রামগঞ্জে নির্মাণাধীন ভবন ধসে আহত ৩

বাংলারজমিন

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি | ১২ আগস্ট ২০১৭, শনিবার
লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌর কলচমা-সোনাপুর গ্রামে বৃহস্পতিবার বিকালে নিমার্ণাধীন বিদ্যুতের গ্রিড উপকেন্দ্র ভবনের পোস অংশ ধসে ৩ জন নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়। গুরুতর আহত শাহাবুদ্দিনকে ঢাকা, মনির হোসেন ও রুবেলকে রামগঞ্জ সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সূত্রে জানা যায়, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিঃ এর ২ শ’ ৮৫ কোটি টাকার অর্থায়নে রামগঞ্জ গ্রিড উপকেন্দ্র টেন্ডার পেয়ে এনআরজি প্যাক ইঞ্জিনিয়ারিং লিঃ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান গত বছরের ৬ই এপ্রিল কাজ শুরু করে। গ্রিডের ভবন ও যন্ত্রাংশ স্থাপন কাজ চলাকালীন বৃহস্পতিবার বিকেলে হঠাৎ ভবনের (বর্ধিত) পোস অংশ ধসে পড়ে। এতে ৩ জন শ্রমিক গুরুতর আহত হয়। রড় মিস্ত্রী সফি উল্যাহ বলেন, নির্মাণ কাজে ত্রুটি থাকায় অপ্রীতিকর ঘটনাটি ঘটেছে। নাম প্রকাশের অনিচ্ছুক একজন প্রথম শ্রেণির ঠিকাদার বলেন, নিম্নমানের উপকরণ দিয়ে ভবন নির্মাণ করাতে ভবনের পোস অংশটি ধসে পড়ে।
পিজিসিবি প্রকৌশলী সুমন হোসেন ও ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকৌশলী গোলাম সারওয়ার বলেন, ভবনের পোস অংশে পিলার না থাকায় এবং নির্মাণ কাজে ত্রুটি হওয়ায় ধসে পড়েছে। ঘটনার পরেই আমরা ধসে পড়া অংশটি সম্পূর্ণ ভেঙ্গে ফেলে দিয়েছি। আহত শ্রমিকদের ঢাকা ও রামগঞ্জ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। স্থানীয় এমপি লায়ন এম.এ আউয়ালের প্রতিনিধি মিজানুর রহমান জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়েছি এবং সাথে সাথে বিষয়টি এমপিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।॥

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন