পীরের অনুষ্ঠানে দুই যুবকের মৃত্যু

বাংলারজমিন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি | ১৩ আগস্ট ২০১৭, রবিবার
জয়পুরহাটের কালাইয়ে চিশতিয়া পীরের অনুসারীদের আয়োজনে হালকা-জিকির অনুষ্ঠানে পার্শ্ববর্তী  বাড়ির মিটার থেকে সংযোগ নেয়ার সময় বিদ্যুতায়িত হয়ে ডেকোরেটরের দুই মিস্ত্রি ঘটনাস্থলে নিহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৯টায় উপজেলার তেলিহার গ্রামে এ ঘটনা ঘটে।
এ ঘটনা জানার পরপরই রাতেই কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এলাকাবাসী, পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলার তেলিহার গ্রামে মোত্তালিব হোসেনের বাড়িতে অত্র এলাকার চিশতিয়া পীরের অনুসারীদের নিয়ে বাৎসরিক হালকা-জিকির অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে আলোকসজ্জা, প্যান্ডেল, বসার আসন থেকে শুরু করে যাবতীয় কাজের জন্য পার্শ্ববর্তী রাজাবিরাট বাজারের একটি ডেকোরেটর মালিককে চুক্তি দেয়া হয়।
সেই আলোকে ডেকোরেটর মালিক গত শুক্রবার দিনের বেলা তার প্রতিষ্ঠানের দু’জন মিস্ত্রি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার গোমড়া দিঘি গ্রামের মোজাম্মেল হকের ছেলে আফজাল হোসেন (২৩) এবং আব্দুল আলিমের ছেলে শাকিল আহম্মেদকে (২০) পাঠিয়ে দেন ওই অনুষ্ঠানের কাজ করার জন্যে।
চুক্তি অনুযায়ী সব কাজ করার একপর্যায়ে রাত সাড়ে ৯টার দিকে পার্শ্ববর্তী একটি বাড়ির মিটার থেকে ওই অনুষ্ঠানের প্যান্ডেলে আলোসজ্জার জন্য ছেঁড়া ও জোড়া-তালি দেয়া তার দিয়ে সংযোগের ব্যবস্থা করতে গিয়ে তারের সাথে জড়িয়ে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই দুই মিস্ত্রি আফজাল হোসন ও শাকিল আহম্মেদ মারা যায়।
অনুষ্ঠানের লোকজন তাদের উদ্ধার কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. মিঠুন সরকার তাদের দু’জনকে মৃত ঘোষণা করেন।
দু’জনের নিহতের বিষয় নিশ্চিত করে কালাই থানার ওসি তদন্ত সুমন কুমার রায় বলেন, কোনো অভিযোগ না থাকায় দু’জনের মরদেহ রাতেই তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 ।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছিচকে চোর থেকে মাদক সম্রাট!

সুপারমডেল থেকে মাতৃসেবায়

বোতলে ভরা চিঠি সমুদ্র ফিরিয়ে দিল ২৯ বছর পর!

কার সমালোচনা করলেন বুশ, ওবামা!

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

জুমের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেনা বাংলাদেশের ফ্রিল্যান্সাররা

স্বাধীনতা নয়, কেন্দ্রীয় সরকারের অধীনে যাচ্ছে কাতালান

অস্ট্রেলিয়ার গহীন মরুতে ১৮শতাব্দীর বাংলা পুঁথি

হারভে উইন্সটেন যেভাবে হোটেলকক্ষে অভিনেত্রীকে যৌন নির্যাতন করেন

আজও সারাদিন বৃষ্টি

ভারতের ‘অ্যাক্ট ইস্ট’ পলিসির মূল স্তম্ভ হলো বাংলাদেশ

ভর্তি পরীক্ষায় ‘র‌্যাগের’ বিরুদ্ধে রাবি প্রশাসনের কঠোর অবস্থান

‘এই ধরনের কাজ করতে আমি সবসময়ই বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি’

মসজিদে গুলি ছোড়ার পর পাল্টে গেল এক মার্কিনীর জীবন

শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতির মচ্ছব

দৃশ্যপট একই