সংবাদ সম্মেলনে প্রবাসী নূর

সম্পত্তি দখলে মরিয়া চক্র

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৩ আগস্ট ২০১৭, রবিবার
সিলেটের বিশ্বনাথ মিরগাঁও গ্রামের আব্দুল নূর ও তার ভাই-বোনদের প্রায় ২৫ কোটি টাকার সম্পত্তি দখলের পাঁয়তারা করছেন গ্রামের আক্তার হোসেন, ফারুক আলী, সায়েস্তা মিয়া, আবু তাহের নজিরসহ একটি গোষ্ঠী। দীর্ঘ ১৪ বছর পর দেশে এসে ষড়যন্ত্রকারীদের অপতৎপরতায় প্রাণের ভয়ে বাড়ি ছাড়তে হয়েছে আব্দুল নূরকে। সিলেট জেলা প্রেস ক্লাবে গতকাল  বেলা ২টায় সংবাদ সম্মেলনে অভিযোগ করেন প্রবাসী আব্দুল নূর। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুল নূর বলেন, ‘আমি যুক্তরাজ্য প্রবাসী ও যুক্তরাজ্যে মিনিস্ট্রি অব জাস্টিসের জুরি বোর্ডের সদস্য। ১৪ বছর পর গত জানুয়ারিতে আমি বাংলাদেশে এসে নিজ এলাকার কতিপয় ষড়যন্ত্রকারী, দুষ্কৃতিকারীদের অপতৎপরতায় প্রাণের ভয়ে ছেড়ে এসেছি গ্রামের বাড়ি ঘর। একটি অপচক্র আমাদের ২৫ কোটি টাকার সম্পত্তি দখলের ষড়যন্ত্র করছে।’ অসহায়দের উপকার করার চেষ্টা করেন উল্লেখ করেন আব্দুল নূর বলেন, ‘দেশে আসার পর গ্রামের ৪টি অসহায় পরিবারকে ঘর নির্মাণ করে দিয়েছি।
গ্রামে কটন মিয়ার নাতির বিয়েতে ৫০ হাজার টাকা ও আবদুস সোবহানের মেয়ের চিকিৎসায় ২০ হাজার টাকা দিয়েছি। নতুন মসজিদ নির্মাণের বিভিন্ন পর্যায়ে আমি ৩০ লাখ টাকা দিয়েছি। এবার দেশে এসে দেখি, মসজিদের পশ্চিমে থাকা আমাদের প্রায় ৮ শতক জায়গা মসজিদে ঢুকানো হয়েছে। আমি গ্রামের পঞ্চায়েতের ব্যক্তিবর্গকে জিজ্ঞেস করি, আমাদের কাউকে না বলে মসজিদে কেন জায়গা ঢুকানো হলো। আমার এসব কথায় মসজিদের মুতাওয়াল্লি আক্তার, ফারুক, সায়েস্তা, আবু তাহেরসহ একটি গোষ্ঠী ক্ষিপ্ত হয়।’ আব্দুল নূর বলেন, ‘এত টাকা খরচ করে মসজিদ নির্মিত হলেও ছাদ দিয়ে পানি পড়ে। সবাই আমাকে ২৫ লাখ টাকা দিয়ে মসজিদের আরেক তলা নির্মাণের খরচ দিতে অনুরোধ জানালে আমি প্রশ্ন তুলি, এত টাকা ব্যয়ে মসজিদ নির্মাণের পর কেন ছাদ দিয়ে পানি পড়বে? নির্মাণ কাজ কি ঠিকমতো হয়নি? টাকা কি লুট করা হয়েছে? কোনো সদুত্তর মিলেনি। আমি নিজের তত্ত্বাবধানে মসজিদে আরেক তলা নির্মাণ করতে চাইলে তারা রাজি হয়নি। আমি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩য় আদালতে আক্তার, সায়েস্তা, ফারুকদের আসামি করে মানহানি মামলা করেছি। আমি ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে হাইকোর্টে রিট করব। এছাড়া প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির সাথে দেখা করার চেষ্টা করছি।’ তিনি বলেন, ‘প্রবাসীরা দেশের অর্থনীতির চাকাকে সচল রাখছেন। কিন্তু দেশে এসে প্রবাসীরা হেনস্থার শিকার হলে ভবিষ্যতে তারা দেশবিমুখ হতে পারেন।
এতে আমাদের দেশই ক্ষতিগ্রস্ত হবে।’ এদিকে প্রায় একমাস আগে এক সংবাদ সম্মেলনে মিরগাঁও এলাকাবাসী জানিয়েছিলেন, ভ্রান্ত মতবাদ প্রচার করতে না পেরে মিথ্যা অভিযোগ দিয়ে এলাকায় অশান্তি ছড়াতে যাচ্ছেন আব্দুল নূর। ইতিমধ্যে তিনি পুলিশে একাধিক অভিযোগ করলেও পুলিশ সব অভিযোগ মিথ্যা বলে প্রমাণ পেয়েছে।॥


 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করেনা’

লেবাননে বৃটিশ কূটনীতিককে শ্বাসরোধ করে হত্যা

বিমানে দেখা এরশাদ-ফখরুলের

হলফনামার তথ্য গ্রহণযোগ্য নয়: সুজন

ছিনতাইকারীর টানাটানিতে মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু

গুজরাট ও হিমাচলে বিজেপিই জিততে চলেছে

আরো ৪০ রোহিঙ্গা গ্রাম ভস্মীভূত:  এইচআরডব্লিউ

ভর্তি জালিয়াতি সন্দেহে রাবির দুই ছাত্রলীগ নেতা আটক

৭ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু

‘এটাও কিন্তু একটা চ্যালেঞ্জের বিষয়’

সৌদিই ব্যতিক্রম

তাদের কি বিবেক বলে কিছু নেই

ঢাকা উত্তরের উপনির্বাচন ফেব্রুয়ারিতে

যেভাবে উগ্রপন্থায় দীক্ষিত হয় আকায়েদ

‘উন্নয়ন কথামালায়, মানুষ কষ্টে আছে’

সারা দেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি আগামীকাল