...

ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা হিমঘরে পাঠালেন আরো এক বিচারক

মিয়ানমারের সেনাবাহিনীকে দায়ী করলো যুক্তরাষ্ট্র

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি মজনু গ্রেপ্তার

কুয়েতে এসি বিস্ফোরণে নিহত পাঁচজনের মরদেহ দেশে,বিকালে দাফন

আমাদের অনেক এমপি অত্যাচারী, অসৎ : অর্থমন্ত্রী

মিয়ানমার থেকে শূন্য হাতে ফিরলেন জাতিসংঘ কর্মকর্তা