মতলব পৌরসভা উন্নীত হলো প্রথম শ্রেণিতে

বাংলারজমিন

মতলব (চাঁদপুর) প্রতিনিধি | ২০ মে ২০১৭, শনিবার
মতলব পৌরসভা দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত হয়েছে। গত ১৮ই মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সহকারী সচিব একেএম আনিসুজ্জামান এর স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে। মতলব পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন লিটন জানান, মতলব পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত হয়েছে। পৌরবাসীর দীর্ঘদিনের দাবি আজ পূরণ হয়েছে। পৌরবাসী এখন থেকে প্রথম শ্রেণির পৌরসভার সকল সুযোগ-সুবিধা পাবে। মতলব পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত হওয়ায় মতলবের মাটি ও মানুষের নেতা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
উল্লেখ্য, ১৯৯৮ সালের ৫ই এপ্রিল মতলব পৌরসভা প্রতিষ্ঠিত হয়। এ পৌরসভা প্রতিষ্ঠা করেন তৎকালীন সময়ের স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং বর্তমান সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি। এ পৌরসভার প্রথম নির্বাচন হয় ১৯৯৯ সালের ২৩শে ফেব্রুয়ারি। এ নির্বাচনে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম নুরু। নির্বাচিত পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয় ১৯৯৯ সালের ৭ এপ্রিল। ওই সময় পৌরসভাটি তৃতীয় শ্রেণির পৌরসভা ছিল। পরবর্তীতে ২০০৫ সালের ২৮শে ফেব্রুয়ারি দ্বিতীয় শ্রেণির পৌরসভায় উন্নীত হয়। এ  পৌরসভাটি ৪১ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে গঠিত। রয়েছে ৯টি ওয়ার্ড ২০টি মৌজা। এ পৌরসভার জনসংখ্যা ৫৫ হাজার ৭১০ জন। পৌর এলাকায় রয়েছে আইসিডিডিআরবি হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, তিনটি হিমাগার, একটি সিনেমা হল, একটি পেট্রোল পাম্প, একটি সরকারি হাসপাতাল, উপজেলা প্রশাসনের কার্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ ব্যবসা প্রতিষ্ঠান। ঢাকা থেকে দূরত্ব ১৬২ কিলোমিটার। ২০০৪ সালের ৮ই মে নির্বাচনে এনামুল হক বাদল চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে ২০০৮ সালের ১২ ডিসেম্বর মোঃ আওলাদ হোসেন লিটন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।
২০১১ সালের ১৮ই জানুয়ারি নির্বাচনে এনামুল হক বাদল পুনরায় মেয়র নির্বাচিত হন। ২০১৬ সালের ৩০শে ডিসেম্বর নির্বাচনে মো. আওলাদ হোসেন লিটন মেয়র নির্বাচিত হন। বর্তমানে মো. আওলাদ হোসেন লিটন মতলব পৌরসভার মেয়র হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করছেন। মতলব পৌরসভা দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণির পৌরসভায় উন্নতি লাভ করায় মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করেন। এ ছাড়া তিনি মতলব পৌরবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে পৌরসভার উন্নয়নে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভোলায় যাত্রীবাহি বাস খাদে, নিহত ১

হলিউডে যৌন নির্যাতন ও একটি হ্যাসট্যাগ

আমাজন স্টুডিওর প্রধান কর্মকর্তার পদত্যাগ

চট্টগ্রামে মহাসড়কের পাশে নারীর লাশ

চট্টগ্রামে হোটেলে জুয়ার আসর, ব্যবস্থাপকসহ আটক ৬২

‘আওয়ামী লীগ ইসিকে স্বাধীনতা প্রদান করেছে’

বাংলাদেশেও সেখানকার মতো বিচার ব্যবস্থা দেখতে চান

ছিনতাইকারী ধরতে গিয়ে আহত দুই পুলিশ

‘দর্শকরা একজন শিল্পীর কাছে সব সময় ব্যতিক্রমী কিছু দেখতে চায়’

অস্ট্রেলিয়া গেলেন প্রধান বিচারপতির স্ত্রী সুষমা সিনহা

বিতর্কে নয়া রসদ

মৌলভীবাজারে শোকের মাতম

বিয়ানীবাজারের খালেদের দুঃসহ ইউরোপ যাত্রা

১১ দফা প্রস্তাব নিয়ে ইসিতে যাচ্ছে আওয়ামী লীগ

‘প্রধান বিচারপতি ফিরে এসেই কাজে যোগ দিতে পারবেন’

খালেদা জিয়া ফিরছেন আজ