খায়রুল হকের বক্তব্য নিয়ে আইনজীবীদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন, হট্টগোল

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০১৭, বৃহস্পতিবার, ৩:০৮
ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার রায় নিয়ে আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হকের বক্তব্য নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আওয়ামী লীগ ও বিএনপিপন্থী নেতৃবৃন্দ।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেন, খায়রুল হকের বক্তব্য বিচার বিভাগের স্বাধীনতা এবং গণতান্ত্রিক শাসন ব্যবস্থার বিরুদ্ধে অবস্থান। ত্রয়োদশ সংশোধনীর রায়ের মাধ্যমে তিনি (খায়রুল) গণতন্ত্রের মৌলিক মূল্যবোধের কবর রচনা করেছেন। জয়নুল আবেদীন বক্তব্য দেয়ার সময় ষোড়শ সংশোধনী নিয়ে অর্থমন্ত্রীর করা মন্তব্যের প্রসঙ্গ আসলে আওয়ামীপন্থী আইনজীবীরা তীব্র প্রতিবাদ জানান। এসময় উভয়পক্ষের আইনজীবীরা হট্টগোল করেন। এক পর্যায়ে সংবাদ সম্মেলনে আওয়ামীপন্থী আইনজীবী নেতৃবৃন্দকে বক্তব্যের সুযোগ না দেয়ায় মিলনায়তন মঞ্চের দিকে তেড়ে যান তারা। দুপক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও হৈচৈয়ের ঘটনা ঘটে।
আওয়ামীপন্থী আইনজীবীরা বিএনপিপন্থী আইনজীবীদের সংবাদ সম্মেলনে সাংবাদিকদের দেয়া বক্তব্যের অনুলিপি ছিড়ে ফেলেন। দুই পক্ষের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দেয়। পরে, উভয় পক্ষের সিনিয়র আইনজীবীদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। এক পর্যায়ে বিএনপি পন্থী আইনজীবীরা সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে মিছিল করেন।
পরে আওয়ামীপন্থী আইনজীবীরা পাল্টা সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সিনিয়র সভাপতি মো. ওজিউল্লাহ বলেন, বিচারপতি খায়রুল হক দীর্ঘদিন বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি যেসব বিষয় জানতেন, তার বক্তব্যে সেগুলোর প্রতিফলন ঘটিয়েছেন। আর বিএনপি পন্থী আইনজীবীরা যা বলছেন, এটি সমিতির কোন বক্তব্য নয়। সাংবাদিক সম্মেলন করে দলীয় স্বার্থ সিদ্ধির কোন বিষয় হাসিলের মতো পরিস্থিতি তৈরি হয় নি বলে তিনি উল্লেখ করেন। সংবাদ সম্মেলনে আওয়ামীপন্থী আইনজীবীদের মধ্যে ইউসুফ হোসেন হুমায়ুন, শ. ম. রেজাউল করিম উপস্থিত ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Nazrul Islam

২০১৭-০৮-১০ ০৭:১০:৫৬

Khairul Haque should be hanged 100 times. He talks like Tikka Khan

আপনার মতামত দিন

বিদেশি হস্তক্ষেপ রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না : বেইজিং

এই দুর্ভোগের শেষ কবে?

সড়ক দুর্ঘটনায় বছরে আর্থিক ক্ষতি ৪০ হাজার কোটি টাকা

ইসির সার্ভারে প্রবেশাধিকার চেয়েছিল বিদেশি কোম্পানি

অপরাধীদের কোনো ছাড় দেয়া হবে না

আওয়ামী লীগের সদস্য হতে পারবেন না যারা

টানা বৃষ্টিতে চড়া কাঁচাবাজার

ছাত্রলীগ নেতাসহ তিনজন চারদিনের রিমান্ডে

রোহিঙ্গা শিবিরে সীমাহীন দুর্ভোগ

মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশি নিহত

ঘুষখোর সরকারি কর্মকর্তারা দুদকের ‘ফাঁদ মামলা’ আতঙ্কে

টানা বৃষ্টিতে অচল চট্টগ্রাম

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ উন্নত হবে

বিজয়ের ধারাবাহিকতা না পুনরুদ্ধার

সোনাজয়ী শুটার হায়দার আলী আর নেই

মালয়েশিয়ায় ভূমি ধসে তিন বাংলাদেশি নিহত