‘ভিশন-২০৩০ আগামী প্রজন্মের ঐতিহাসিক দলিল’

বাংলারজমিন

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি | ২০ মে ২০১৭, শনিবার
বিএনপি স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘ভিশন-২০৩০ আগামী প্রজন্মের জন্য জবাবদিহিমূলক, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার এক ঐতিহাসিক দলিল’। তিনি বলেন, এই ভিশন জনগণের সঙ্গে সম্পাদিত একটি চুক্তি। আমাদের ভিশন বাস্তবায়নের মাধ্যমে মানুষের আশা-আকাঙ্ক্ষা প্রতিফলন ঘটবে এবং দেশে জবাবদিহির রাজনীতির সূচনা হবে। ২০১৪ সাল থেকে কোনো নির্বাচনে জনগণ ভোট দিতে পারেননি।  এর প্রতিবাদে ভোটাধিকার আদায়ের জন্য নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার সংগ্রামে শরিক হতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। শুক্রবার বিকালে কুমিল্লার তিতাসের বড়গাজীপুরস্থ নিজস্ব বাসভবনে মিলাদ মাহফিলের পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।
ড. মোশাররফ বলেন, ২০১৪ সালের পর থেকে বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। তারা জনগণের ভোটাধিকার হরণ করেছে।
তাই জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থা আদায় করবো। সেই সরকারের অধীনে বিএনপি অবশ্যই নির্বাচনে অংশ নেবে। জনগণের ভোটে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করবো এবং ভিশন ২০৩০ বাস্তবায়নের মাধ্যমে আগামী প্রজন্মের জন্য সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে তুলবো।
তিনি আরো বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ‘ভিশন ২০৩০’ ঘোষণার পর ক্ষমতাসীন দলের নেতাদের মধ্যে চরম অস্বস্তি বিরাজ করছে। বিএনপি’র ভিশন নিয়ে আওয়ামী লীগের নানা মনগড়া মন্তব্য জনগণ প্রত্যাখ্যান করেছে। দেশের মানুষ এই ভিশনকে সাধুবাদ জানিয়ে গ্রহণ করেছে।
উক্ত মিলাদ মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাদেক হোসেন সরকার, জহিরুল হক মোল্লা, ড. খন্দকার মারুফ হোসেন শিশির, খন্দকার মাহবুব হোসেন তুষার, ভিপি জাহাঙ্গীর আলম, দেলোয়ার হোসেন মিয়াজী, আলী হোসেন মোল্লা, আক্তারুল হক মাস্টার, আক্তার বেপারী, ছাদির মিয়া মোল্লা, মোজাম্মেল হক পাঠান, এমদাদ হোসেন আখন্দ, আজারুল হক শাহিন, আ. মতিন, কাজী কবির হোসেন সেন্টু, আদিলুর রহমান আদিল, জহিরুল ইসলাম জাদু, মাহাবুবু আলম সরকার, আবুল খায়ের প্রমুখ।  



 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভোলায় যাত্রীবাহি বাস খাদে, নিহত ১

হলিউডে যৌন নির্যাতন ও একটি হ্যাসট্যাগ

আমাজন স্টুডিওর প্রধান কর্মকর্তার পদত্যাগ

চট্টগ্রামে মহাসড়কের পাশে নারীর লাশ

চট্টগ্রামে হোটেলে জুয়ার আসর, ব্যবস্থাপকসহ আটক ৬২

‘আওয়ামী লীগ ইসিকে স্বাধীনতা প্রদান করেছে’

বাংলাদেশেও সেখানকার মতো বিচার ব্যবস্থা দেখতে চান

ছিনতাইকারী ধরতে গিয়ে আহত দুই পুলিশ

‘দর্শকরা একজন শিল্পীর কাছে সব সময় ব্যতিক্রমী কিছু দেখতে চায়’

অস্ট্রেলিয়া গেলেন প্রধান বিচারপতির স্ত্রী সুষমা সিনহা

বিতর্কে নয়া রসদ

মৌলভীবাজারে শোকের মাতম

বিয়ানীবাজারের খালেদের দুঃসহ ইউরোপ যাত্রা

১১ দফা প্রস্তাব নিয়ে ইসিতে যাচ্ছে আওয়ামী লীগ

‘প্রধান বিচারপতি ফিরে এসেই কাজে যোগ দিতে পারবেন’

খালেদা জিয়া ফিরছেন আজ