শেষ মুহূর্তে পয়েন্ট খোয়ালো রোনালদোরা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জুন ২০১৭, সোমবার
প্রতিপক্ষের শেষ মুহূর্তের গোলে পয়েন্ট খুইয়ে কনফেডারেশন্স কাপ শুরু করলো ফেভারিট পর্তুগাল। নিজেদের প্রথম ম্যাচে তাদেরকে ২-২ গোলে রুখে দিয়েছে মেক্সিকো। বিশ্বকাপের আগের বছর মহাদেশীয় চ্যাম্পিয়ন, বিশ্ব চ্যাম্পিয়ন ও স্বাগতিকদের নিয়ে আয়োজিত এ টুর্নামেন্টে এবারের হট ফেভারটি ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। কিন্তু ইউরো কাপের চ্যাম্পিয়নরা প্রথম ম্যাচেই পয়েন্ট খোঁয়ালো। ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে ছিল পর্তুগাল। কিন্তু যোগ করা সময়ের প্রথম মিনিটে কর্নার থেকে পাওয়া বলে গোল করে মেক্সিকোকে দারুণভাবে সমতায় ফেরান মরেনো।
এ সময় মেক্সিকোর খেলোয়াড়রা বুনো উল্লাসে মাতে। বিপরীতে ক্রিস্টিয়ানো রোনালদোর মুখে ফুটে ওঠে রাজ্যের হতাশা। ম্যাচের শুরু থেকে দুর্দান্ত ছিল মেক্সিকো। পর্তুগালের গোলমুখ কাঁপিয়ে তোলে তারা। বলের দখল বেশি ছিল তাদের পক্ষে। কিন্তু প্রথম সুযোগ কাজে লাগায় পর্তুগাল। ম্যাচের ২৩ মিনিটে এগিয়ে যাওয়ার পথে ছিল তারা। কিন্তু ভিডিও এসিসটেন্ট রেফারির সিদ্ধান্তের পর তাদের গোলটি বাতিল হয়ে যায়। এ সময় রিয়াল মাদ্রিদ ছাড়ার জোর গুঞ্জনের মাঝে হাজারো আলোচনার মধ্যমণি রোনালদোর দুর্দান্ত এক ভলি ক্রসবারে লেগে ফিরে আসে। ফিরতি বলে গোমেজের শট আলতো টোকায় জালে পাঠান পেপে। কিন্তু ভিডিও রেফারীর রিপ্লেতে দেখা যায়, অফসাইডে ছিলেন এই ডিফেন্ডার। গোল বাতিলের পর স্বরূপে ফিরতে থাকে পর্তুগাল। ৩৪ মিনিটে মেক্সিকোর মরেনোর ভুলে বল পাওয়া রোনালদোর চমৎকার পাস থেকে ওচোয়াকে পরাস্ত করেন কারেসমা। অবশ্য মাত্র মিনিটে আটেক পরেই সমতায় ফেরে মেক্সিকো। ৪২ মিনিটে গুরেরোর ভুলে বল পাওয়া ভেলার ক্রস হেড করে দলকে সমতায় আনেন হাভিয়ের হার্নান্দেজ চিচারিতো। এরপর দ্বিতীয়ার্ধের শুরুটা হয় ম্যাড়মেড়ে। তবে শেষ দিকে দুর্দান্ত হয়ে ওঠে পর্তুগাল। ৮৫ মিনিটে আন্দ্রে সিলভার হেড দুর্দান্তভাবে ঠেকিয়ে দেন মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া। তবে এর মিনিটখানেক বাদে পর্তুগালকে দলকে লিড এনে দেন সেদ্রিক সোয়ারেস। কিন্তু শেষ পর্যন্ত এ হাসি ধরে রাখতে পারেনি পর্তুগিজরা। জয়ের সুবাস পেতে থাকা পর্তুগীজদের হাসি কেড়ে নেন মরেনো। ৯১ মিনিটে কর্ণার থেকে দুর্দান্ত এক হেডে প্যাট্রিসিওকে পরাস্ত করেন এই ডিফেন্ডার।
টুর্নামেন্টের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ২-০ গোলে হারায় স্বাগতিক রাশিয়া। ওই জয়ে পূর্ণ ৩ পয়ন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে তারা। আর ১টি করে পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতয়ি ও তৃতীয় স্থানে যথাক্রমে মেক্সিকো ও পর্তুগাল। আগামী বৃহস্পতিবার ফের মাঠে নামবে তারা। সেদিন রাশিয়ার প্রতিপক্ষ পর্তুগাল আর মেক্সিকোর প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছিচকে চোর থেকে মাদক সম্রাট!

সুপারমডেল থেকে মাতৃসেবায়

বোতলে ভরা চিঠি সমুদ্র ফিরিয়ে দিল ২৯ বছর পর!

কার সমালোচনা করলেন বুশ, ওবামা!

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

জুমের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেনা বাংলাদেশের ফ্রিল্যান্সাররা

স্বাধীনতা নয়, কেন্দ্রীয় সরকারের অধীনে যাচ্ছে কাতালান

অস্ট্রেলিয়ার গহীন মরুতে ১৮শতাব্দীর বাংলা পুঁথি

হারভে উইন্সটেন যেভাবে হোটেলকক্ষে অভিনেত্রীকে যৌন নির্যাতন করেন

আজও সারাদিন বৃষ্টি

ভারতের ‘অ্যাক্ট ইস্ট’ পলিসির মূল স্তম্ভ হলো বাংলাদেশ

ভর্তি পরীক্ষায় ‘র‌্যাগের’ বিরুদ্ধে রাবি প্রশাসনের কঠোর অবস্থান

‘এই ধরনের কাজ করতে আমি সবসময়ই বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি’

মসজিদে গুলি ছোড়ার পর পাল্টে গেল এক মার্কিনীর জীবন

শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতির মচ্ছব

দৃশ্যপট একই