কাঠগড়ায় এবার আকমল-সামি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার
সময়টা মোটেও ভালো যাচ্ছে না উমর আকমলের। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তানের হয়ে মাঠে নামা হয়নি তার। অথচ এরপর দুই দুইবার জাতীয় দলে ডাক পান তিনি। কিন্তু দুইবারই পরে দল থেকে বাদ পড়েন। ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য পাকিস্তানের চূড়ান্ত দলে ছিল উমর আকমলের নাম। এরপর ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তাকে রাখা হয়েছিল।
দলের সঙ্গে ইংল্যান্ডেও যান তিনি। কিন্তু ফিটনেসের অভাবে তাকে পরে দেশে পাঠিয়ে দেয়া হয়। এছাড়া নানা বিতর্কের জন্ম দিয়ে প্রায়-ই খবরের শিরোনাম হন উমর আকমল। তবে এবার মনে হয় বড় বিপদে পড়তে যাচ্ছেন তিনি। তার বিরুদ্ধে উঠলো স্পট ফিক্সিংয়ের অভিযোগ। একই অভিযোগ উঠেছে পাকিস্তানের পেসার মোহাম্মদ সামির বিরুদ্ধেও। তাদের বিরুদ্ধে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তদন্ত করতে যাচ্ছে।
স্পট ফিক্সিং নিয়ে পাকিস্তান সুপার লীগের (পিএসএল) দ্বিতীয় আসর বেশ আলোচিত। এরই মধ্যে বেশ কয়েকজন ক্রিকেটার নিষিদ্ধ হয়েছেন। পিএসএলে ফিক্সিং করার অভিযোগে যুক্তরাজ্যে একজন জুয়াড়িকে আটক করে দেশটির পুলিশ। মোহাম্মদ ইউসুফ নামের ওই জুয়াড়িকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ওই জিজ্ঞাসাবাদে সে বেশ কয়েকবার উমর আকমল ও মোহাম্মদ সামির নাম উল্লেখ করে।
পিসিবি’র এক কর্মকর্তা বলেন, ‘তদন্ত কমিটি জানিয়েছে, ফিক্সিং নিয়ে লন্ডনের মোহাম্মদ ইউসুফের জিজ্ঞাসাবাদের সময় উমর আকমল ও মোহাম্মদ সামির নাম বেশ কয়েকবার এসেছে। পুরো ব্যাপারটা শতভাগ নিশ্চিত হয়েই দুজনকে নোটিশ পাঠাবে বোর্ড। তাদের জড়িত থাকার ব্যাপারে আমরা সামনে বিস্তারিত তদন্ত করবো।’ গত মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) রাজশাহী কিংসের হয়ে খেলেন উমর আকমল ও মোহাম্মদ সামি। এবারো বিপিএলে দেখা যাবে তাদের। পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, আকমল ও সামিসহ বিপিএলে খেলা সব পাকিস্তানি ক্রিকেটারের ওপর নজরদারি রাখা হবে টুর্নামেন্ট চলাকালে। পিএসএলে করাচি কিংসের হয়ে খেলা মোহাম্মদ সামি পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট ও ৮৭ ওয়ানডে খেলেছেন। আর উমর আকমল খেলেছেন ১৬ টেস্ট, ১১৬ ওয়ানডে ও ৮৬ টি-টোয়েন্টি।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জাতিসংঘকে দিয়ে রোহিঙ্গা সঙ্কটের সমাধান হবে নাঃ চীন

ম্যনইউয়ের টানা ৩৮

রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশ-মিয়ানমার সংলাপে সহায়তা করতে আগ্রহী চীন

‘ভিন্নধর্মী কাজ করাটা আমি খুব উপভোগ করি’

জল্পনার অবসান ঘটালেন জ্যোতি

চীনের বেইজিংয়ে অগ্নিকান্ড, নিহত ১৯ আহত ৮

ভাইস চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করলেন খালেদা জিয়া

চার দেশের পররাষ্ট্রমন্ত্রী এখন বাংলাদেশে

ইতিহাস প্রতিশোধ নেয়

রোহিঙ্গা ক্যাম্পে মার্কিন প্রতিনিধি দল

৭৯ দিন পর বাড়ি ফিরলেন অনিরুদ্ধ রায়

প্যারাডাইস পেপারসে মিন্টু পরিবারের নাম

ফেসবুকে বন্ধুতা, প্রেম ব্ল্যাকমেইল

মাথা ন্যাড়ার শর্তে এসএসসির ফরম পূরণ!

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এমপি গোলাম মোস্তফা আহমেদ

বিশ্ব সুন্দরীর মুকুট মানসী চিল্লার-এর