শরৎ চন্দ্রের বিখ্যাত তিন চরিত্র নিয়ে দিঠি

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার
শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী দিঠি চৌধুরী চলতি বছরের প্রথম নতুন মৌলিক গান নিয়ে তার ভক্ত-শ্রোতাদের মাঝে হাজির হচ্ছেন। আর এবারের গানের বিষয় শরৎ চন্দ্রের বিখ্যাত সেই তিন চরিত্র, দেবদাস-পার্বতী ও চন্দ্রমুখী। দিঠি আনোয়ারের বাবা একুশে পদক ও বহুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার গাজী মাজহারুল আনোয়ার তার মেয়ের জন্য গানটি লিখেছেন। গানের কথা হচ্ছে ‘দেবদাস তুমি পার্বতীকে ভালোবেসো না, চন্দ্রমুুখীর কাছে এসো না’। গানটির কথা যখন দিঠি প্রথম হাতে পান তখন ভীষণ উচ্ছ্বসিত হয়ে পড়েন তিনি। শরৎ সাহিত্যের অমর সৃষ্টি দেবদাস, পার্বতী আর চন্দ্রমুুখীকে নিয়ে তিনি এমন একটি গান গাইবেন, এটা যেন কল্পনাতেও ছিল না।
কিন্তু বাবার কাছ থেকে এমন গান পেয়ে দিঠি অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন। গানের সুর-সংগীতায়োজন করেছেন আহমেদ কিসলু। এরইমধ্যে গানটির রেকর্ডিংয়ের কাজ শেষ হয়েছে। গানটি প্রসঙ্গে দিঠি বলেন, এটি একটি রোমান্টিক গান, কিন্তু এর ধরন বেশ ভিন্ন। বাবা বরাবরই গান ভালো লিখেন- এটা নিয়ে আসলে নতুন করে বলার কিছু নেই। কিন্তু এমন
একটি গান গাওয়ার সৌভাগ্য যে আমার কখনো হবে এটা কল্পনায়ও ছিল না। আমি সত্যিই উপমহাদেশের বরেণ্য এই গীতিকবি- আমার বাবার কাছে কৃতজ্ঞ। সেসঙ্গে কিসুল ভাইয়ের প্রতিও শ্রদ্ধা, তিনি অসাধারণ সুর করেছেন। গানটি নিয়ে আমার অনেক বেশি আশা। সেই আশা যেন পূরণ হয়। দিঠি জানান, সামনেই এর মিউজিক ভিডিও নির্মাণ করা হবে। যথারীতি নিজের গানে নিজেই মডেল হিসেবে থাকলেও এবার পাশাপাশি দেবদাস, পার্বতী ও চন্দ্রমুখী চরিত্র তিনটিও থাকবে গানে গানে।  

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গেদে সীমান্তে পিতা-পুত্রের মিলন, আবেগঘন এক দৃশ্য

বিএনপির নেতার বাসার সামনে থেকে বোমা উদ্ধার

‘পুরুষের চেয়ে নারীরা বেশি যৌন নিপীড়ক’

কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন

ডাকাতি, নিরাপত্তাহীনতায় ঢাকায় ভারতীয় কোম্পানি সম্প্রসারণ পরিকল্পনা স্থগিত

রাজধানীতে মাদ্রাসা ছাত্রের গলাকাটা লাশ উদ্ধার

ধর্ম গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে

আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা

‘আপাতত ভাত-রুটি থেকে দূরে আছি’

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

৩৫ লাখ টাকার মোবাইল

দেখা হলো কথা হলো

দল থেকে বহিষ্কার মুগাবে

‘রোহিঙ্গাদের নির্যাতন যুদ্ধাপরাধের শামিল’

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার

ব্যক্তির নামে সেনানিবাসের নামকরণ মঙ্গলজনক হবে না: মওদুদ