সিরাজগঞ্জে স্কুলছাত্রী অপহরণ

পালিয়ে বেড়াচ্ছে বাদীর পরিবার

বাংলারজমিন

সিরাজগঞ্জ প্রতিনিধি | ২০ মে ২০১৭, শনিবার
জোড়া খুন, নৌ- ডাকাতি, ছিনতাই ও অপহরণসহ ১৮ মামলার আসামি, যমুনা নদীর জলদস্যু কুখ্যাত হাকিম এবার এক স্কুলছাত্রীকে অপহরণ করেছে। ২ দিন অতিবাহিত হলেও হাকিমকে গ্রেপ্তার বা অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করতে পারেনি পুলিশ। এদিকে, এ ঘটনার পর থানায় মামলা দায়ের করায় হুমকির কারণে স্বজনরা বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছে। অপহৃত স্কুলছাত্রী শাবানা খাতুন (১৪) সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের পূর্ব বাহুকা গ্রামের রাজমিস্ত্রি মোজাম্মেল হকের মেয়ে ও কাজিপুর থানার শুভগাছা উচ্চবিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী।
অপহৃত ছাত্রীর বাবা মোজাম্মেল হক জানান, দীর্ঘদিন ধরে স্কুলে যাতায়াতের পথে একই এলাকার মৃত হবি মণ্ডলের ছেলে কুখ্যাত হাকিম তার মেয়েকে কু-প্রস্তাবের পাশাপাশি বিয়ের প্রস্তাব দিয়ে আসছিল। এরই একপর্যায়ে ১৭ই মে সকালে স্কুলে যাওয়ার পথে জোর করে শাবানাকে তুলে নিয়ে যায় সে। এ ঘটনায় ওইদিন রাতেই তার স্ত্রী ফরিদা খাতুন বাদী হয়ে হাকিমসহ ৫-৬ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে।
মামলা করার পর হুমকি-ধমকি ও ভাতিজা আবদুল হাকিমকে মারপিট করায় স্ত্রী-সন্তান নিয়ে এলাকা থেকে পালিয়ে এসেছি। আগে শুভগাছা এলাকায় বাড়ি ছিল। সেটি নদীতে ভেঙে যাওয়ায় ৫ বছর আগে পূর্ব বাহুকা এলাকায় সরকারি বাঁধের পাশে বাড়ি করেছি। আসামিরা প্রভাবশালী হওয়ায় প্রাণভয়ে এলাকায় যেতে পারছি না।
সদর থানার উপ-পরিদর্শক আব্দুল বারিক জানান, কুখ্যাত হাকিম যমুনা নদীর জলদস্যু হিসেবে পরিচিত। অপরাধ করেই সে চরাঞ্চলে আত্মগোপনে চলে যায়। এ কারণে তাকে গ্রেপ্তার করা মুশকিল। তার বিরুদ্ধে জোড়া খুন, নৌ-ডাকাতি, ছিনতাইসহ অন্তত ১৮টি মামলা বিচারাধীন রয়েছে। এর আগেও সে একই এলাকার ১৩ বছর বয়সী এক মেয়েকে বিয়ের দাবিতে অপহরণ করেছিল। ওই ঘটনার পর সেই মেয়ের পরিবার মামলা করায় প্রাণভয়ে এলাকা থেকে চলে গিয়ে অন্যত্র বসতবাড়ি করেছে।
মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার উপ-পরিদর্শক গোলাম মোস্তফা জানান, মামলা হওয়ার পর একাধিকবার ওই এলাকায় অভিযান চালানো হলেও হাকিমসহ অন্য আসামিদের পাওয়া যায়নি। চরাঞ্চলে গা-ঢাকা দেয়ায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হচ্ছে না। তবে বিভিন্ন সোর্স নিয়োগ এবং প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভোলায় যাত্রীবাহি বাস খাদে, নিহত ১

হলিউডে যৌন নির্যাতন ও একটি হ্যাসট্যাগ

আমাজন স্টুডিওর প্রধান কর্মকর্তার পদত্যাগ

চট্টগ্রামে মহাসড়কের পাশে নারীর লাশ

চট্টগ্রামে হোটেলে জুয়ার আসর, ব্যবস্থাপকসহ আটক ৬২

‘আওয়ামী লীগ ইসিকে স্বাধীনতা প্রদান করেছে’

বাংলাদেশেও সেখানকার মতো বিচার ব্যবস্থা দেখতে চান

ছিনতাইকারী ধরতে গিয়ে আহত দুই পুলিশ

‘দর্শকরা একজন শিল্পীর কাছে সব সময় ব্যতিক্রমী কিছু দেখতে চায়’

অস্ট্রেলিয়া গেলেন প্রধান বিচারপতির স্ত্রী সুষমা সিনহা

বিতর্কে নয়া রসদ

মৌলভীবাজারে শোকের মাতম

বিয়ানীবাজারের খালেদের দুঃসহ ইউরোপ যাত্রা

১১ দফা প্রস্তাব নিয়ে ইসিতে যাচ্ছে আওয়ামী লীগ

‘প্রধান বিচারপতি ফিরে এসেই কাজে যোগ দিতে পারবেন’

খালেদা জিয়া ফিরছেন আজ