পাবিপ্রবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ; হল ভাঙচুর

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে | ১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও হল ভাঙচুরের ঘটনা ঘটেছে। হলের আসন বরাদ্দ ও আধিপত্য বিস্তার নিয়ে এই ঘটনা ঘটে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দফায় দফায় চলে সংঘর্ষ ও দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া। শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের আসন বরাদ্দ নিয়ে ছাত্রলীগের সভাপতি শাহেদ সাদেকী শান্ত-সেক্রেটারি ওয়ালীউল্লাহ গ্রুপের সঙ্গে সহসভাপতি আরাফাত হোসেন-মতিন গ্রুপের দ্বন্দ্ব দেখা দেয়। এরই জের ধরে সোমবার ভোরে সহ-সভাপতি আরাফাত গ্রুপের লোকজন সভাপতি শান্ত গ্রুপের এক কর্মীকে মারধর করে। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ক্যাম্পাস চত্বরে লাঠিসোটা নিয়ে পাল্টাপাল্টি ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।
একপর্যায়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের দুটি কক্ষে ভাঙচুর চালায়। এ সময় ক্যাম্পাসে উত্তেজনা দেখা দিলে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর থেকে বিশ্ব্যবিদ্যালয়ের ক্লাস বন্ধ হয়ে যায়।
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয় বলেন, হলের আসন বরাদ্দ দিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছে। বঙ্গবন্ধু হলের দুটি কক্ষে ভাঙচুর করা হয়েছে। তিনি জানান, ঘটনা নিরসনে সোমবার বিকালে পাবনা সদর আসনের সংসদ সদস্য দুই পক্ষকে নিয়ে বৈঠকে বসবেন। এদিকে, ক্যাম্পাসে থমথমে পরিবেশ বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জনগণ রাস্তায় নেমে ভোটাধিকার আদায় করবে: মোশাররফ

ভোটার ১০ কোটি ৪০ লাখ ৫১ হাজার

আলোচনার ক্ষেত্র রেখেই সহায়ক সরকারের রূপরেখা: আমির খসরু

দুপুরেও বিএনপি মনে করছে রাত শেষ হয়নি: ডা. জাফরুল্লাহ

‘দোষ প্রমাণ হলে ব্যবস্থা’

দুই পাণ্ডার পরিবেশ বান্ধব বিমানযাত্রা

এমপি তাপসের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করলেন ব্যবসায়ীরা

রোহিঙ্গা প্রত্যাবাসন কাল থেকে হচ্ছে না

‘মামলা প্রত্যাহার না করলে নির্বাচন করতে দেয়া হবে না’

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশী সহ নিহত ৯

‘সরকার ব্যর্থ হলে বিএনপিই দাবি পূরণ করবে’

সিরিয়ায় প্রবেশ করেছে তুরস্কের স্থলবাহিনী

‘অভিযোগের ভিত্তিতেই শিক্ষামন্ত্রীর পিওসহ তিনজনকে গ্রেপ্তার’

চা: একটি শব্দের ইতিবৃত্ত

ছুরিকাঘাতে এক রোহিঙ্গা নিহত