সড়ক দুর্ঘটনায় নিহত ৯

দেশ বিদেশ

মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি | ১৭ জুলাই ২০১৭, সোমবার
 ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত ও অন্তত ১০জন আহত হয়েছেন। রোববার (১৬ই জুলাই) দুপুর ২টার দিকে সুফিয়া রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উপজেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পণ্য বোঝাই ঢাকামুখী একটি মিনি কাভার্ডভ্যান (চট্টমেট্রো-ট-১১-৬৭০৫) সড়ক দিয়ে চলার সময় সুফিয়া রোড থেকে যাত্রীবাহী একটি সেইফলাইন (চট্টমেট্রো-ছ-১১-২৬০০) মহাসড়কে উঠতে গিয়ে সামনে থাকা কাভার্ডভ্যানটির পেছনে ধাক্কা দেয়। এ সময় সেইফ লাইনের যাত্রীদের বসার সিটের উপরের ছাদের অংশ সম্পূর্ণ আলাদা হয়ে সিটকে পড়ে। এক ধাক্কায় পণ্য বোঝাই কাভার্ডভ্যানটিও রাস্তার পাশে থাকা খাদে পড়ে যায়। এ সময় সেইফ লাইনে থাকা যাত্রীদের মধ্যে ৪ জন নিহত ও অন্তত ১০ জন আহত হন।
একই সময় মহাসড়কে পেছন থেকে আসা একটি লেগুনা এ দুর্ঘটনা দেখে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর উল্টে যায়। দুর্ঘটনায় নিহতরা হলেন- মীরসরাই উপজেলার গজারিয়া গ্রামের অমূল্য মজুমদারের স্ত্রী মলিনা দাস (৪৫), ৭নং কাঁটাছরা ইউনিয়নের কাঁটাছরা গ্রামের মৃত আবদুল খালেকের ছেলে মফিজুল ইসলাম (৬০) এবং ৬নং ইছাখালী ইউনিয়নের লুদ্দাখালী গ্রামের মো. মোস্তফার ছেলে মো. সুমন (৩৫) ঘটনাস্থলে নিহত হন।
স্টাফ রিপোর্টার, যশোর থেকে জানান, যশোরের চৌগাছায় দু’টি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মারাত্মক আহত হয়েছে নিহত শিশুর বাবা-মাসহ আরো তিন জন। শনিবার রাতে চৌগাছা-মহেশপুর সড়কের দামেদ আলীর বটতলা নামক স্থানে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে।
এ ঘটনায় মোটরসাইকেলের এক চালককে পুলিশ আটক করেছে। ঘটনাস্থলে স্পিড ব্রেকার নির্মাণ ও মাদক সেবিদের দৌরাত্ম্য কমানোর দাবিতে উত্তেজিত জনতা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে পুলিশের হস্তক্ষেপে তা শান্ত হয়।
নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি জানান, কুমিল্লার নাঙ্গলকোট-ঢালুয়া-বিশ্বরোড সংযোগ সড়কের নাঙ্গলকোট পৌরসভার কোদালিয়া নামক স্থানে গতকাল ঢালুয়া থেকে নাঙ্গলকোটগামী মালবাহী ট্রাক্টর যাত্রীবাহী সিএনজি চালিত অটোরিকশাকে পিছন দিক থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলে এক মহিলা নিহত হয়েছেন। এ সময় দুই মহিলা আহত হয়েছেন। নিহত মহিলা রহিমা আক্তার রিনা (৩৭) উপজেলার বাঙ্গড্ডা গ্রামের বাহরাইন প্রবাসী আবুল বশরের স্ত্রী।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় মনিক মিয়া (৩০) নামে এক কারখানার শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার সকালে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের কাঞ্চন পৌরসভার কেন্দুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, ঢাকা সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর উপজেলার মানিকপুর নামক স্থানে রোববার সকালে পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে থাক্কা লেগে কারিমুল ইসলাম (৩০) নামে ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত ব্যবসায়ী কিশোরগঞ্জ জেলার তারাকান্দি গ্রামের জহুর আলীর ছেলে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি জসিম উদ্দিন জানান, কোয়েল পাখি ব্যবসায়ী কারিমুল ইসলাম পিকআপ ভ্যান নিয়ে সিলেট যাবার পথে উল্লিখিত স্থানে পৌঁছালে গাড়িটি গাছের সঙ্গে থাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই ব্যবসায়ী কারিমুল ইসলাম নিহত হন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে ঢাকা সিলেট মহাসড়কের শাহজীবাজার মাজার গেইট এলাকায় দুই প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে অজ্ঞাত এক বৃদ্ধ মারা গেছে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশের রাজনীতি, বিকাশমান মধ্যবিত্ত এবং কয়েকটি প্রশ্ন

ছিনতাইকারীর ছুরিকাঘাতাতে আহত ডিবি পুলিশ

প্রতিবেশীদের মধ্যে সুসম্পর্ক থাকা জরুরীঃ বাংলাদেশকে মিয়ানমার

তারেক রহমানের জন্মদিন পালন করবে বিএনপি

রোহিঙ্গা শিবিরে যেতে চান প্রণব মূখার্জি

তালাকপ্রাপ্ত নারীকে অপহরণের পর গণধর্ষণ

আরো ১০ দিন বন্ধ থাকবে লেকহেড স্কুল

জাতিসংঘকে দিয়ে রোহিঙ্গা সঙ্কটের সমাধান হবে নাঃ চীন

ম্যনইউয়ের টানা ৩৮

রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশ-মিয়ানমার সংলাপে সহায়তা করতে আগ্রহী চীন

জল্পনার অবসান ঘটালেন জ্যোতি

চীনের বেইজিংয়ে অগ্নিকাণ্ড, নিহত ১৯ আহত ৮

ভাইস চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করলেন খালেদা জিয়া

চার পররাষ্ট্রমন্ত্রী এখন বাংলাদেশে

রোহিঙ্গা ক্যাম্পে মার্কিন প্রতিনিধি দল

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এমপি গোলাম মোস্তফা আহমেদ