দীপু হাজরার দুই নাটক

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২০ জুন ২০১৭, মঙ্গলবার
নাট্যনির্মাতা দীপু হাজরা ঈদুল ফিতরের জন্য নির্মাণ করলেন দুটি বিশেষ নাটক। এর একটি হচ্ছে বৃন্দাবন দাসের রচনায় ‘উসিলা’। যেখানে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শাহনাজ খুশি, ইভানা, জামিল হোসেন, মাসুদ রানা মিঠু, আশরাফ রবি প্রমুখ। নাটকটি গাজী টিভিতে প্রচার হবে। অপর নাটকটি আহসান হাবিব সকাল রচিত। নাম ‘আহত গন্তব্য’।
অভিনয়ে অপূর্ব, সুমাইয়া শিমু, সামিয়া সাঈদ, সাদিয়া তিতলি, আলী ফায়ান, সাদ্দাম সানি। এটি প্রচার হবে মাছরাঙা টেলিভিশনে। এ প্রসঙ্গে নির্মাতা দীপু হাজরা বলেন, প্রতি ঈদেই আমি খণ্ড নাটক নির্মাণ করি। তবে সংখ্যায় কম। আমি চেষ্টা করি গল্পের মান ঠিক রেখে এমন একটা কিছু তৈরি করব যাতে দর্শকরা ভালো কিছু উপভোগ করতে পারেন। তিনি আরও বলেন এবারের নাটক দুটির একটি গল্পের সঙ্গে আরেকটির কোনো মিল নেই। এমনকি একটি গল্প গ্রামের পটভূমি অন্যটি শহরের। আশা করি নাটক দুটি দর্শকদের ভালো লাগবে।
দীপু হাজরা কাজের মাধ্যমে তার স্বকীয়তা বজায় রেখেছেন সব সময়। আলোচনায়ও এসেছেন বারবার। তার আলোচিত নাটকগুলোর মধ্যে ‘ইলু ইলু’,  ‘জিন্না কসাই’, ‘শাপলা স্টুডিও’, ‘কুত্তা চোর, কাঁক’, ‘ভোঁদাই’, ‘ছবির দেশে কবিতার দেশে’, ‘গান মজিদ’, ‘লাভ রশিদ’, ‘মফিজ বি এসসি’, ‘সেতুবন্ধন’, ‘নীল নীরবতা’, ‘শব্দের শরীর’ উল্লেখযোগ্য। ‘থ্রি কমরেডস’  নামে ১০৭ পর্বের একটি ধারাবাহিক নির্মাণ করে ব্যাপক দর্শক সাড়া পান এ নির্মাতা। ‘রোজাদার’ নামের একটি নাটিকা নির্মাণ করেন দীর্ঘ ৭ বছর ধরে। তার নির্মিত ‘আমার ছবি আমার গান’ অনুষ্ঠানটিও একটি বড় মাইলফলক।


 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিজয় দিবসে দেশ গড়ার দৃপ্ত শপথ

বঙ্গবন্ধুর গৃহবন্দি পরিবারকে যেভাবে উদ্ধার করেছিলেন কর্নেল তারা

থ্যাংক ইউ জেনারেল, উই আর অলরেডি বার্নিং, ডোন্ট অফার আস ফায়ার

রাহুল গান্ধীর অভিষেক

চাল-পিয়াজের দামে অসহায় ক্রেতারা

সিলেটে চার বন্ধুর একসঙ্গে বিদায়

রহস্য ভূমিকায় জামায়াত

শোকে মলিন চট্টলা

কিশোরগঞ্জে ২ সাংবাদিক ও বান্দরবানে ৪ পুলিশকে পেটালো ছাত্রলীগ

জৈন্তাপুরে লিয়াকত আলীই এখন শেষকথা

রাজধানীতে আওয়ামী লীগের বর্ণাঢ্য র‌্যালি

বড় দু’দলেই একাধিক প্রার্থী

ছায়েদুল হকের জন্য কাঁদছে নাসিরনগর

ব্রাজিল ফুটবলের প্রধান ৯০ দিন নিষিদ্ধ

ঝিকরগাছায় ছাত্রলীগ কর্মী খুন, সড়ক অবরোধ

উৎসবের আমেজে সারাদেশ