জগন্নাথপুরে তিন মাস ধরে কমিউনিটি ক্লিনিক বন্ধ, স্বাস্থ্যসেবা ব্যাহত

বাংলারজমিন

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি | ১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার
জগন্নাথপুরে একটি কমিউনিটি ক্লিনিক গত তিন মাস ধরে বন্ধ রয়েছে। ফলে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী। রোববার সরজমিন ঘুরে দেখা যায়, ক্লিনিকটি তালাবদ্ধ রয়েছে। কোনো লোকজন নেই। জানা যায়, ১৯৯৯ সালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অর্থায়নে জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে পাড়ারগাঁও কমিউনিটি ক্লিনিক স্থাপিত হয়। ওই ক্লিনিকের দায়িত্বরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (প্রশিক্ষক) ঝুমা বেগম গত এপ্রিল মাস থেকে দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে অন্যত্র চলে যাওয়ার কারণে লোকবল সংকটে ক্লিনিকটি বন্ধ হয়ে যায় বলে এলাকাবাসী জানান।
কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (প্রশিক্ষক) ঝুমা বেগম চলে যাওয়ার পর স্বাস্থ্য সহকারী কর্মকর্তা আমিনুল ইসলামকে অতিরিক্ত দায়িত্বপালনে নিয়োজিত করা হলেও তিনি  ক্লিনিকে যান না বলে অভিযোগ উঠেছে। তবে অভিযোগ অস্বীকার করে আমিনুল ইসলাম জানান, তিনি নিয়মিতই ক্লিনিকে যান। রোববার তিনি মাঠে কাজ করছেন। ক্লিনিকে দায়িত্বে থাকা পরিবার কল্যাণ সহকারী খোকন রানী চন্দ্র তিনিও ক্লিনিকে যাচ্ছে না। খোকন রানী চন্দ্রের সঙ্গে মুঠোফোনে বিকাল সাড়ে ৪টায় যোগাযোগ করা হলে তিনি জানান, ক্লিনিকের চাবি তার নিকট না থাকায় তিনি যেতে পারছেন না। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হাসিম জানান, প্রায় সাড়ে তিন মাস যাবত ক্লিনিকটির কার্যক্রম বন্ধ।
যে কারণে ইউনিয়নবাসী স্বাস্থ্যসেবার কোনো সুফল পাচ্ছে না। এলাকাবাসী উপজেলা সদরে কিংবা সিলেট শহরে স্বাস্থ্যসেবার জন্য যেতে হয়। দ্রুত লোকবল নিয়োগ দিয়ে ক্লিনিকটি সচল করার জন্য তিনি দাবি জানিয়েছেন।
এব্যাপারে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামসু উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, লোকবল সংকটের কারণেই ক্লিনিকের স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে। ব্যাপারটি লিখিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিএনপির নেতার বাসার সামনে থেকে বোমা উদ্ধার

‘পুরুষের চেয়ে নারীরা বেশি যৌন নিপীড়ক’

কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন

ডাকাতি, নিরাপত্তাহীনতায় ঢাকায় ভারতীয় কোম্পানি সম্প্রসারণ পরিকল্পনা স্থগিত

রাজধানীতে মাদ্রাসা ছাত্রের গলাকাটা লাশ উদ্ধার

ধর্ম গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে

আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা

‘আপাতত ভাত-রুটি থেকে দূরে আছি’

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

৩৫ লাখ টাকার মোবাইল

দেখা হলো কথা হলো

দল থেকে বহিষ্কার মুগাবে

‘রোহিঙ্গাদের নির্যাতন যুদ্ধাপরাধের শামিল’

আন্ডা-বাচ্চা সব দেশে, বিদেশে কেন টাকা পাচার করবো

জেনেভায় বাংলাদেশের পক্ষে থাকবে জাপান

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার