ওবায়দুল কাদের

বিএনপির সঙ্গে আওয়ামী লীগের রাজনৈতিক সমঝোতা হতে পারে না

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২০ মে ২০১৭, শনিবার
আজ (২০শে মে) বর্ধিত সভার মাধ্যমে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রস্তুতির অগ্রযাত্রা শুরু হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপি’র সঙ্গে আওয়ামী লীগের কোনো রাজনৈতিক সমঝোতা হবে না বলেও জানিয়েছেন তিনি। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’- উপলক্ষে গতকাল দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমির প্রধান মিলনায়তনে যুবলীগের উদ্যোগে আয়োজিত সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ওবায়দুল কাদের।
তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনের জন্য  আগামীকাল (আজ) শনিবার আওয়ামী লীগের বর্ধিত সভায় দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন। এর মাধ্যমে আমরা জাতীয় নির্বাচনের প্রস্তুতির সর্বাত্মক অগ্রযাত্রা শুরু করবো। আওয়ামী লীগে যাতে কোনো অনুপ্রবেশের ঘটনা না ঘটে সেদিকে নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পর ৬ মাসের মধ্যে দলের প্রথম বর্ধিত সভা (আজ) অনুষ্ঠিত হচ্ছে। এ সভা থেকে আওয়ামী লীগের পুরাতন সাধারণ সদস্যদের সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু করা হবে।
দলীয় নতুন সদস্য অভিযান চলাকালে দলে যাতে কোনো অনুপ্রবেশের ঘটনা না ঘটে সেদিকে দলের প্রতিটি নেতা-কর্র্মীকে সজাগ দৃষ্টি রাখতে হবে।
রাজনৈতিক সমঝোতার বিষয়ে বিএনপি মহাসচিবের বক্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন পুত্রহারা মাকে সান্ত্বনা জানাতে গিয়েছিলেন সেদিন তারা দরজা বন্ধ করেই তাদের সঙ্গে সমঝোতার দরজা বন্ধ করে দিয়েছেন। তিনি আরো বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের পুরস্কৃত করেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালিয়েছিল তাদের সাথে আওয়ামী লীগের কোনো সমঝোতা হতে পারে  না। ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিএনপি’র অংশ নেয়া তাদের রাজনৈতিক অধিকার। কাউকে জোর করে নির্বাচনে অংশগ্রহণ করানোর কিছু নেই। নির্বাচন কমিশনে (ইসি) লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন সরকার শুধুমাত্র সরকারের রুটিন মাফিক কাজ করবে। যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ  সম্পাদক মো. হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য মো. মুজিবুর রহমান চৌধুরী, ফারুক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি মো. ইসমাঈল হোসেন চৌধুরী সম্রাট, উত্তরের সাধারণ সম্পাদক মো.  ইসমাঈল হোসেন প্রমুখ।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিদেশি হস্তক্ষেপ রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না : বেইজিং

ছাত্রলীগ নেতাসহ তিনজন চারদিনের রিমান্ডে

সোনাজয়ী শুটার হায়দার আলী আর নেই

মালয়েশিয়ায় ভূমি ধসে তিন বাংলাদেশি নিহত

নিউমোনিয়ায় আক্রান্ত মুক্তামনি

খাল থেকে উদ্ধার হলো হৃদয়ের লাশ

রোহিঙ্গা সঙ্কট সমাধানকে কঠিন পর্যায়ে নিয়ে গেছে সরকার: খসরু

সঙ্কট সমাধানে প্রয়োজন পরিবর্তন: দুদু

চোখের চিকিৎসা করাতে লন্ডনে গেলেন প্রেসিডেন্ট

সন্ত্রাসী, চাঁদাবাজ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না

বৌদ্ধ ভিক্ষু সেজে কয়েক শত কিশোরীর সঙ্গে যৌন সম্পর্ক

৫০ বছরের মধ্যে জাপানে কানাডার প্রথম সাবমেরিন

ছিচকে চোর থেকে মাদক সম্রাট!

বোতলে ভরা চিঠি সমুদ্র ফিরিয়ে দিল ২৯ বছর পর!

কার সমালোচনা করলেন বুশ, ওবামা!

জুমের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেনা বাংলাদেশের ফ্রিল্যান্সাররা