শেখ কামালের স্মরণসভা আগামীকাল

‘দেরিতে হলেও বোধোদয় হয়েছে’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১২ আগস্ট ২০১৭, শনিবার | সর্বশেষ আপডেট: ২:২২
বাংলাদেশের ক্রীড়াঙ্গনের বড় অবদান রয়েছে শেখ কামালের। শেখ কামালের ক্রীড়াঙ্গনের অবদানকে স্মরণ করে আগামীকাল এক স্মরণসভার আয়োজন করেছে আওয়ামী মনা ক্রীড়া সংগঠকদের সংগঠন সম্মিলিত ক্রীড়া পরিবার। শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে আগামীকাল বিকালে এই আলোচনা সভা হবে।
গতকাল এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আবাহনীর ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও শেখ কামালের ঘনিষ্ঠ বন্ধু হারুনুর রশিদ বলেন,‘শেখ কামালের অনবদ্য সৃষ্টি আবাহনী ক্লাব। আবাহনী ক্লাব তার জন্মদিন ৫ই আগস্ট বিশেষভাবে স্মরণ করে। আমরা এবার শুধু আবাহনী নয়, পুরো ক্রীড়াঙ্গনের সকলের সঙ্গে নিয়ে কামাল সম্পর্কে আলোচনা সভার আয়োজন করেছি।’ যদিও বিলম্বিত বোধোদয়ের কথা স্বীকার করেছেন হারুনুর রশিদ,‘ কামালের মৃত্যুর ৪২ বছর পর আমরা এ রকম কিছু করতে যাচ্ছি। দেরিতে হলেও আমাদের বোধোদয় হয়েছে।’
আবাহনীর সাবেক ফুটবলার দেওয়ান শফিউল আরেফিন টুটুল বলেন, ‘বিশিষ্ট ফটো সাংবাদিক পাভেল রহমান কামাল ভাইয়ের বিভিন্ন ছবি নিয়ে একটি প্রকাশনী করবে।
এছাড়া বিভিন্ন প্রকাশনা, আলোচনা থাকবে।’
সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও আওয়ামী লীগের ক্রীড়া উপ-কমিরি চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু বলেন, ‘রাষ্ট্রপতির ছেলে হলেও কামাল ছিলেন খুবই সাধারণ। কামাল সম্পর্কে বর্তমান প্রজন্মের অনেকের ভুল ধারণা রয়েছে। এ রকম একটি আলোচনা সভা অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ।’
শেখ কামাল স্বর্ণপদক অনুষ্ঠান করে আবাহনী সমর্থক গোষ্ঠী। নিয়মিত হয় না এটি। আবাহনীর পরিচালক হারুনুর রশিদ বলেন,‘শেখ কামালের নামে এ পদক নিয়মিত করার চেষ্টা করবো। পাশাপাশি আগামীতে ৫ই আগস্টের আগে বা পরে একদিন নির্দিষ্ট করে শেখ কামালকে ক্রীড়াঙ্গনের সবাই একসঙ্গে স্মরণ করবো।’ দেশের বিভিন্ন জেলায় আবাহনী নামে ক্লাব রয়েছে। এসব একত্রে করে আবাহনী কনফেডারেশন করার উদ্যোগের কথাও জানিয়েছেন হারুনুর রশিদ। গতকাল সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সম্মিলিত ক্রীড়া পরিবারের সদস্য সচিব ফজলুর রহমান বাবুল, হাসানুজ্জামান খান বাবলুসহ আরো অনেকে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছিচকে চোর থেকে মাদক সম্রাট!

সুপারমডেল থেকে মাতৃসেবায়

বোতলে ভরা চিঠি সমুদ্র ফিরিয়ে দিল ২৯ বছর পর!

কার সমালোচনা করলেন বুশ, ওবামা!

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

জুমের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেনা বাংলাদেশের ফ্রিল্যান্সাররা

স্বাধীনতা নয়, কেন্দ্রীয় সরকারের অধীনে যাচ্ছে কাতালান

অস্ট্রেলিয়ার গহীন মরুতে ১৮শতাব্দীর বাংলা পুঁথি

হারভে উইন্সটেন যেভাবে হোটেলকক্ষে অভিনেত্রীকে যৌন নির্যাতন করেন

আজও সারাদিন বৃষ্টি

ভারতের ‘অ্যাক্ট ইস্ট’ পলিসির মূল স্তম্ভ হলো বাংলাদেশ

ভর্তি পরীক্ষায় ‘র‌্যাগের’ বিরুদ্ধে রাবি প্রশাসনের কঠোর অবস্থান

‘এই ধরনের কাজ করতে আমি সবসময়ই বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি’

মসজিদে গুলি ছোড়ার পর পাল্টে গেল এক মার্কিনীর জীবন

শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতির মচ্ছব

দৃশ্যপট একই