মুকসুদপুর সড়ক কাদায় একাকার

বাংলারজমিন

মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি | ১২ আগস্ট ২০১৭, শনিবার
গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলা সদরের পোস্ট অফিস রোডে পাকা সড়ক বেহাল। ফলে প্রতিনিয়ত বাড়ছে জনদুর্ভোগ। সংস্কারের কোনো উদ্যোগ না থাকায় খানাখন্দে পরিণত হয়েছে দেখলে মনে হয় কাদার বাগাড়। এ অবস্থায় সড়কটি দিয়ে হাজার হাজার মানুষ চলছে ঝুঁকি নিয়ে।
তবে সড়ক সংস্কারের দাবিতে এলাকাবাসী ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর দাবি জানালেও বাস্তবায়ন ঝুলে আছে আশ্বাসে। সরজমিন গিয়ে জানা গেছে সড়কের অধিকাংশ জুড়ে খানাখন্দে ভরা। কোথাও কোথাও সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। বৃষ্টি হলে এসব গর্ত কোথাও হাঁটু, আবার কোথাও উরু পর্যন্ত। এছাড়া কিছু কিছু জায়গায় বিটুমিন উঠে গিয়ে সৃষ্টি হয়েছে গর্ত। উপজেলা পোস্ট অফিস, কারিগরি কম্পিউটার প্রশিক্ষণ ইনস্টিটিউট, উপজেলা ভূমি অফিসের চলাচলে একমাত্র সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় জরুরি কাজে বেগ পেতে হচ্ছে।
খানাখন্দে ভরা ব্যস্ততম এই সড়কগুলো শুষ্ক মৌসুমে পরিণত হয় ধূলার রাজ্যে আর বর্ষা মৌসুমে হয় কাদায় একাকার। ফলে স্কুল-কলেজের শিক্ষার্থী-শিক্ষক অফিসের কর্মকর্তা-কর্মচারী সাধারণ জনগণ বিভিন্ন যানবাহনে চরম দুর্ভোগ নিয়ে চলাচল করছে। এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে জানান, সড়কগুলোতে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় ও সংস্কার করায় বছর ঘুরতে না ঘুরতেই করুণ অবস্থার সৃষ্টি হয়। অপরদিকে রাস্তার পাশে অপরিকল্পিতভাবে ড্রেনেজ ব্যবস্থা থাকায় বৃষ্টিতে জমে হাঁটুপানি। এ অবস্থায় মুকসুদপুর পৌরসভা ও সড়ক ও জনপদ অধিদপ্তর দ্রুত সড়কটি মেরামত না করলে জনদুর্ভোগ দিন দিন বেড়েই চলবে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাঈম মো. মারুফ জানান, বিষয়টি ঊর্র্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করানো হয়েছে, খুব তাড়াতাড়ি সড়কগুলো মেরামতের কাজ শুরু হবে।


 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন