চ্যাম্পিয়ন্স ট্রফিতে আইসিসির সেরা একাদশে তামিম

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২০ জুন ২০১৭, মঙ্গলবার
চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা ব্যাটসম্যানদের মধ্যে জ্বল জ্বল করছে তামিম ইকবালের নাম। চার ম্যাচে ২৯৩ রান করে রয়েছেন টুর্নামেন্টের সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে তৃতীয় স্থানে। ভারতের সঙ্গে হারে সেমিফাইনাল থেকেই বাড়ি ফিরেছে টাইগাররা। রোববার ফাইনালে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় দিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের পর্দা  নেমেছে। ভারতকে ১৮০ রানে হারিয়ে প্রথমবারের শিরোপা মতো শিরোপা জিতে নেয় এশিয়ার আরেক ক্রিকেট পরাশক্তি পাকিস্তান। আসর শেষ হতেই সেরা একাদশ প্রকাশ করা হয়েছে আইসিসির ওয়েবসাইটে।
আথারটন, সৌরভ গাঙ্গুলী, রমিজ রাজাদের নির্বাচিত একাদশে অধিনায়ক হিসাবে রাখা হয়েছে পাকিস্তানের সরফরাজ আহমেদকে। তাদের ওয়েবসাইটে দেয়া এই একাদশে বাংলাদেশ থেকে একমাত্র খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান। এছাড়াও আসরের নয়া চ্যাম্পিয়ন পাকিস্তান থেকে এই একাদশে জায়গা পেয়েছেন ফখর জামান, জুনাইদ খান ও হাসান আলী।
অন্যদিকে চ্যাম্পিয়ন্স ট্রফির রানার্সআপ ভারত থেকে এই একাদশে রয়েছেন শিখর ধাওয়ান, বিরাট কোহলি ও ভুবনেশ্বর কুমার। নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন কেন উইলিয়ামসন। তবে তাকে রাখা হয়েছে দ্বাদশ ব্যক্তি হিসেবে। ইংল্যান্ড থেকে এই একাদশে আছেন জো রুট, বেন স্টোকস ও আদিল রশীদ। শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা থেকে কোনো ক্রিকেটার এই দলে জায়গা করে নিতে পারেননি।
এর আগে ক্রিকেট ভারতের ক্রীড়া ধারাভাষ্যকার হর্ষ ভোগলে তার ঘোষিত সেরা একাদশে রেখেছিলেন সাকিব আল হাসানকে। তার একাদশে জায়গা হয়নি তামিম ইকবালের। তামিম আসরের প্রথম ম্যাচেই ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকান। সেই ম্যাচে বাংলাদেশ ৩০৫ রান তোলে স্কোর বোর্ডে। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৫ রানের ইনিংস খেলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে রান না পেলেও সেমিফাইনালে ভারতের বিপক্ষে তার ব্যাট থেকে আসে ৭৫ রানের দারুণ ইনিংস। ৭৩.২ গড়ে তিনি রান করেছেন যেখানে ইনিংসে তার ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ১২৮ রান।
আইসিসির সেরা একাদশ

শিখর ধাওয়ান, ফখর জামান, তামিম ইকবাল, জো রুট, বিরাট কোহলি, বেন স্টোকস, সরফরাজ আহমেদ (অধিনায়ক) আদিল রশিদ, জুনাইদ খান, হাসান আলি, ভুবনেশ্বর কুমার।
দ্বাদশ ব্যক্তি: কেন উইলিয়ামসন।



 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিদেশি হস্তক্ষেপ রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না : বেইজিং

ছাত্রলীগ নেতাসহ তিনজন চারদিনের রিমান্ডে

সোনাজয়ী শুটার হায়দার আলী আর নেই

মালয়েশিয়ায় ভূমি ধসে তিন বাংলাদেশি নিহত

নিউমোনিয়ায় আক্রান্ত মুক্তামনি

খাল থেকে উদ্ধার হলো হৃদয়ের লাশ

রোহিঙ্গা সঙ্কট সমাধানকে কঠিন পর্যায়ে নিয়ে গেছে সরকার: খসরু

সঙ্কট সমাধানে প্রয়োজন পরিবর্তন: দুদু

চোখের চিকিৎসা করাতে লন্ডনে গেলেন প্রেসিডেন্ট

সন্ত্রাসী, চাঁদাবাজ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না

বৌদ্ধ ভিক্ষু সেজে কয়েক শত কিশোরীর সঙ্গে যৌন সম্পর্ক

৫০ বছরের মধ্যে জাপানে কানাডার প্রথম সাবমেরিন

ছিচকে চোর থেকে মাদক সম্রাট!

বোতলে ভরা চিঠি সমুদ্র ফিরিয়ে দিল ২৯ বছর পর!

কার সমালোচনা করলেন বুশ, ওবামা!

জুমের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেনা বাংলাদেশের ফ্রিল্যান্সাররা