এই আনন্দ মহামূল্য!

ফেসবুক ডায়েরি

| ১১ জুন ২০১৭, রবিবার | সর্বশেষ আপডেট: ১১:৫১
প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক ফরহাদ টিটো লিখেছেন, না, খেলাটা অর্ধেকও দেখার সুযোগ হয়নি আমার প্রচণ্ড ব্যস্ততার কারণে। তবে বাংলাদেশের ব্যাটিংয়ের ধসের শুরু আর সাকিব-রিয়াদ জুটির শুরুটা শুধু দেখতে পেরেছিলাম। দুজনই তখন ব্যক্তিগত ২৫-এর নিচে রান নিয়ে খেলছিলেন। তখন সারা বাংলাদেশ হতাশ, হাতের নখে দাঁত আপামর বাংলাদেশি ক্রিকেটপ্রেমীর।
আমার চোখে অন্যকিছু চোখে পড়লো রিয়াদ-সাকিবের ব্যাটিংয়ে। এত এত বছরের ক্রিকেট দেখার অভিজ্ঞতায় কেন জানি মনে হলো ওদের ব্যাটে প্রচণ্ড আত্মবিশ্বাস ভর করেছে। সাকিবের মনে আর চোখে জ্বলছে প্রতিশোধ আর অপমানের আগুন।
আমাদের ক্রিকেট না বোঝা, কম বোঝা বা খুব বেশি বোঝা মানুষগুলো যে তাকে ‘ফুরিয়ে গেছে’ ট্যাগ লাগিয়ে দিয়েছে দুদিন আগে! নিজেকে র‌্যাংকিংয়ের এক নম্বর আসনে বারবার ধরে রেখেও এতটুকু খারাপ খেলার অধিকার তিনি পাননি কোনো দিনই। জবাবটা তাই দিতেই হবে।
প্রশ্নাতীত পরীক্ষিত আর ক্ষমতাধর ব্যাটসম্যান রিয়াদকে নিয়েও তুচ্ছ-তাচ্ছিল্য কম হয়নি গত কয়েকটা মাস। তাকে অপমানিত হতে হয়েছে তাদের কাছ থেকেই যারা তার ক্রিকেট পৃষ্ঠপোষক। তাই জবাব দেয়ার অপেক্ষায় ছিলেন রিয়াদও। এই ম্যাচে আমার দেখা রিয়াদ-সাকিবের সেই অল্প কয়েক ওভার ব্যাটিং থেকেই ছোট্ট একটা স্ট্যাটাস দিয়ে বসেছিলাম ‘সাকিব-রিয়াদ যদি তাদের জীবনের সেরা ইনিংসটা খেলে ফেলেন তবে কেমন হয় ?
# আশার শেষ নাই।
মন্তব্যটা করেই আমি উধাও ক্রিকেট থেকে, এমন কি ওয়েব থেকে, ইন্টারনেট থেকে। খেলা শেষ হওয়ার ঘণ্টাখানেক পর যখন ফিরেছি তখন দেখি মহাকাণ্ডটা করে ফেলেছেন আমাদের ক্রিকেটের দুই মহারথী। হ্যাঁ, তারা তাদের জবাব দিয়েছেন, প্রিয় মাতৃভূমিকে এনে দিয়েছেন অবিস্মরণীয় এক জয়।
ঘটনাক্রম আর স্রোতের বিপরীতে গিয়ে অনেকেই নিশ্চয়ই ভেবেছিলেন আমার মতো। শুরুতেই ভরসা খুঁজে পেয়েছিলেন সাকিব-রিয়াদের ব্যাটে।
না, কাউকেই হতাশ করেননি এই দুই। টপ-অর্ডারের করুণ পরিণতি দেখে হতাশায় ডুবতে থাকা পুরো ক্রিকেট জাতিকেও প্রচণ্ডভাবে ভাসিয়ে দিয়েছেন আনন্দের সাগরে।
সেই আনন্দ এখন বহমান পৃথিবীর এ প্রান্ত থেকে ও প্রান্তে।
কোথায় নেই বাংলাদেশি.... ক্রিকেটজীবী বাংলাদেশের মানুষ!?

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

হঠাৎ অপু বিশ্বাস এর ডুব

বাংলাদেশ চীন-পাকিস্তানের চেয়ে বড় হুমকি

নাগরিক সমাবেশে বিপুল জনসমাগমের প্রস্তুতি

ছাত্রদল সাধারণ সম্পাদক গ্রেপ্তার

রাবিতে হলের সামনে থেকে ছাত্রী অপহৃত

সীমানা বিন্যাস আইন নিয়ে বিপাকে ইসি

মিথ্যা দিয়ে শুরু... মিথ্যা দিয়ে শেষ

আবাসন খাতে স্থবিরতা

সেনা অভ্যুত্থানের পর প্রথম জনসমক্ষে মুগাবে

শাহজালালে ভারতীয় বিমানের চাকায় ত্রুটি

মিয়ানমারে সামরিক অভিযান বন্ধের প্রস্তাব পাস জাতিসংঘে

ঘরের শত্রু বিভীষণ

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে

‘বিএনপিকে দূরে রেখে নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে’

‘আপনারা এটাকে পাল্টাপাল্টি ভাববেন কেন?’

রাবি ছাত্রীকে জোরপূর্বক তুলে নেয়ার অভিযোগ